মঙ্গলবার, ০৬ ডিসেম্বর ২০২২, ০৪:৩৯ অপরাহ্ন
শিরোনাম :
টাংগাইল বন বিভাগের দোখলা সদর বন বীটে সুফল প্রকল্পে হরিলুট আগ্রাবাদ ফরেস্ট কলোনী বালিকা বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি হলেন মোজাম্মেল হক শাহ চৌধুরী ফৌজদারহাট বিট কাম চেক স্টেশন এর নির্মানাধীন অফিসের চলমান কাজ পরিদর্শন নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু নির্মাণ করায় দেশের ভাবমূর্তি উজ্জ্বল হয়েছে: প্রধানমন্ত্রী আওয়ামী লীগ ২০৪১ সাল পর্যন্ত ক্ষমতায় থাকবে: শেখ সেলিম সুন্দরবন পূর্ব বন বিভাগের করমজল ইকোট্যুরিজম কেন্দ্র চলছে সীমাহীন অনিয়ম এলজিইডির কুমিল্লা জেলা প্রকল্পের পিডি শরীফ হোসেনের অনিয়ম যুবলীগে পদ পেতে উপঢৌকন দিতে হবে না: পরশ নির্বাচন যুদ্ধক্ষেত্র নয়, পেশি শক্তির মানসিকতা পরিহার করতে হবে: সিইসি যুদ্ধ না, আমরা শান্তি চাই : প্রধানমন্ত্রী

ক্ষমতার অপব্যবহার আর নয়: জনপ্রতিনিধিদের উদ্দেশ্যে রাষ্ট্রপতি

নিউজ ডেক্স:
  • প্রকাশিত সময় : বৃহস্পতিবার, ১৮ নভেম্বর, ২০২১
  • ৪৬১ পাঠক পড়েছে
ছবি: রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ

স্টাফ রিপোর্টার: রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ সাত দিনের সফরে কিশোরগঞ্জ রয়েছেন। এ কয়দিন তিনি ইটনা, মিঠামইন ও অষ্টগ্রাম উপজেলায় উন্নয়ন কর্মকাণ্ড পরিদর্শনসহ বিভিন্ন কর্মসূচিতে অংশ নেন। বুধবার (১৭ নভেম্বর) সন্ধ্যার পর কিশোরগঞ্জ শিল্পকলা একাডেমিতে জেলার জনপ্রতিনিধি, গণ্যমান্য ব্যক্তিবর্গ, কর্মকর্তাসহ বিভিন্ন শ্রেণি-পেশার বিশিষ্ট ব্যক্তিদের সঙ্গে এক মতবিনিময় সভায় অংশ নেন তিনি। সেখানে ইউপি নির্বাচনের প্রসঙ্গ তুলে রাষ্ট্রপতি বলেন, ইউপি নির্বাচন নিয়ে দেশের বিভিন্ন জায়গায় সহিংসতা, মারামারি ও খুনোখুনি হচ্ছে। সব জায়গায় জোর খাটানোর প্রবণতা দেখা যাচ্ছে। কিন্তু জোর করে চেয়ারম্যান ও মেম্বার হয়ে প্রকৃত জনপ্রতিনিধি হওয়া যায় না। তাই জোর করে মানুষের সেবা করার মানসিকতা ছাড়তে হবে। জনগণ যাকে ভোট দেবেন তিনিই হবেন জনপ্রতিনিধি।

রাষ্ট্রপতি বলেন, ক্ষমতা হলো মানুষের কল্যাণের জন্য। ভালো কাজের জন্য ক্ষমতা। ক্ষমতার অপব্যবহার না করে মানুষের কল্যাণে এই ক্ষমতার চর্চা করতে হবে জনপ্রতিনিধি ও কর্মকর্তাদের। রাষ্ট্রপতি কিশোরগঞ্জ শহরের যানজট, পরিবেশ দূষণ, নদী-পুকুর ভরাটের বিষয়ে দুঃখ প্রকাশ করে বলেন, আমাদের প্রিয় কিশারগঞ্জ শহর বলতে গেলে বসবাসের অযোগ্য হয়ে পড়েছে। রাস্তায় হাজার হাজার ইজিবাইক, রিকশা ও গাড়ি চলাচলের কারণে জনজীবন স্থবির হয়ে গেছে। শহরের পুকুরগুলো ভরাট হয়ে যাচ্ছে। কেউ কিছু বলছে না। নরসুন্দা নদীর অবস্থাও করুণ। এভাবে চলতে থাকলে শহরে আগুন লাগলে নেভানোর পানি পাবে না শহরবাসী। এখনই এ ব্যাপারে সমন্বিত পদক্ষেপ না নেওয়া হলে কঠিন পরিস্থিতির মুখোমুখি হবো আমরা। এ সময় তিনি কিশোর গ্যাংয়ের উৎপাত থেকে শহরবাসীকে পরিত্রাণ দিতে সবাইকে কঠোর ভূমিকা পালনের আহবান জানান।

এর আগে, বিকেলে কিশোরগঞ্জে প্রেসিডেন্ট আবদুল হামিদ মেডিক্যাল কলেজে অধ্যয়নরত বিদেশি শিক্ষার্থীরা রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন। প্রেসিডেন্ট আবদুল হামিদ মেডিক্যাল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. আ. ন. ম নৌওশাদ খান কলেজের সার্বিক কর্মকাণ্ড সম্পর্কে রাষ্ট্রপতিকে অবহিত করেন। রাষ্ট্রপতির সচিবগণ এ সময় উপস্থিত ছিলেন। সাত দিনের সফর শেষে আজ বৃহস্পতিবার বিকেলে রাষ্ট্রপতির ঢাকা ফিরে যাওয়ার কথা রয়েছে।

নিউজটি শেয়ার করে আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর
© All rights reserved © 2019-2020 । দৈনিক আজকের সংবাদ
Design and Developed by ThemesBazar.Com
SheraWeb.Com_2580