বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০২:০৫ পূর্বাহ্ন
শিরোনাম :
দৈনিক আজকের সংবাদ পত্রিকার সংবাদ পড়তে এখন থেকে আমাদের নতুন ওয়েবসাইট www.dailyajkersangbad.com ভিজিট করুন। টাংগাইল বন বিভাগের দোখলা সদর বন বীটে সুফল প্রকল্পে হরিলুট আগ্রাবাদ ফরেস্ট কলোনী বালিকা বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি হলেন মোজাম্মেল হক শাহ চৌধুরী ফৌজদারহাট বিট কাম চেক স্টেশন এর নির্মানাধীন অফিসের চলমান কাজ পরিদর্শন নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু নির্মাণ করায় দেশের ভাবমূর্তি উজ্জ্বল হয়েছে: প্রধানমন্ত্রী আওয়ামী লীগ ২০৪১ সাল পর্যন্ত ক্ষমতায় থাকবে: শেখ সেলিম সুন্দরবন পূর্ব বন বিভাগের করমজল ইকোট্যুরিজম কেন্দ্র চলছে সীমাহীন অনিয়ম এলজিইডির কুমিল্লা জেলা প্রকল্পের পিডি শরীফ হোসেনের অনিয়ম যুবলীগে পদ পেতে উপঢৌকন দিতে হবে না: পরশ নির্বাচন যুদ্ধক্ষেত্র নয়, পেশি শক্তির মানসিকতা পরিহার করতে হবে: সিইসি

‘কঠোর বিধিনিষেধে’ উপকূলীয় এলাকায় কোস্ট গার্ড মোতায়েন

নিজস্ব প্রতিবেদক :
  • প্রকাশিত সময় : বৃহস্পতিবার, ১ জুলাই, ২০২১
  • ১৫৫ পাঠক পড়েছে

করোনাভাইরাসের শনাক্ত ও মৃত্যু উদ্বেগজনক হারে বাড়তে থাকায় দেশে আজ থেকে ‘কঠোর বিধিনিষেধ’ শুরু হয়েছে। কঠোর বিধিনিষেধ কার্যকর করতে মন্ত্রিপরিষদ বিভাগের নির্দেশনা অনুযায়ী উপকূলীয় এলাকায় মোতায়েন করা হয়েছে বাংলাদেশ কোস্ট গার্ড।

সরকারি নির্দেশনা পরিপালনে বাংলাদেশ কোস্ট গার্ড উপকূলীয় এলাকায় বিভিন্ন প্রতিরোধমূলক ব্যবস্থা ও পদক্ষেপ গ্রহণ করেছে।

কঠোর বিধিনিষেধের প্রথম দিনে নৌ-পথে জনসাধারণের চলাচল ঠেকাতে, জরুরি সেবা ও সরবরাহ স্বাভাবিক রাখতে উপকূলীয় এলাকার বিভিন্ন নদ-নদী, লঞ্চ ঘাট, ফেরি ঘাট ও গুরুত্বপূর্ণ চ্যানেলে কোস্ট গার্ডের নিয়মিত টহল জোরদার করা হয়।

বৃহস্পতিবার দুপুরে বাংলাদেশ কোস্ট গার্ড সদর দফতরের মিডিয়া কর্মকর্তা লে. কমান্ডার আমিরুল হক এ তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, কোস্ট গার্ড ঢাকা জোনের আওতাধীন দায়িত্বপূর্ণ এলাকার অন্তর্গত গজারিয়া, চাঁদপুর, বক্তাবলী ফেরি ঘাট, হাইমচর, মাওয়া দিয়ে নৌ-পথে সর্বসাধারণের যাতায়াত বন্ধে চেক পয়েন্ট স্থাপন করা হয়েছে।

আমিরুল হক জানান, কোস্ট গার্ডের পূর্ব জোন চট্টগ্রাম এলাকার অন্তর্গত কর্ণফুলী নদীর মুখ, কুতুবদিয়া চ্যানেল, মহেশখালী চ্যানেল ও টেকনাফ স্থলবন্দর দিয়ে নৌ-পথে সর্বসাধারণের যাতায়াত বন্ধের লক্ষ্যে চেক পয়েন্ট স্থাপন করেছে। এছাড়াও পশ্চিম জোন মংলার রূপসা, নলিয়ান, মোংলা নালা এবং দক্ষিণ জোন কর্তৃক মজু চৌধুরীর হাট (লক্ষ্মীপুর), ইলিশা ঘাট, বরিশাল লঞ্চ ঘাট এলাকায় চেক পয়েন্ট স্থাপন করেছে।

স্থানীয় প্রশাসন ও অন্যান্য আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সঙ্গে সমন্বয় করে কোস্ট গার্ড একযোগে কাজ করে যাচ্ছে বলেও তিনি জানান।

লে. কমান্ডার আমিরুল হক আরও বলেন, আইন শৃঙ্খলা নিয়ন্ত্রণ, ডাকাতি দমন ও জননিরাপত্তা নিশ্চিতের পাশাপাশি করোনা মোকাবিলায় উপকূলীয় অঞ্চলের জনসাধারণের চলাচল নিয়ন্ত্রণে রাখতে এবং জরুরি সেবা ও সরবরাহ স্বাভাবিক রাখতে কোস্ট গার্ডের নিয়মিত টহল অব্যাহত থাকবে।

 

 

 

নিউজটি শেয়ার করে আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর
© All rights reserved © 2019-2020 । দৈনিক আজকের সংবাদ
Design and Developed by ThemesBazar.Com
SheraWeb.Com_2580