"> মালয়েশিয়ার অন্তর্বর্তীকালীন প্রধানমন্ত্রী হলেন মাহাথির - Dailyajkersangbad মালয়েশিয়ার অন্তর্বর্তীকালীন প্রধানমন্ত্রী হলেন মাহাথির – Dailyajkersangbad

শনিবার, ০৪ এপ্রিল ২০২০, ০৩:০৫ অপরাহ্ন

মালয়েশিয়ার অন্তর্বর্তীকালীন প্রধানমন্ত্রী হলেন মাহাথির

মালয়েশিয়ার অন্তর্বর্তীকালীন প্রধানমন্ত্রী হলেন মাহাথির

আন্তর্জাতিক ডেস্ক : প্রধানমন্ত্রীর পদ থেকে পদত্যাগের পর পরবর্তী প্রধানমন্ত্রী নিয়োগের আগ পর্যন্ত মাহাথির মোহাম্মদকে মালয়েশিয়ার অন্তর্বর্তীকালীন প্রধানমন্ত্রী হিসেবে নিয়োগ দেয়া হয়েছে। সোমবার মাহাথিরের পদত্যাগপত্র গ্রহণ করে দেশটির রাজা সুলতান আব্দুল্লাহ এ আদেশ জারি করেন। একটি নতুন সরকার গঠনের সম্ভাব্য পথ তৈরি করতে সোমবার মালয়েশিয়ার প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মদ পদত্যাগ করেন।

মাহাথির দুই লাইনের বিবৃতিতে বলেছেন যে, সোমবার বেলা ১ টায় (কুয়ালালামপুর সময় ৫ টা) তিনি দেশটির বাদশাকে তার পদত্যাগ সম্পর্কে অবহিত করেছেন। পদত্যাগের পর স্থানীয় সোমবার বিকেল ৫টায় তিনি মালয়েশিয়ার রাজা সুলতান আবদুল্লাহর সঙ্গে দেখা করতে রাজপ্রাসাদে যান। এসময় পুনরায় তাকে দেশটির অন্তর্বর্তীকালীন প্রধানমন্ত্রী হিসেবে নিয়োগ দেন তিনি।

দুর্নীতিতে জর্জরিত জোটকে হারিয়ে ঐতিহাসিক এক নির্বাচনের মধ্য দিয়ে ২০১৮ সালে মাহাথির ক্ষমতায় আসেন। নির্বাচনের আগে দুই বছরের মাথায় জোট নেতা আনোয়ার ইব্রাহিমকে প্রধানমন্ত্রী পদে দায়িত্ব দিয়ে বিদায় নেয়ার কথা থাকলেও ক্ষমতা ছাড়েননি মাহাথির।

গত ডিসেম্বরে কাতারের দোহা ফোরামে ২০২০ সালের পরেও ক্ষমতায় থাকার আভাস দিয়েছিলেন মালয়েশিয়ার প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মদ। পদত্যাগের ব্যাপারে কোনো সুনির্দিষ্ট প্রতিশ্রুতি দিতেও তিনি অস্বীকার করেছেন। কিন্তু এর কয়েক মাস পরেই পদত্যাগের ঘোষণা দিলেন ৯৫ বছর বয়সী মাহাথির।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮
Desing & Developed BY ThemesBazar.Com