"> যুক্তরাষ্ট্রে একদিনেই ৬৬ হাজারের বেশি করোনা রোগী শনাক্ত যুক্তরাষ্ট্রে একদিনেই ৬৬ হাজারের বেশি করোনা রোগী শনাক্ত – Dailyajkersangbad

বুধবার, ১২ অগাস্ট ২০২০, ০৪:০৮ পূর্বাহ্ন

যুক্তরাষ্ট্রে একদিনেই ৬৬ হাজারের বেশি করোনা রোগী শনাক্ত

যুক্তরাষ্ট্রে একদিনেই ৬৬ হাজারের বেশি করোনা রোগী শনাক্ত

আন্তর্জাতিক ডেস্ক : যুক্তরাষ্ট্রে এ মুহূর্তে চলছে মহামারি করোনাভাইরাসের চরম সংক্রমণ। একদিনে দেশটিতে শনাক্ত হয়েছে ৬৬ হাজারের বেশি মানুষ। জনস হপকিন্স বিশ্ববিদ্যালয় এ নতুন সংক্রমণের তথ্য দিয়েছে। এদিকে দেশটির রোগ নিয়ন্ত্রণ ও প্রতিরোধ কেন্দ্র (সিডিসি) জানিয়েছে, দেশের করোনা আক্রান্ত ৪০ শতাংশ মানুষের এখন কোনো উপসর্গ দেখা যাচ্ছে না। খবর বিবিসি ও সিএনএনের।

বিশ্বে করোনা সংক্রমণ ও মৃত্যুর তালিকায় শীর্ষে রয়েছে যুক্তরাষ্ট্র। গত পাঁচ দিনের মধ্যে চার দিনই যুক্তরাষ্ট্রে নতুন কোভিড-১৯ রোগী শনাক্ত হয়েছে ৬০ হাজারের বেশি। ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, এখন পর্যন্ত যুক্তরাষ্ট্রে মোট করোনায় আক্রান্ত শনাক্ত হয়েছে ৩৩ লাখ ৫৫ হাজার ৬৪৬ জন। মৃত্যু হয়েছে ১ লাখ ৩৭ হাজার ৪০৩ জনের। গতকাল শনিবার পর্যন্ত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হছে ৬৬ হাজার ৫২৮ জন। একদিনে মৃত্যু হয়েছে ৭৬০ জনের।

দেশটিতে করোনা আক্রান্ত হয়ে এ পর্যন্ত সেরে উঠেছে ১৪ লাখ ৮৬ হাজার ৭৫৬ জন। এখনো চিকিৎসাধীন রয়েছে ১৭ লাখ ২৬ হাজার ৪৮৩ জন। যুক্তরাষ্ট্রের মধ্যে নিউইয়র্কে সর্বাধিক আক্রান্ত হয়েছে। এখানে আক্রান্তের সংখ্যা চার লাখের বেশি। মৃত্যু হয়েছে ৩২ হাজার মানুষের।

সাম্প্রতিক দিনগুলোতে টেক্সাস, ফ্লোরিডা ও ক্যালিফোর্নিয়া থেকে রেকর্ড সংখ্যক আক্রান্তের খবর আসছে। ক্যালিফোর্নিয়াতে আক্রান্ত তিন লাখ ১৯ হাজার মানুষ। প্রাণ হারিয়েছেন সাত হাজারের বেশি মানুষের। করোনার বিস্তার রোধে লুইজিয়ানা রাজ্য বাসিন্দাদের মাস্ক পরা বাধ্যতামূলক ঘোষণা করেছে।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮
Desing & Developed BY ThemesBazar.Com