শুক্রবার, ০৬ ডিসেম্বর ২০১৯, ০১:১৮ পূর্বাহ্ন

ভিসি নাসিরের পদত্যাগ

গোপালগঞ্জ প্রতিনিধি : গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) উপাচার্য অধ্যাপক খোন্দকার নাসির উদ্দিন পদত্যাগ করেছেন। সোমবার (৩০ সেপ্টেম্বর) সন্ধ্যায় বিষয়টি নিশ্চিত করেছেন শিক্ষামন্ত্রী ডা. দিপু মনি। মন্ত্রণালয়ের সিদ্ধান্তের আগেই সোমবার দুপুরের পর শিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব আবদুল্লাহ আল হাসান চৌধুরীর কাছে পদত্যাগপত্র জমা দেন তিনি। পরে তা শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির কাছে হস্তান্তর করা হয়। এদিকে, রোববার রাত ৯টার পর কড়া পুলিশ পাহারায় নিজের কোয়ার্টার থেকে গাড়িতে করে তিনি ক্যাম্পাস ত্যাগ করেন।

ক্ষমতার অপব্যবহারসহ নানা অভিযোগে আলোচিত উপাচার্য নাসিরের পদত্যাগ দাবিতে আন্দোলন করছিলেন শিক্ষার্থীরা। গত ২১ সেপ্টেম্বর একদল বহিরাগত শিক্ষার্থীদের ওপর হামলা চালানোর পর শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশে ঘটনা তদন্তে একটি কমিটি করে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি)।

ওই কমিটি রোববার সকালে ইউজিসি চেয়ারম্যানের কাছে প্রতিবেদন জমা দেওয়ার পর এদিনই তা শিক্ষা মন্ত্রণালয়ে পাঠানো হয়। নাসিরউদ্দিনের বিরুদ্ধে স্বেচ্ছাচারিতা, অনিয়ম, দুর্নীতি ও নৈতিকস্খলনের অভিযোগ তদন্ত করে তার দোষ পেয়ে তাকে উপাচার্যের দায়িত্ব থেকে সরিয়ে দেওয়ার সুপারিশ করা হয় তদন্ত প্রতিবেদনে।

অন্যান্য খবর

দয়া করে নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮
Desing & Developed BY ThemesBazar.Com