"> বিএনপির মনোনয়ন ফরম সংগ্রহ করছেন ১৮ জন বিএনপির মনোনয়ন ফরম সংগ্রহ করছেন ১৮ জন – Dailyajkersangbad

শনিবার, ২৬ সেপ্টেম্বর ২০২০, ০১:২২ অপরাহ্ন

বিএনপির মনোনয়ন ফরম সংগ্রহ করছেন ১৮ জন

বিএনপির মনোনয়ন ফরম সংগ্রহ করছেন ১৮ জন

স্টাফ রিপোর্টার : মৃত্যুজনিত কারণে শূন্য হওয়া জাতীয় সংসদের চারটি আসনের উপনির্বাচনের জন্য দলীয় প্রার্থী চূড়ান্ত করার প্রক্রিয়া হিসেবে আজ বৃহস্পতিবার থেকে মনোনয়ন ফরম বিক্রি শুরু করেছে বিএনপি। নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যলয় সূত্রে জানা গেছে, দুপুর পৌনে ২টা পর্যন্ত ঢাকা-১৮, ঢাকা-৫, সিরাজগঞ্জ-১ এবং নওগাঁ-৬ আসনে মোট ১৮ মনোনয়নপ্রত্যাশী ফরম ক্রয় করেছেন।

এর মধ্যে ঢাকা-১৮ আসনে যুবদলের মহানগর উত্তরের সভাপতি এসএম জাহাঙ্গীর, ঢাকা মহানগর উত্তরের যুগ্ম সাধারণ সম্পাদক কফিল উদ্দিন, তরুণ ব্যবসায়ী বাহাউদ্দিন সাদি, বিএনপি নেতা ইসমাইল হোসেনসহ ৬ জন রয়েছেন। ঢাকা-৫ আসনে বিএনপির ঢাকা মহানগর দক্ষিণের সহসভাপতি ও সাবেক ওয়ার্ড কাউন্সিলর নবী উল্লাহ নবী ও বিএনপির গণশিক্ষাবিষয়ক সম্পাদক ও শিক্ষক নেতা অধ্যক্ষ সেলিম ভূঁইয়া।

নওগাঁ-৬ ও সিরাজগঞ্জ-১ আসনে মনোনয়ন ফরম সংগ্রহ করা নেতাদের নাম জানা যায়নি। মনোনয়নপ্রত্যাশীরা দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর হাত থেকে এসব ফরম সংগ্রহ করেন। সকাল ১০টায় প্রথমে দলীয় নেতাকর্মী ও সমর্থকদের নিয়ে মনোনয়ন ফরম সংগ্রহ করেন ঢাকা-১৮ আসনের বিএনপির মনোনয়নপ্রত্যাশী বাহাউদ্দিন সাদী। এর কিছুক্ষণ পর যুবদলের উত্তরের সভাপতি এসএম জাহাঙ্গীর ঢাকা-১৮ আসনের অন্তর্গত সাত থানার বিএনপির সভাপতি, সাধারণ সম্পাদক ও মহানগর নেতাদের নিয়ে মনোনয়ন ফরম সংগ্রহ করেন।

এসএম জাহাঙ্গীরের সঙ্গে মনোনয়ন ফরম সংগ্রহের সময় ছিলেন শাহাবুদ্দিন সাগর, আলী আকবর আলী, আহসান হাবিব আহসান, জাহাঙ্গীর বেপারী, হাজী ফজলুল হক, সোহরাব খান স্বপন, আব্দুস সালাম সরকার, আফাজ উদ্দিন, জুলহাস পারভেজ মোল্লা, মনির হোসেন ভূঁইয়া, হারুন-উর রশীদ খোকা, মহানগর উত্তরের নেতা হেলাল তালুকদার, আলাউদ্দিন সরকার টিপুসহ অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।

শুক্রবারও বিএনপি ফরম বিতরণ ও জমা নেবে। শনিবার বিকালে গুলশানে চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে জাতীয় স্থায়ী কমিটির সদস্য ও সংশ্লিষ্ট জেলার সভাপতি ও সাধারণ সম্পাদকের সমন্বয়ে গঠিত মনোনয়ন বোর্ড এ চারটি আসনের মনোনয়নপ্রত্যাশীদের সাক্ষাৎকার গ্রহণ করবে।

ঢাকা-৫ ও নওগাঁ-৬ আসনের ভোটগ্রহণ হবে ১৭ অক্টোবর। এ দুটি আসনে মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ১৭ সেপ্টেম্বর এবং যাচাই-বাছাই ২০ সেপ্টেম্বর। মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ তারিখ ২৭ সেপ্টেম্বর ও প্রতীক বরাদ্দ ২৮ সেপ্টেম্বর। এ ছাড়া সিরাজগঞ্জ-১ ও ঢাকা-১৮ আসনে উপনির্বাচনের এখনও তফসিল ঘোষণা হয়নি।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮
Desing & Developed BY ThemesBazar.Com