মঙ্গলবার, ০৭ ডিসেম্বর ২০২১, ০৮:১৯ পূর্বাহ্ন

দারুণ কীর্তিতে তামিমকে পেছনে ফেললেন হাসানুজ্জামান

স্পোর্টস ডেস্ক
  • প্রকাশিত সময় : সোমবার, ২১ জুন, ২০২১
  • ৫০ পাঠক পড়েছে

ঢাকা প্রিমিয়ার ক্রিকেট লিগে দারুণ একটি কীর্তি গড়লেন পারটেক্সের হাসানুজ্জামান। ওল্ড ডিওএইচএসের বিপক্ষে চমৎকার সেঞ্চুরি করে ছাড়িয়ে গেছেন তারকা ওপেনার তামিম ইকবালকে।

আজ সোমবার সাভার বিকেএসপিতে অনুষ্ঠিত এই ম্যাচে হাসানুজ্জামান ১০৫ রানের একটি ঝলমলে ইনিংস খেলেন মাত্র ৫২ বল খরচায়। যাতে সেঞ্চুরি পূর্ণ করেন মাত্র ৪৮ বলে। টি-টোয়েন্টিতে এটি বাংলাদেশের দ্বিতীয় দ্রুততম সেঞ্চুরি।

গত বছর বঙ্গবন্ধু টি-টোয়েন্টি টুর্নামেন্টে ফরচুন বরিশালের হয়ে মাত্র ৪২ বলে সেঞ্চুরি করেছিলেন পারভেজ হোসেন। এর আগে টি-টোয়েন্টিতে বাংলাদেশের দ্রুততম সেঞ্চুরির রেকর্ডটা ছিল তামিমের। ২০১৯ সালে বিপিএলের ফাইনালে কুমিল্লা ভিক্টোরিয়ানসের হয়ে তামিম ৬১ বলে খেলেছিলেন ১৪১ রানের ইনিংস। যাতে ৫০ বলে সেঞ্চুরি পূর্ণ করেছিলেন তিনি।

দারুণ সেঞ্চুরি করেও দলকে জেতাতে পারেননি হাসানুজ্জামান। পারটেক্স ম্যাচটিতে হেরে যায় ২৩ রানে। বিকেএসপির তিন নম্বর মাঠে প্রথমে ব্যাট করে দুই উইকেটে ১৯৯ রান করে ওল্ড ডিওএইচএস। চলমান আসরে এটিই সর্বোচ্চ ইনিংস। এর আগে মোহামেডানের বিপক্ষে আবাহনীর ৭ উইকেটে ১৯৩ রান ছিল আগের সেরা।

জবাবে পারটেক্সের ইনিংস থেমে যায় ১৭৬ রানে।

সংক্ষিপ্ত স্কোর

ওল্ড ডিওএইচএস: ২০ ওভারে ১৯৯/২ (আনিসুল ৩৪, রাকিন ৯২*, মোহাইমিনুল ৫০*, শাহাদাত ৩-০-৩৪-০, জুবায়েন ৪-০-৩২-১)।

পারটেক্স: ২০ ওভারে ১৭৬/৮ (হাসানুজ্জমান ১০৫, আলভি ৩১, নাজমুল মিলন ১২, জয়রাজ ১৬*, শাহাদাত ৫*; রশিদ ৪-১-৩৪-৩, রকিবুল ৪-০-৪৩-২, পায়েল ৪-০-২৪-২)।

ফল: ওল্ড ডিওইচএস ২৩ রানে জয়ী।

নিউজটি শেয়ার করে আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর
© All rights reserved © 2019-2020 । দৈনিক আজকের সংবাদ
Design and Developed by ThemesBazar.Com
SheraWeb.Com_2580