"> কাঁচা রসুন ও মধুর মিশ্রণে কমবে ওজনকাঁচা রসুন ও মধুর মিশ্রণে কমবে ওজন কাঁচা রসুন ও মধুর মিশ্রণে কমবে ওজনকাঁচা রসুন ও মধুর মিশ্রণে কমবে ওজন – Dailyajkersangbad

মঙ্গলবার, ০২ Jun ২০২০, ১১:০৮ অপরাহ্ন

কাঁচা রসুন ও মধুর মিশ্রণে কমবে ওজনকাঁচা রসুন ও মধুর মিশ্রণে কমবে ওজন

কাঁচা রসুন ও মধুর মিশ্রণে কমবে ওজনকাঁচা রসুন ও মধুর মিশ্রণে কমবে ওজন

লাইফস্টাইল ডেস্ক : ওজন কমাতে সবার কতই না চেষ্টা থাকে। ওজন কমানোর জন্য সঠিক খাদ্যাভাস ও ব্যায়াম করা জরুরি। এছাড়া ছোট ছোট অনেক কৌশল অনুসরণ করেও ওজন কমানো যায়।

রসুন এবং মধুর পুষ্টি গুণের কথা কমবেশি সবারই জানা। কিন্তু অনেকের জানা নেই এ দুইয়ের মিশ্রণে তৈরি পানীয় ওজন কমানোর জন্য কতটা উপকারী। প্রাচীনকাল থেকেই এ দুটি  উপাদান ঠাণ্ডা-কাশি, উচ্চ রক্তচাপ, কোলেস্টেরল কমাতে ব্যবহৃত হয়ে আসছে। তবে দুটি একসঙ্গে ব্যবহার করলে ওজন কমানোর ক্ষেত্রে উপকারিতা পাওয়া যায়।

মিশ্রণটি তৈরির পদ্ধতি :

৩ থেকে ৪ টি রসুনের কোয়া নিয়ে ছোট ছোট করে কাটুন। এবার এক চামচ মধু নিয়ে কাপে ঢালুন। এখন রসুনগুলো এতে দিয়ে ভালো ভাবে মেশান। প্রতিদিন সকালে খালি পেটে মিশ্রণটি খেতে থাকুন। চাইলে মিশ্রণটি তৈরি করে ফ্রিজে রেখে খেতে পারেন। তবে সেটা তিন দিনের বেশি না রাখাই ভালো।

রসুন আর মধুর মিশ্রণ খেতে ভালো নাও লাগতে পারে, কিন্তু এটা ওজন কমানোর ক্ষেত্রে দারুণ কার্যকরী। খালি পেটে মিশ্রণটি খেলে শুধু ওজনই কমবে না, হজমশক্তি বাড়বে। সেই সঙ্গে শরীর পরিষ্কারও হবে। এছাড়া এ মিশ্রণটি খেলে আরও যেসব উপকারিতা পাওয়া যাবে-

১. নিয়মিত রসুন ও মধুর মিশ্রণ খেলে উচ্চ রক্তচাপ, কোলেস্টেরল কমবে।

২. ঠান্ডা-কাশি কমবে।

৩. রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়বে।

৪ লিভার সুস্থ থাকবে।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮
Desing & Developed BY ThemesBazar.Com