"> ইসরায়েলকে আরও এক মুসলিম দেশের স্বীকৃতি দেয়ার সিদ্ধান্ত, তীব্র নিন্দা ইসরায়েলকে আরও এক মুসলিম দেশের স্বীকৃতি দেয়ার সিদ্ধান্ত, তীব্র নিন্দা – Dailyajkersangbad

শনিবার, ২৬ সেপ্টেম্বর ২০২০, ০৪:০৭ অপরাহ্ন

ইসরায়েলকে আরও এক মুসলিম দেশের স্বীকৃতি দেয়ার সিদ্ধান্ত, তীব্র নিন্দা

ইসরায়েলকে আরও এক মুসলিম দেশের স্বীকৃতি দেয়ার সিদ্ধান্ত, তীব্র নিন্দা

আন্তর্জাতিক ডেস্ক : ইউরোপের মুসলিম দেশ কসোভো ইহুদিবাদী ইসরায়েলের সঙ্গে সম্পর্ক স্বাভাবিক করার যে সিদ্ধান্ত নিয়েছে তার তীব্র নিন্দা জানিয়েছে আরব লীগ।আরব লীগের মহাসচিব আহমাদ আবুলগেইত গতকাল শনিবার কায়রোয় এক বক্তব্যে এ নিন্দা জানান। গত শুক্রবার মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ঘোষণা দেন, বলকান অঞ্চলের দুই প্রতিদ্বন্দ্বী দেশ সার্বিয়া এবং কসোভার মধ্যে একটি শান্তি চুক্তি সইয়ে আমেরিকা মধ্যস্থতা করেছে। একটি রক্তক্ষয়ী যুদ্ধে লিপ্ত হওয়ার দু্ই যুগ পর এই দুই দেশ একটি চুক্তিতে পৌঁছালো।

তবে এই চুক্তিতে দু’টি অপ্রত্যাশিত এবং অনাকাঙ্ক্ষিত সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। সার্বিয়া বলেছে যে, তারা তাদের দূতাবাস তেল আবিব থেকে সরিয়ে অধিকৃত জেরুজালেম আল কুদসে নিয়ে যাবে। মুসলিম অধ্যুষিত কসোভাও প্রতিশ্রুতি ব্যক্ত করেছে যে তারাও দখলদার ইসরায়েলকে স্বীকৃতি দেবে এবং একই সঙ্গে তারা ইসরায়েলের স্বীকৃতির পর জেরুজালেম আল কুদসে তাদের নিজস্ব দূতাবাস স্থাপন করবে।

আরব লীগের মহাসচিব আহমাদ আবুলগেইত কসোভোর এ সিদ্ধান্তকে ‘ভ্রান্ত’ এবং ‘জাতিসংঘ নিরাপত্তা পরিষদের প্রস্তাব বিরোধী’ বলে মন্তব্য করেছেন।ফিলিস্তিন মুক্তি সংস্থা পিএলও’র নির্বাহী কমিটির সচিব সায়েব এরকাতও সার্বিয়া ও কসোভোর এ সিদ্ধান্তের নিন্দা জানিয়ে বলেছেন, ডোনাল্ড ট্রাম্প তার নির্বাচনি অভিলাষ পূর্ণ করতে ফিলিস্তিনি জনগণকে বলির পাঠা বানাচ্ছেন। সূত্র : পার্সটুডে।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮
Desing & Developed BY ThemesBazar.Com