"> চা বেচে প্রথম শ্রেণিতে স্নাতক - Dailyajkersangbad চা বেচে প্রথম শ্রেণিতে স্নাতক – Dailyajkersangbad

শুক্রবার, ০৩ এপ্রিল ২০২০, ০৩:১৩ পূর্বাহ্ন

চা বেচে প্রথম শ্রেণিতে স্নাতক

চা বেচে প্রথম শ্রেণিতে স্নাতক

দিনাজপুর প্রতিনিধি : চা বিক্রি করে পড়ালেখার খরচ চালিয়ে বিএসএস (সম্মান) শ্রেণিতে প্রথম শ্রেণি (ফার্স্ট ক্লাস) পেয়েছেন দিনাজপুরের জয়ন্ত চন্দ্র রায়। তিনি বিরল উপজেলার ভান্ডারা ইউনিয়ন পরিষদের ভান্ডারা পাগলাপীর গ্রামের হরিপদ চন্দ্র রায়ের ছেলে। দোকানে চা বিক্রি ও দর্জির কাজ করেই এতদূর এসেছেন তিনি। কিন্তু এবার? পড়াশোনার ইচ্ছে থাকলেও অর্থের অভাবে আর সম্ভব হচ্ছে না বলে জানিয়েছেন তিনি। পড়াশোনা চালিয়ে যেতে সমাজের বিত্তবানদের কাছে সহযোগিতা চেয়েছেন তিনি।

জানা গেছে, অভাব অনাটনের সংসারে ভালো কোনো শিক্ষা প্রতিষ্ঠানে পড়ার সুযোগ না পেয়েও ২০১৩ সালে বহবল দিঘী উচ্চ বিদ্যালয় থেকে বিজ্ঞান বিভাগে এ-গ্রেডে (৪.১৯) এসএসসি পাশ করেন। ২০১৫ সালে বোর্ডহাট মহাবিদ্যালয় থেকে বাণিজ্য বিভাগে এইচএসসি পাশ করেন। এবার তিনি বিরল সরকারি কলেজ থেকে স্নাতক পাশ করেন।

জয়ন্ত রায় বলেন, ছোট বেলা থেকেই ভান্ডরা পাগলাপীর বাজারে কাপড় সেলাই এবং চা বিক্রি করে আসছি। এ উপার্জন থেকেই পরিবারের খরচ, ছোট ভাই-বোনদের ও নিজের পড়াশোনার খরচ চালিয়ে আসছি। কিন্তু খরচের কারণে এখন আমার নিজের পড়াশোনা অনিশ্চিত হয়ে পড়েছে। কারো সহযোগিতা পেলে আরো পড়ার ইচ্ছা আছে। জয়ন্ত রায়ের বাবা হরিপদ চন্দ্র রায় সাংবাদিকদের বলেন, আমার নিজের কোনো জায়গা-জমি নেই। ছেলেটির রোজগারেই আমাদের সংসার চলে। তাকে কোনদিন তেমন কিছু দিতে পারিনি।

অন্যান্য খবর

দয়া করে নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮
Desing & Developed BY ThemesBazar.Com