রবিবার, ০১ ডিসেম্বর ২০১৯, ০৬:৫৮ পূর্বাহ্ন

৫ ডিসেম্বর মানুষ সত্যটা জানবে, প্রত্যাশা ফখরুলের

৫ ডিসেম্বর মানুষ সত্যটা জানবে, প্রত্যাশা ফখরুলের

স্টাফ রিপোর্টার: বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার স্বাস্থ্য পরিস্থিতি নিয়ে দেশের মানুষ সত্যটা জানতে পারবে বলে আশা প্রকাশ করেছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, ৫ ডিসেম্বর আদালত রিপোর্ট চেয়েছেন, এদিন সারাদেশের মানুষ প্রত্যাশা করবে তারা সত্য কথাটা বলবেন।

শনিবার জাতীয় প্রেস ক্লাবে ‘ন্যাশনাল পিপলস পার্টি’ আয়োজিত এক গোলটেবিল বৈঠকে তিনি এসব কথা বলেন। এনডিপি চেয়ারম্যান ড. ফরিদুজ্জামান ফরহাদ বৈঠকে সভাপতিত্ব করেন। খালেদা জিয়ার অসুস্থতার প্রসঙ্গ টেনে ফখরুল বলেন, ‘উনার স্বাস্থ্যের অবস্থা এত ভয়ংকর, এত ভয়াবহ, এই মুহূর্তে তাকে বের করে উন্নত চিকিৎসার ব্যবস্থা করা দরকার। গতকাল একজন ডাক্তারের সঙ্গে কথা বলছিলাম, তিনি জানান, যে ড্যামেজ তার হচ্ছে সেটা আর ফিরে আসবে না। এর মধ্যে তার বাঁ হাত বা সাইটটা প্যারালাইজড। কারও সাহায্য ছাড়া তিনি বিছানা থেকে উঠতে পারেন না। অথচ তাদের সরকারি কর্মকর্তা, পিজি (বিএসএমএমইউ) পরিচালক বলছেন, তিনি ভালো আছেন, আগের চেয়ে এখন ভালো। ধিক্কার দেই আমি, জ্ঞানহীন এই মানুষদের। যারা সত্যকে গোপন করে তাদের এখানে থাকার অধিকার নেই।’

ফখরুল বলেন, ‘আমাদের জোট এবং আমরা কখনই সন্ত্রাসে বিশ্বাস করি না। আমরা গণতান্ত্রিক উপায়ে রাজনীতি করতে চাই। এটা বারবার বলেছি এবং প্রমাণিত হয়েছে।’তিনি বলেন, সন্ত্রাসী তো এ সরকার। তারা গত নির্বাচনে সন্ত্রাস করে জনগণের অধিকার ছিনিয়ে নিয়েছে। এখনও সন্ত্রাস করে জোর করে মানুষকে দাবিয়ে রেখে তারা টিকে থাকতে চাচ্ছে। হাইকোর্টের সামনে মুক্তিযোদ্ধা প্রজন্ম দলের বিক্ষোভের প্রসঙ্গ টেনে ফখরুল বলেন, কয়েক দিন ধরে আওয়ামী লীগের মন্ত্রীরা হুমকি দেয়া শুরু করেছেন। ওনারা বলছেন, এ ধরনের কর্মসূচি মেনে নেয়া হবে না। সমুচিত জবাব দেয়া হবে। এই হুমকি-ধামকি দিয়েই তো চলছেন।

২০ দলের নেতাদের উদ্দেশ্যে তিনি বলেন, আমাদের অনেকে বলছেন, এ প্রেস ক্লাবে শীততাপ নিয়ন্ত্রিত কক্ষে বক্তব্য দিয়ে কিছু হবে না। আমি আপনাদের বলছি, আপনারা গ্রামে গ্রামে বাজারে বাজারে যান। কথাগুলো মানুষকে বলেন, মানুষকে সম্মিলিত করার চেষ্টা করেন। আমরা একটা সময় একটা চুঙ্গা মুখে নিয়ে বক্তৃতা করতাম। এ কাজগুলো করেন। এখন আমরা যারা গণতন্ত্রকে বিশ্বাস করি, আমাদের কাজ একটাই মানুষকে ঐক্যবদ্ধ করা। শুধু বিএনপির মুখের দিকে তাকিয়ে থাকলে হবে না। আপনাদের দায়িত্বটা আপনাদের পালন করতে হবে।

অন্যান্য খবর

দয়া করে নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮
Desing & Developed BY ThemesBazar.Com