মঙ্গলবার, ০৭ ডিসেম্বর ২০২১, ০৮:১২ পূর্বাহ্ন

খুলনা বিভাগে ২৪ ঘণ্টায় ১২ জনের মৃত্যু

নিউজ ডেক্স:
  • প্রকাশিত সময় : সোমবার, ২১ জুন, ২০২১
  • ৪২ পাঠক পড়েছে

গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে খুলনা বিভাগে ১২ জনের মৃত্যু হয়েছে। এ সময় নতুন করে ৯৪৫ শরীরে করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে করোনা শনাক্তের সংখ্যা ৪৫৯৭৭ হাজার ছাড়িয়েছে। ফলে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৮৩৭।

সোমবার দুপুরে বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক রাশেদা সুলতানা জানান, খুলনা বিভাগে গতকাল রোববার (২০ জুন) ৯৪৫ শনাক্ত , শনিবার (১৯জুন) ৭৬৩, শুক্রবার (১৮ জুন) ৬২৫, জন শনাক্ত, বৃহস্পতিবার ছিল (১৭জুন) ১০৩৩। বুধবার (১৬ জুন) ৭৬৫, মঙ্গলবার (১৫ জুন) ৮১৮ জনের করোনা শনাক্ত হয়। যা শতকরা হিসাবে প্রতিদিনই বৃদ্ধি পাচ্ছে।

খুলনা বিভাগীয় স্বাস্থ্য পরিচালক আরও জানান, ২৪ ঘণ্টায় খুলনায় তিনজন, কুষ্টিয়া তিনজন, যশোরে একজন, নড়াইল একজন, ঝিনাইদহ দুইজন, চুয়াডাঙ্গা একজন এবং বাগেরহাট একজন।

অপরদিকে, খুলনা বেসরকারি গাজী মেডিকেল কলেজ হাসপাতালে একই সময় আরও চারজনের মৃত্যুর খবর নিশ্চিত করেছেন ডা. গাজী মিজানুর রহমান।

করোনা সংক্রমণের শুরু থেকে আজ সকাল পর্যন্ত বিভাগের ১০ জেলায় মোট শনাক্ত হয়েছে ৪৫ হাজার ৯৭৭ জন। করোনায় আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৮৩৭ জনে। এ সময় সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৩৪ হাজার ৬২৭ জন।

বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের জেলাভিত্তিক করোনা সংক্রান্ত তথ্য বিশ্লেষণে দেখা যায়, বিভাগে শনাক্ত ও মৃত্যুর সংখ্যার দিক থেকে খুলনা জেলা শীর্ষে ২১১ জন, তারপর কুষ্টিয়া ১৫৭ জন এবং যশোর ১০৯ জন, ছোট জেলার মধ্যে চুয়াডাঙ্গা ৭৪।

খুলনায় গত ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছে ১৭৫ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ১২ হাজার ৯৯৬ জন। আক্রান্ত হয়ে মারা গেছেন ২১১ জন এবং সুস্থ হয়েছেন ১০ হাজার ৫৪ জন।

বাগেরহাটে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা শনাক্ত হয়েছে ৮৬ জনের। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হলো ২৬৩৬ জন। আক্রান্ত হয়ে মারা গেছেন ৬৬ জন এবং সুস্থ হয়েছেন এক হাজার ৭৩৯ জন।

সাতক্ষীরায় গত ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছেন ৫০ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে দুই হাজার ৯১৬ জন এবং মারা গেছেন ৬২ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২০২৭ জন।

যশোরে গত ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছেন ৩০৫ জন। এটা একদিনের রেকর্ড শনাক্ত। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ৯৭৮৫ জন। এ সময় মারা গেছেন ১০৯ জন এবং সুস্থ হয়েছেন ৬৭৪৮ জন।

নড়াইলে গত ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছেন ৩৮ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ২৩১০ জন। মারা গেছেন ৩২ জন এবং সুস্থ হয়েছেন এক হাজার ৮৪৭ জন।

মাগুরায় গত ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত ২০। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ১৪০৫ জন। এ সময় মারা গেছেন ২৫ জন এবং সুস্থ হয়েছেন এক হাজার ২২৩ জন।

ঝিনাইদহে গত ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছে ৯৫ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ৩৪৯১ জন। মারা গেছেন ৬৮ জন এবং সুস্থ হয়েছেন ২৮৯০ জন।

কুষ্টিয়ায় গত ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছে ৮৪ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ৬৪২১ জন। মারা গেছেন ১৫৭ জন এবং সুস্থ হয়েছেন পাঁচ হাজার ৪৯ জন।

চুয়াডাঙ্গায় গত ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছে ৫৯ জনের। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ২৬৫০ জন। মারা গেছেন ৭৪ জন এবং সুস্থ হয়েছেন ১৯৭৯ জন।

মেহেরপুর গত ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছেন ৩৪ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ১৩৬৭ জন। আক্রান্ত হয়ে মারা গেছেন ৩৩ জন এবং সুস্থ হয়েছেন ৯৭২ জন।

নিউজটি শেয়ার করে আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর
© All rights reserved © 2019-2020 । দৈনিক আজকের সংবাদ
Design and Developed by ThemesBazar.Com
SheraWeb.Com_2580