শনিবার, ২৭ নভেম্বর ২০২১, ০৯:১২ পূর্বাহ্ন

চট্টগ্রামে কোটি টাকার ক্রিস্টাল মেথসহ আটক ৩

নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশিত সময় : মঙ্গলবার, ১৩ জুলাই, ২০২১
  • ৩৯ পাঠক পড়েছে

চট্টগ্রাম নগরীর কোতোয়ালি থানার পাথরঘাটা এলাকায় অভিযান চালিয়ে ১ কোটি টাকা মূল্যের ৯৭৫ গ্রাম ক্রিস্টাল মেথ (আইস) মাদক জব্দসহ ৩ জনকে আটক করেছে র‍্যাব।

মঙ্গলবার (১৩ জুলাই) র‍্যাব-৭ এর পতেঙ্গা কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানান র‍্যাব-৭ এর অধিনায়ক লে. কর্নেল মশিউর রহমান জুয়েল। আটকরা হলেন- শহিদুল ইসলাম টিপু (২৮), কাজী আমিনুর রশিদ(৪৮) ও সাইমন তারেক (৪৯)।

র‍্যাব কর্মকর্তা মশিউর রহমান বলেন, গোপন সংবাদের মাধ্যমে জানতে পারি, কিছু মাদক কারবারি কোতোয়ালী থানার নতুন ফিসারি ঘাট এলাকায় মাদকের একটি বড় চালান আদান প্রদান করবে। এর পরিপ্রেক্ষিতে সোমবার অভিযান পরিচালনা করে ৩ জনকে আটক করা হয়। এ সময় তাদের সাথে থাকা একটি ব্যাগ তল্লাশি করে আইসগুলো জব্দ করা হয়।

তিনি আরও বলেন, আট মাস আগে মাছ ব্যবসার আড়ালে এসব মাদক টেকনাফ থেকে চট্টগ্রামে নিয়ে আসেন পটিয়ার রুবেল নামে এক যুবক। পরে তিনি তার তিন সহযোগী শহীদুল ইসলাম, কাজী আমিনুর রশিদ ও সাইমন তারেককে মাদক বিক্রির দায়িত্ব দিয়ে সৌদি আরব চলে যান।

মশিউর রহমান জানান, ক্রিস্টাল আইস মাদক মূলত মিয়ানমার হয়ে বাংলাদেশে সড়কপথে ও আকাশপথে ঢুকছে। স্কুল-কলেজের শিক্ষার্থীদের কাছে বিক্রির টার্গেট করে এসব মাদক আনা হচ্ছে। বেশি লাভের আশায় অন্য পেশা ছেড়ে এ মাদক ব্যবসায় জড়িয়ে পড়ছেন অনেকে। গ্রেফতারদের মধ্যে আমিনুর রশীদও একটি ব্যাংকের চাকরি ছেড়ে মাদক ব্যবসায় জড়িত হন।

সংবাদ সম্মেলনে তিনি বলেন, ক্রিস্টাল মেথ অতি উচ্চমাত্রার একটি মাদক। এটি সেবনে অনিদ্রা ও উত্তেজনা তৈরি হয়। এর ফলে স্মৃতিভ্রম ও মস্তিষ্ক বিকৃতি, স্ট্রোক, কিডনি, লিভার নষ্ট হয়। এছাড়াও আইস সেবনের ফলে আত্মহত্যার মতো ভয়ানক প্রবণতা তৈরি হয়।

এর আগে ২৪ ফেব্রুয়ারি খুলশী এলাকা থেকে ১৪০ গ্রাম আইসসহ ২ জনকে গ্রেফতার করেছিল র‍্যাব।

 

নিউজটি শেয়ার করে আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর
© All rights reserved © 2019-2020 । দৈনিক আজকের সংবাদ
Design and Developed by ThemesBazar.Com
SheraWeb.Com_2580