রবিবার, ২০ অক্টোবর ২০১৯, ০২:১৯ পূর্বাহ্ন

কোরআনের উদ্ধৃতি দিয়ে চমকে দিলেন পুতিন

কোরআনের উদ্ধৃতি দিয়ে চমকে দিলেন পুতিন

আন্তর্জাতিক ডেস্ক : তুরস্ক সফরে রাশিয়ার প্রেসেডেন্ট ভ্লাদিমির পুতিন পবিত্র ধর্মগ্রন্থ কোরআনের একটি আয়াতকে উদ্ধৃতি দিয়ে আলোচনার জন্ম দিয়েছেন। ওই আয়াতটি কোরআনের অন্যতম সূরা আল-ইমরানের।

ইয়েমেনে সৌদি আরব জোটের নেতৃত্বে কয়েক বছর ধরে যুদ্ধ চলছে। সেই যুদ্ধের অবসানের আহ্বান জানিয়ে তিনি ওই উদ্ধৃতি দেন। সম্প্রতি ইয়েমেন থেকে সৌদির রাষ্ট্রীয় তেল স্থাপনায় হামলা চালানো হয়। হামলাকারীরা ইয়েমেনে যুদ্ধ বন্ধের দাবি জানিয়েছে। ওই হামলায় তেল স্থাপনায় ক্ষয়ক্ষতি হয় এবং তেলের উৎপাদনেও তা নেতিবাচক প্রভাব ফেলেছে। এ হামলার জন্য সৌদি ও তার মিত্র যুক্তরাষ্ট্র সরাসরি ইরানকে দায়ী করেছে।

তুরস্কের আঙ্কারায় আয়োজিত যে অনুষ্ঠানে পুতিন কোরআনের উদ্ধৃতিটি দিয়েছেন সেখানে হাজির ছিলেন ইরানের প্রেসিডেন্ট হাসান রুহানি ও তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোয়ান। আয়াতটির কিছু অংশ হল, তোমাদের প্রতি আল্লাহর অনুগ্রহ স্মরণ করো, যখন তোমরা ছিলে পরস্পরের শত্রু। অতঃপর তিনি তোমাদের অন্তরে সদ্ভাব সৃষ্টি করলেন, ফলে তার অনুগ্রহে তোমরা পরস্পর ভাই হয়ে গেলে। পুতিন কোরআনের উদ্ধৃতি দিয়ে কৌতুকের ছলে সৌদি আরবকে রাশিয়া থেকে আকাশসীমা প্রতিরক্ষা ব্যবস্থা ক্রয়েরও আহ্বান জানান।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮
Desing & Developed BY ThemesBazar.Com