"> ‘বিএনপির দুই উইকেটের পতন হয়েছে, আরও অনেক উইকেটের পতন হবে’ - Dailyajkersangbad ‘বিএনপির দুই উইকেটের পতন হয়েছে, আরও অনেক উইকেটের পতন হবে’ – Dailyajkersangbad

শুক্রবার, ০৩ এপ্রিল ২০২০, ১০:০৯ অপরাহ্ন

‘বিএনপির দুই উইকেটের পতন হয়েছে, আরও অনেক উইকেটের পতন হবে’

‘বিএনপির দুই উইকেটের পতন হয়েছে, আরও অনেক উইকেটের পতন হবে’

বরিশাল প্রতিনিধি : আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, নেতিবাচক রাজনীতি করার কুফল হিসেবে এরই মধ্যে বিএনপির দুটি উইকেটের পতন হয়েছে। লে. জেনারেল (অব.) মাহবুবুর রহমান ও মোর্শেদ খান বিএনপি ছেড়েছেন। আরও অনেক উইকেটের পতন হবে তাদের। একদিন বিএনপির পরিণতি হবে মুসলীম লীগের মতো। রোববার বরিশাল নগরীর বঙ্গবন্ধু উদ্যানে মহানগর আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, বিএনপি পরিচালিত হয় লন্ডনের টেমস নদীর তীর থেকে। সেখান থেকে যেমন নির্দেশনা আসে, এদেশে কিছু পুতুল সেভাবে নাচে। বিএনপিকে ‘বাংলাদেশ নালিশ পার্টি’ আখ্যায়িত করে তিনি বলেন, তারা আন্দোলনে ব্যর্থ, নির্বাচনে ব্যর্থ, জনগণের হৃদয় অর্জনে ব্যর্থ। নয়াপল্টনে একজন আবাসিক প্রতিনিধি রেখেছেন, যার কাজ হচ্ছে প্রতিদিন প্রেস ব্রিফিং করে নালিশ জানানো। দেশে নালিশ জানাতে জানাতে ব্যর্থ হয়ে এখন বিদেশে ঘুরে ঘুরে নালিশ করছে বিএনপি।

barishal-Obaidul-kader

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আরও বলেন, বিএনপি দেশের উন্নয়নে কাজ করেনি। লুটপাট করেছে, নৈরাজ্য সৃষ্টি করেছে। নেতিবাচক রাজনীতির কারণে জনগণ তাদের পাশে নেই। তাদের নেত্রী দুই বছর ধরে জেলে, কিন্তু দুই মিনিটের জন্যও আন্দোলন করতে পারেনি তারা। বিএনপির হাওয়া ভবন, মানে খাওয়া ভবনের কারণেই এমনটা হয়েছে।

তিনি দলীয় নেতাকর্মীদের উদ্দেশে বলেন, দেশ বাঁচাতে হলে শেখ হাসিনাকে বাঁচিয়ে রাখতে হবে, শেখ হাসিনাকে বাঁচাতে হলে আওয়ামী লীগ বাঁচাতে হবে। ত্যাগী কর্মীদের কোণঠাসা করে রাখা হলে আওয়ামী লীগ বাঁচবে না। পুরোনো কর্মীরাই দলের প্রাণ। তাদের বাদ দিয়ে সুবিধাদীদের সুযোগ দেয়া হলে তারা উইপোকার মতো উন্নয়ন খেয়ে ফেলবে। দলে অতিথি পাখিদের প্রয়োজন নেই, আওয়ামী লীগের নেতাকর্মীরাই যথেষ্ট। এর আগে সম্মেলনের উদ্বোধন করেন আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য ও সাবেক শিল্পমন্ত্রী আমির হোসেন আমু। এতে প্রধান বক্তা ছিলেন আওয়ামী লীগের জাতীয় নির্বাহী কমিটির জ্যেষ্ঠ সদস্য আবুল হাসানাত আবদুল্লাহ।

barishal-Obaidul-kader

বরিশাল মহানগর আওয়ামী লীগের সদ্য সাবেক সভাপতি অ্যাডভোকেট গোলাম আব্বাস চৌধুরী দুলালের সভাপতিত্বে এবং বরিশাল সিটি মেয়র ও মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহর সঞ্চালনায় সম্মেলনে বিশেষ অতিথি দলের কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুর রহমান, সাংগঠনিক সম্পাদক কৃষিবিদ আ ফ ম বাহাউদ্দীন নাছিম, আইন বিষয়ক সম্পাদক, গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী শ ম রেজাউল করিম, পানিসম্পদ প্রতিমন্ত্রী কর্নেল (অব.) জাহিদ ফারুক, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি শাহান আরা আব্দুল্লাহ প্রমুখ।

এদিকে সম্মেলনের দ্বিতীয় পর্বে অ্যাডভোকেট এ কে এম জাহাঙ্গীরকে সভাপতি এবং সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহকে সাধারণ সম্পাদক করে বরিশাল মহানগর আওয়ামী লীগের নতুন কমিটি ঘোষণা করা হয়।

অন্যান্য খবর

দয়া করে নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮
Desing & Developed BY ThemesBazar.Com