শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৪:৪১ অপরাহ্ন
শিরোনাম :
দৈনিক আজকের সংবাদ পত্রিকার সংবাদ পড়তে এখন থেকে আমাদের নতুন ওয়েবসাইট www.dailyajkersangbad.com ভিজিট করুন। টাংগাইল বন বিভাগের দোখলা সদর বন বীটে সুফল প্রকল্পে হরিলুট আগ্রাবাদ ফরেস্ট কলোনী বালিকা বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি হলেন মোজাম্মেল হক শাহ চৌধুরী ফৌজদারহাট বিট কাম চেক স্টেশন এর নির্মানাধীন অফিসের চলমান কাজ পরিদর্শন নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু নির্মাণ করায় দেশের ভাবমূর্তি উজ্জ্বল হয়েছে: প্রধানমন্ত্রী আওয়ামী লীগ ২০৪১ সাল পর্যন্ত ক্ষমতায় থাকবে: শেখ সেলিম সুন্দরবন পূর্ব বন বিভাগের করমজল ইকোট্যুরিজম কেন্দ্র চলছে সীমাহীন অনিয়ম এলজিইডির কুমিল্লা জেলা প্রকল্পের পিডি শরীফ হোসেনের অনিয়ম যুবলীগে পদ পেতে উপঢৌকন দিতে হবে না: পরশ নির্বাচন যুদ্ধক্ষেত্র নয়, পেশি শক্তির মানসিকতা পরিহার করতে হবে: সিইসি

টিকা নিয়ে চ্যালেঞ্জের মুখোমুখি হওয়ার শঙ্কা নেই : ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা

ময়মনসিংহ প্রতিনিধি
  • প্রকাশিত সময় : মঙ্গলবার, ১৩ জুলাই, ২০২১
  • ২৯৮ পাঠক পড়েছে

টিকা নিয়ে চ্যালেঞ্জের মুখোমুখি হওয়ার শঙ্কা নেই বলে জানিয়েছেন স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (পরিকল্পনা ও উন্নয়ন) অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা।

মঙ্গলবার ময়মনসিংহ মেডিকেল কলেজের অডিটোরিয়ামে সিটি কর্পোরেশন আয়োজিত গণটিকাদান কর্মসূচি পরিদর্শনে এসে তিনি এ কথা জানান।

ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা বলেন, এখন যে হারে করোনাভাইরাস সংক্রমণ বাড়ছে সবার টিকা নেয়াটাই সংক্রমণ প্রতিরোধের জন্য গুরুত্বপূর্ণ হাতিয়ার। যত দ্রুত সম্ভব তত বেশি সংখ্যক মানুষকে টিকা দিতে আমরা চাচ্ছি। আমরা সেভাবেই কাজও করছি। এ মুহূর্তে টিকা নিয়ে কোনো বড় চ্যালেঞ্জের মুখোমুখি হবো বলে আশঙ্কা করছি না।

তিনি আরো বলেন, রোগী কমাতে না পারলে আমাদের সব প্রস্তুতিতেও কাজ হবে না। এক্ষেত্রে সাধারণ জনগোষ্ঠীর গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে হবে।

ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা বলেন, টিকা পাওয়ার যে চ্যালেঞ্জ ছিল তা মোটামুটি কাটিয়ে উঠেছি। এরই মধ্যে ৪৫ লাখ ডোজ টিকা এসে গেছে। আমরা আশা করছি, এ সপ্তাহে ও পরবর্তী সপ্তাহগুলোতে পর্যায়ক্রমে আরো টিকা আসবে। আমরা বিভিন্ন সোর্স থেকে টিকা কেনা এবং পাশাপাশি বিশ্ব স্বাস্থ্য সংস্থার মাধ্যমেও টিকা পেতে শুরু করেছি।

অ্যাস্ট্রাজেনেকার টিকার ব্যাপারে তিনি বলেন, বিভিন্ন দেশের সঙ্গে যোগাযোগ করা হয়েছে। আশা করা হচ্ছে, এ মাসেই অ্যাস্ট্রাজেনেকার টিকা এসে যাবে। অ্যাস্ট্রাজেনেকার চালান আসার পরপরই যারা প্রথম ডোজ নেয়ার পর দ্বিতীয় ডোজ পায়নি তাদের অগ্রাধিকার দেওয়া হবে।

করোনার সংক্রমণের মধ্যে কঠোর বিধিনিষেধ শিথিল করা প্রসঙ্গে বলেন, জীবিকার কারণে বাধ্য হয়ে অনেক সময় অনেক কিছু খোলে দিতে হয়। জীবিকার জন্য যেসব কাজ প্রয়োজন সেসব কাজ সামাজিক দূরত্ব বজায় রেখে করলে করোনা প্রতিরোধ করা সম্ভব। এছাড়া সামাজিক অনুষ্ঠান থেকে বিরত থাকলেও করোনা প্রতিরোধ করা আরো সহজ হবে। যেহেতু আমরা সামাজিক দূরত্ব বজায় রাখছি না এবং সামাজিক অনুষ্ঠান থেকে বিরত থাকতে পারছি না সেহেতু লকডাউনের মতো কঠোর পদক্ষেপ নিতে হচ্ছে।

অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা বলেন, আমরা সবাই যদি স্বাস্থ্যবিধিগুলো সঠিকভাবে মানতাম ও মাস্ক পরতাম তাহলে সংক্রমণ নিয়ন্ত্রণে রাখা সম্ভব হতো। আপনাদের সবাইকে স্বাস্থ্যবিধি মানার জন্য অনুরোধ করছি। আমরা নিজেরা নিজেদের সুরক্ষিত রাখলেই করোনাভাইরাস নিয়ন্ত্রণ রাখা সম্ভব।

এসময় বক্তব্য রাখেন ময়মনসিংহ সিটি কর্পোরেশনের মেয়র মো. ইকরামুল হক টিটু।

পরিদর্শনের সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. ফজলুল কবির, সহকারী পরিচালক (প্রশাসন) ডা. জাকিউল ইমলাম প্রমুখ।

 

 

নিউজটি শেয়ার করে আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর
© All rights reserved © 2019-2020 । দৈনিক আজকের সংবাদ
Design and Developed by ThemesBazar.Com
SheraWeb.Com_2580