"> খুলনায় নৌবাহিনীর এ/২০২০ ব্যাচের ৭৮৯ নবীন নাবিকের শিক্ষা সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠিত খুলনায় নৌবাহিনীর এ/২০২০ ব্যাচের ৭৮৯ নবীন নাবিকের শিক্ষা সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠিত – Dailyajkersangbad

বুধবার, ১২ অগাস্ট ২০২০, ০৪:৩৭ পূর্বাহ্ন

খুলনায় নৌবাহিনীর এ/২০২০ ব্যাচের ৭৮৯ নবীন নাবিকের শিক্ষা সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠিত

খুলনায় নৌবাহিনীর এ/২০২০ ব্যাচের ৭৮৯ নবীন নাবিকের শিক্ষা সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠিত

খুলনা থেকে জাফর ইকবাল অপু ঃ বাংলাদেশ নৌবাহিনীর এ/২০২০ ব্যাচে ৫১ জন মহিলা নাবিকসহ ৭৮৯ জন নবীন নাবিকের শিক্ষা সমাপনী কুচকাওয়াজ গতকাল মঙ্গলবার ৯ জুন খুলনাস্থ নৌঘাঁটি বানৌজা তিতুমীর প্যারেড গ্রাউন্ডে অনুষ্ঠিত হয়েছে। উক্ত অনুষ্ঠানে নৌঅঞ্চলের আঞ্চলিক কমান্ডার রিয়ার এডমিরাল মোহাম্মাদ মুসা প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে মনোজ্ঞ কুচকাওয়াজ পরিদর্শন ও আকর্ষনীয় মার্চপাস্টের সালাম গ্রহন করেন। পরে তিনি কৃতি নবীন নাবিকদের মাঝে পুরস্কার বিতরন করেন।
কোভিড-১৯ মহামারীর এ অচলাবস্থার মধ্যেও বিশ^ স্বাস্থ্য সংস্থার নির্দেশনা এবং গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রনীত স্বাস্থ্যবিধি মেনে নবীন নাবিকদের প্রশিক্ষন প্রদান করা হয়েছে। সামাজিক দূরত্ব ও অন্যান্য স্বাস্থ্য সম্পর্কিত বিধি নিষেধ মেনে এ/২০২০ ব্যাচের নবীন নাবিকদের প্রশিক্ষন সমাপনী কুচকাওয়াজ অত্যন্ত সতর্কতার সাথে পরিচালনা করা হয়।
নৌবাহিনীর এ/২০২০ ব্যাচের নবীন নাবিকদের মধ্যে সরকারী সংখ্যা ২০২০০০০১ মোঃ রাইহাতুল তৌফিক সেজান, ডিই/ইউসি/ইউটি পেশাগত ও সকল বিষয়ে সেরা চৌকস নাবিক হিসেবে ‘নৌপ্রধান পদক’ লাভ করে। এছাড়া সরকারী সংখ্যা ২০২০০০০২ সাইদুর রহমান সিদ্দিক, ডিই/ইউসি/ইউটি দ্বিতীয় স্থান অধিকার করে ‘কমখুল পদক’, সরকারী সংখ্যা ২০২০০০০৩ হাসিবুল ইসলাম হাসিব, ডিই/ইউসি/ইউটি তৃতীয় স্থান অধিকার করে ‘তিতুমীর পদক’ এবং সরকারী সংখ্যা ২০২০০০২০ মীরা আক্তার, ডিই/এসএ-২/ইউটি মহিলা নাবিকদের মধ্যে প্রথম স্থান অধিকার করে ‘প্রীতিলতা ওয়াদ্দেদার পদক’ লাভ করে। প্রীতিলতা ওয়াদ্দেদার পদক এবারই প্রথম প্রবর্তন করা হয়।
প্রধান অতিথী নবীন নাবিকদের উদ্দেশ্যে তার ভাষনে নৌঘাটি তিতুমীরে নবীন নাবিক প্রশিক্ষন বিদ্যালয় থেকে অর্জিত জ্ঞান যথাযথভাবে কাজে লাগিয়ে নিজেদেরকে যোগ্য নাবিক হিসেবে গড়ে তোলার আহ্বান জানান এবং ভবিষ্যত কর্মজীবনে এই প্রশিক্ষন কাজে লাগিয়ে জাতীয় নিরাপত্তা ও অগ্রগতির পথে সঠিকভাবে দায়িত্ব পালন করার নির্দেশনা প্রদান করেন। এছাড়া, পেশা হিসেবে দেশ সেবা ও দেশ গড়ার পবিত্র দায়িত্বকে বেছে নেয়ায় তিনি সকল নাবিকদের আন্তরিক অভিনন্দন জানান। তিনি স্বাধীন বাংলাদেশের মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সীমাহীন ত্যাগ ও বলিষ্ঠ নেতৃত্বের কথা শ্রদ্ধাভরে স্মরন করেন এবং নবীন নাবিকদের সেই আদর্শে উজ্জীবিত হয়ে দেশ সেবার আহ্বান জানান। এছাড়াও তিনি স্বাধীনতা সংগ্রামে অংশগ্রহনকারী বীর মুক্তিযোদ্ধাদের শ্রদ্ধাভরে স্মরন করেন এবং তাদের মহান ত্যাগের আদর্শে অনুপ্রানিত হয়ে লক্ষ শহীদের রক্তের বিনিময়ে অর্জিত স্বাধীনতা ও সার্বভৌমত্ব অটুট রাখার দৃঢ় প্রত্যয় নিয়ে সামনে এগিয়ে যাবার প্রত্যাশা ব্যক্ত করেন। প্রধান অতিথি সকল নৌসদস্যকে দেশপ্রেম ও স্বাধীনতার আদর্শে অনুপ্রানিত হয়ে দেশ সেবায় একযোগে কাজ করার নির্দেশনা প্রদান করেন।
কোভিড-১৯ ভাইরাসের প্রকোপের কারনে কুচকাওয়াজ অনুষ্ঠানে খুলনা নৌঅঞ্চলের সীমিত সংখ্যাক নৌকর্মকর্তা, জেসিও‘স, পিও‘স এবং লিডিং ও তদ্নি¤œ পদবীর নাবিক এবং অসামরিক কর্মকর্তা ও কর্মচারীগন উপস্থিত ছিলেন।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮
Desing & Developed BY ThemesBazar.Com