শনিবার, ২৭ নভেম্বর ২০২১, ০৯:০৫ পূর্বাহ্ন

ঈদুল আজহায় ঢাকা ছেড়েছেন সাড়ে ৯৪ লাখ সিমকার্ড ব্যবহারকারী

নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশিত সময় : বৃহস্পতিবার, ২২ জুলাই, ২০২১
  • ৪২ পাঠক পড়েছে

ঈদুল আজহা উপলক্ষে ১৫ থেকে ২১ জুলাই পর্যন্ত ৯৪ লাখ ৫৩ হাজার মানুষ ঢাকা ছেড়েছেন। ঢাকার বাইরে যাওয়া সিমের হিসাব দিয়ে এমনটি জানিয়েছেন ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী মোস্তাফা জব্বার।

বৃহস্পতিবার (২২ জুলাই) রাতে তিনি সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে এ তথ্য জানান। মন্ত্রী একটি পরিসংখ্যান তুলে ধরে সেখানে লিখেন, ‘১৫ থেকে ২১ জুলাই অবধি ঢাকা থেকে বাইরে যাওয়া সিমের হিসাবটা পেলাম। এ সময়ে ঢাকা ছেড়েছে ৯৪ লাখ ৫৩ হাজার ৮৩ টি সিম। তবে মন্ত্রী বলেন, এটি মানুষের হিসাব নয়। আমাদের অংকের হিসাবে গড়ে জনপ্রতি সিমের সংখ্যা ১ দশমিক ৭০। আবার ১৮ বছর বয়সের আগে ও এনআইডি ছাড়া সিম নাই।’

চারটি অপারেটর গ্রামীণ ফোন লিমিটেড, রবি অ্যাজিয়াটা লিমিটেড, বাংলালিংক ডিজিটাল কমিউনিকেশনস ও টেলিটক বাংলাদেশ লিমিটেডের সিমের ওপর ভিত্তি করে পরিসংখ্যানটি তৈরি। এতে দেখা যায়, ১৫ থেকে ২১ জুলাই পর্যন্ত গ্রামীণ ফোন লিমিটেডের মোট ৪৪ লাখ ৯৪ হাজার ৬১৪ জন গ্রাহক ঢাকা ছেড়েছেন।

একই সময়ে রবি, বাংলালিংক ও টেলিটকের যথাক্রমে ২১ লাখ ৫৪ হাজার ৭৯৪, ২৪ লাখ ১১ হাজার ৪৩২ ও ৩ লাখ ৯৩ হাজার ১৪৩ জন গ্রাহক ঢাকার বাইরে গেছেন। মোট হিসাব করলে গ্রাহকের সংখ্যা দাঁড়ায় ৯৪ লাখ ৫৩ হাজার ৯৮৩ জন।

তবে সংশ্লিষ্ট ব্যক্তিরা মনে করছেন, মোবাইল ব্যবহারকারীর চেয়ে ঢাকা ছেড়ে যাওয়া মানুষের সংখ্যা বেশি হবে। কারণ অধিকাংশই পরিবার নিয়ে ঢাকা ছাড়ছেন। একটি পরিবারের সবাই মোবাইল ব্যবহার করে না বিশেষ করে অল্প বয়সীরা। আবার অনেকেই আছেন একাধিক সিম ব্যবহার করেন। গত ঈদুল ফিতরের সময়ে এক কোটি মানুষের বেশি মোবাইল গ্রাহক ঢাকা ছেড়ে যায়।

নিউজটি শেয়ার করে আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর
© All rights reserved © 2019-2020 । দৈনিক আজকের সংবাদ
Design and Developed by ThemesBazar.Com
SheraWeb.Com_2580