বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০১৯, ০৫:১৩ পূর্বাহ্ন

তাজা খবর :
সারাদেশে সন্ত্রাস, দুর্ণীতির বিরুদ্ধে অভিযান চলছে ॥ স্বরাষ্ট্রমন্ত্রী আবরার হত্যা মামলা: চার্জশিট দেয়ার পরই দ্রুত নিষ্পত্তির ব্যবস্থা ‘আমাকে নিয়েও একটু ভাবুন’, বার্তাপ্রধানদের তথ্য প্রতিমন্ত্রী ‘কুড়িগ্রাম এক্সপ্রেস’ উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী সাংবাদিক পীর হাবিবকে নিয়ে অপপ্রচারকারীদের শাস্তি দাবি মানববন্ধন ও কর্মসূচি পালিত সিলেটের গোয়াইনঘাট থানার ওসি আবদুল আহাদ ৪৫০ কোটি টাকা ভারতে পাচার শীর্ষ সন্ত্রাসী ‘শুটার লিটন’ বিদেশি পিস্তলসহ গ্রেফতার বুয়েট শিক্ষকদের শপথ গ্রহণ (ভিডিও) ঘূর্ণিঝড় হাগিবিস : জাপানে মৃত বেড়ে ৭৪ তেহরান-রিয়াদ উত্তেজনা প্রশমনে সৌদিতে ইমরান খান
নাগরিক তালিকা রুখতে রাজপথে মমতা

নাগরিক তালিকা রুখতে রাজপথে মমতা

আন্তর্জাতিক ডেস্ক : ভারতের আসামে জাতীয় নাগরিক পঞ্জি (এনআরসি) ইস্যুতে উত্তেজনা চলছে। উত্তেজনা ছড়িয়ে পড়েছে পশ্চিমবঙ্গেও। কারণ এখানেও নাগরিক তালিকা করে লাখো মানুষকে রাষ্ট্রহীন করার পাঁয়তারা করছে বিজেপি সরকার। এদিকে, আজ বৃহস্পতিবার এনআরসি ইস্যুতেপথে নামছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী ও তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

জানা গেছে, আজ দুপুর আড়াইটা নাগাদ কলকাতার সিঁথির মোড় থেকে শ্যামবাজার পর্যন্ত মিছিলে অংশ নেবেন মমতা। প্রসঙ্গত, এনআরসি ইস্যু নিয়ে প্রথম থেকেই বিরোধিতা করে এসেছে তৃণমূল। সেই ধারাবাহিকতায় পশ্চিমবঙ্গে নাগরিকপঞ্জি রুখার দাবিতে জনমত গঠন করতে ফের পথে নামছেন মমতা। এমনটাই মনে করছে রাজনৈতিক মহল। তৃণমূল সূত্রের খবর, মিছিল থেকে এনআরসি-র পাশাপাশি কেন্দ্র সরকারের বিভিন্ন নীতিরও বিরোধিতা করা হবে।

প্রসঙ্গত, ৩১ আগস্ট আসামে নাগরিকপঞ্জির চূড়ান্ত তালিকা প্রকাশ হওয়ার পর বাস্তুচ্যুত হওয়ার আশঙ্কায় রয়েছেন প্রায় ১৯ লক্ষ মানুষ। এরপরই এনআরসি বিরোধিতায় নেমে কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে তোপ দাগেন মমতা। সম্প্রতি বিধানসভায় এনআরসি নিয়ে আলোচনায় মমতা স্পষ্ট জানিয়ে দেন, বাংলায় এনআরসি হবে না। এবার সেই বিরোধিতাকেই আরও বৃহত্তর রূপ দিতে আজ সিঁথির মোড় থেকে শ্যামবাজারের পাঁচ মাথার মোড় পর্যন্ত মিছিল করবেন তৃণমূল প্রধান।

এনআরসি নিয়ে পথে নামার আহ্বান জানানোর পাশাপাশি, রাজ্যের প্রতিটি ব্লকে ব্লকে এই ইস্যুতে প্রতিবাদ সমাবেশ করারও ডাক দেন মমতা বন্দ্যোপাধ্যায়। জানা গেছে, মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বাধীন এই মিছিলে থাকবেন দলের অন্যান্য নেতা-নেত্রীরাও। মিছিল উপলক্ষে শ্যামবাজার থেকে সিঁথির মোড় পর্যন্ত রাস্তার পাশে দেওয়া হয়েছে ব্যারিকেড।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮
Desing & Developed BY ThemesBazar.Com