মঙ্গলবার, ১২ নভেম্বর ২০১৯, ১২:৪৯ অপরাহ্ন

ঢাকার দুই সিটিতে ভোট জানুয়ারিতে

ঢাকার দুই সিটিতে ভোট জানুয়ারিতে

স্টাফ রিপোর্টার: নির্বাচন কমিশনের (ইসি) সিনিয়র সচিব মো. আলমগীর বলেছেন, আগামী জানুয়ারিতে একই দিনে ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশনে ভোটগ্রহণ করা হবে। নভেম্বরের ১৮ তারিখের পর যেকোনো দিন এ নির্বাচনের তফসিল ঘোষণা করা হবে। চলতি ভোটার তালিকা দিয়ে ইভিএমের মাধ্যমে এই দুই সিটিতে ভোটগ্রহণ করা হবে। যেহেতু এখনো সময় হয়নি তাই চট্টগ্রামের বিষয়ে কোনো সিদ্ধান্ত হয়নি। মার্চের শেষ বা তার পর নতুন ভোটার তালিকার মাধ্যমে এ সিটিতে ভোট হবে।

রোববার আগারগাঁওয়ে নির্বাচন ভবনে নিজ কার্যালয়ে সাংবাদিকদের এ তথ্য জানান তিনি। ঢাকার দুই সিটিতে জানুয়ারির মাঝামাঝি বা শেষ দিকে ভোটগ্রহণ করা হতে পারে বলেও জানান তিনি। সিটি নির্বাচনে কোনো আইনি জটিলতা আছে কি না সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, কোনো আইনি জটিলতা আমরা এখনো দেখছি না।

ইভিএমের মাধ্যমে দুই সিটিতে ভোট চ্যালেঞ্জ মনে করছেন কি না জানতে চাইলে তিনি বলেন, চ্যালেঞ্জ তো বটেই। তবে আমরা এ নির্বাচন আয়োজনে সক্ষম। দল কোনো আপত্তি জানালে তখন কী করবেন জানতে চাইলে সচিব বলেন, এ বিষয়ে কমিশন সিদ্ধান্ত নেবে।সাংবাদিকদের আরেক প্রশ্নের জবাবে তিনি বলেন, এ নির্বাচন আয়োজনের জন্য স্থানীয় সরকার মন্ত্রণালয়ের চিঠি আমরা পেয়েছি।

অন্যান্য খবর

দয়া করে নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮
Desing & Developed BY ThemesBazar.Com