বুধবার, ০৪ ডিসেম্বর ২০১৯, ০৭:৪০ পূর্বাহ্ন

জঙ্গি-সন্ত্রাস নির্মূল, মাদক নিয়ন্ত্রণে: স্বরাষ্ট্রমন্ত্রী

জঙ্গি-সন্ত্রাস নির্মূল, মাদক নিয়ন্ত্রণে: স্বরাষ্ট্রমন্ত্রী

ময়মনসিংহ প্রতিনিধি : সারা দেশে জঙ্গি ও সন্ত্রাস নির্মূল হয়েছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। তিনি বলেছেন, মাদক নিয়ন্ত্রণ হলেও এখনো কিছু রয়েছে, যা চিরতরে নির্মূলে কাজ করছে পুলিশ। আজ বৃহস্পতিবার ময়মনসিংহ পুলিশ লাইন মাঠে বাল্যবিবাহ, ইভটিজিং, সন্ত্রাস, জঙ্গিবাদবিরোধী ও নিরাপদ সড়ক আন্দোলন বিতর্ক প্রতিযোগিতা-২০১৯ উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন স্বরাষ্ট্রমন্ত্রী। আসাদুজ্জামান খান কামাল পুলিশের প্রশংসা করে বলেন, সাধারণ মানুষ একসময় ভিন্ন চোখে দেখলেও পুলিশ তাদের সেবা দিয়ে ভুলভ্রান্তি দূর করতে সচেষ্ট হয়েছে। মানুষ আগামী দিনে অনলাইনে পুলিশিং সুবিধা পাবে বলে জানান মন্ত্রী।

বঙ্গবন্ধুর সোনার বাংলাদেশ এগিয়ে যাচ্ছে নানা দিক দিয়ে উল্লেখ করে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, এখন প্রযুক্তির ব্যবহার হচ্ছে গ্রামগঞ্জে। ভবিষ্যতে তা আরও বিস্তার লাভ করবে। এর আগে মন্ত্রী ফিতা কেটে পুলিশ লাইন মাঠে ‘চেতনায় অম্লান’ ভাস্কর্য, কোতোয়ালি মডেল থানা ও ভালুকা মডেল থানা অনলাইন জিডির পরীক্ষামূলক উদ্বোধন ও জেলা পুলিশের মোবাইল এপ্লিকেশনের উদ্বোধন করেন। জেলা পুলিশ সুপার শাহ আবিদ হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সমাজকল্যাণ প্রতিমন্ত্রী শরীফ আহমেদ, ময়মনসিংহ-৯ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আবেদিন খান তুহিন, ময়মনসিংহ-১০ আসনের সংসদ সদস্য ফাহমী গোলন্দাজ বাবেল, ময়মনসিংহ-১১ আসনের সংসদ সদস্য কাজীম উদ্দিন আহম্মেদ ধনু, সংরক্ষিত আসনের সংসদ সদস্য মনিরা সুলতানা মনি।

শিক্ষাবিদ ড. মুহম্মদ জাফর ইকবাল, ময়মনসিংহ সিটি কর্পোরেশনের মেয়র ইকরামুল হক টিটু, জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট জহিরুল ইসলাম খোকা, বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক লুৎফুল হাসান, জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক এ এইচ এম. মোস্তাফিজুর রহমান, জাদুশিল্পী জুয়েল আইচ, ময়মনসিংহ রেঞ্জ ডিআইজি নিবাস চন্দ্র মাঝি, ময়মনসিংহ জেলা প্রশাসক মিজানুর রহমানসহ প্রশাসনিক কর্মকর্তা ও জেলা আওয়ামী লীগের নেতারা উপস্থিত ছিলেন।

সমাবেশ সফল করতে বিভিন্ন জায়গা থেকে সকাল থেকেই মিছিল আসতে শুরু করে পুলিশ লাইন মাঠে। পুলিশ লাইন্সে স্থাপিত বঙ্গবন্ধুর বিশাল আকৃতির ম্যুরাল ‘চেতনায় অম্লান’-এর স্বপ্নদ্রষ্টা পুলিশ সুপার শাহ আবিদ হোসেন জানান, চেতনায় অম্লানে জাতির জনক বঙ্গবন্ধুর ২১ থেকে ৭১ পর্যন্ত ইতিহাস তুলে ধরা হয়েছে। ম্যুরালে বঙ্গবন্ধুর জীবনী, সংগ্রামী জীবন, ভাষা আন্দোলন, মুক্তিযুদ্ধ ও গুরুত্বপূর্ণ ভাষণ ফুটিয়ে তোলা হয়েছে। এ ছাড়া ময়মনসিংহ জেলার মুক্তিযুদ্ধে শহীদ ৫০ জন পুলিশ এবং ৩৬ জন মৃত্যুবরণকারী পুলিশের ইতিহাস তুলে ধরা হয়েছে। আগামী প্রজন্ম এখানে এলে সংক্ষিপ্ত ইতিহাস জানতে পারবে।

অন্যান্য খবর

দয়া করে নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮
Desing & Developed BY ThemesBazar.Com