বুধবার, ০৪ ডিসেম্বর ২০১৯, ১০:০৩ পূর্বাহ্ন

যে ৮ অঙ্গীকার করলেন মৌসুমী

স্টাফ রিপোর্টার: রাত পোহালেই অনুষ্ঠিত হবে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির দ্বি-বার্ষিক নির্বাচন। এবার নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে সভাপতি পদে লড়ছেন চিত্রনায়িকা মৌসুমী। তাই নির্বাচনকে ঘিরে আটটি অঙ্গীকার দিয়েছেন তিনি। আজ বৃহস্পতিবার বিকেলে রাজধানীর মগবাজারে একটি হোটেলে সংবাদ সম্মেলনে এসব অঙ্গীকার তুলে ধরেন মৌসুমী। যেখানে শিল্পী সমিতির উন্নয়ন ও শিল্পীদের আয় বাড়ানোর নানা পরিকল্পনার কথা জানান তিনি।

মৌসুমী বলেন, ‘আমার প্রতিপক্ষ পরাজিত হবে এই আশঙ্কায় বিশৃঙ্খলা সৃষ্টি করতে পারে। তাই আইন-শৃঙ্খলা বাহিনী এবং সাংবাদিকদের অনুরোধ করবো এই দিকে যাতে সজাগ দৃষ্টি রাখেন।’ পরে সংবাদ সম্মেলনে মৌসুমী একে একে তার সবগুলো অঙ্গীকার পড়ে শোনান।

শিল্পী সমিতি নির্বাচন নিয়ে মৌসুমীর অঙ্গীকারগুলো তুলে ধরা হলো-

১. শিল্পীকে তার আত্মসম্মানের জায়গায় দেখতে চাই।

২. শিল্পী সমিতির অফিশিয়াল কার্যক্রম ডিজিটাল পদ্ধতির আওতায় আনা, যাতে শিল্পী সমিতির সকল কার্যক্রম এবং সম্মানিত সদস্যদের ডাটাবেজ ওয়ান ক্লিকের মাধ্যমে সংগ্রহ করা সম্ভব হয়।

৩. শিল্পী সমিতির নামে একটি ইউটিউব চ্যানেল খোলা হবে।

৪. শিল্পী সমিতি থেকে ওয়েব সিরিজ তৈরি করা হবে। তা থেকে লাভের সম্পূর্ণ অংশ শিল্পী সমিতির তহবিলে প্রদান করা হবে এবং ওয়েব সিরিজে শিল্পীরা পর্যায়ক্রমে অনেকেই অভিনয় করবেন। অভিনয় করে পারিশ্রমিকও পাবেন।

৫. চলচ্চিত্রের বর্তমান দূরাবস্থা থেকে মুক্তি লাভের জন্য চলচ্চিত্রের সুদিন ফিরিয়ে আনার জন্য সরকারের অর্থ মন্ত্রণালয়য়ের এবং প্রযোজক-পরিচালক সমিতি যে সমস্ত কার্যক্রম গ্রহণ করছে তাদের সঙ্গে একাত্মতা ঘোষণা করে কাজ করবো।

৬. শিল্পীদের সহযোগিতায় এবং সমন্বয়ে প্রতিবছর একটি করে প্রদর্শনীর আয়োজন করা হবে। এখানে তারকাদের স্বাক্ষর, ছবিসহ মগ বিভিন্ন জিনিস বিক্রি করা হবে। এ থেকে আয় শিল্পী সমিতির তহবিলে জমা করা হবে।

৭. বয়স্ক ভাতা চালু করবো। বিভিন্ন স্পন্সর প্রতিষ্ঠান ও  দাতাদের নিকট হতে তহবিল সংগ্রহ করে আলাদা একটি অ্যাকাউন্ট করে বয়স্ক ভাতা পরিচালনা করা হবে।

৮. স্বল্প আয়ের শিল্পীদের কর্মসংস্থান তৈরির লক্ষ্যে হস্ত শিল্প বা কুটিরশিল্প প্রতিষ্ঠান তৈরি করা হবে। যে সকল শিল্পীদের হাতে কাজ কম তার দৈনিকভিত্তিতে এখানে কাজ করবেন। এখান থেকে আয়কৃত টাকা শিল্পী সমিতির অ্যাকাউন্টে জমা দিয়ে শিল্পীদের কল্যাণেই ব্যয় করা হবে।

নির্বাচনে মৌসুমীর একমাত্র প্রতিদ্বন্দ্বী মিশা সওদাগর। সমিতির গত মেয়াদের সভাপতি হিসেবে তিনি দায়িত্ব পালন করেছেন।

অন্যান্য খবর

দয়া করে নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮
Desing & Developed BY ThemesBazar.Com