বুধবার, ০১ ডিসেম্বর ২০২১, ০৭:২৪ অপরাহ্ন

নতুন মাদক ‘ইস্কাফ’ও ২০০ কেজি গাঁজাসহ গ্রেফতার ৪

নিজস্ব প্রতিবেদক :
  • প্রকাশিত সময় : শনিবার, ২৬ জুন, ২০২১
  • ৪১ পাঠক পড়েছে

মাদকের নাম ‘ইস্কাফ’। ফেনসিডিলজাতীয় ভারতীয় মাদক এটি। ব্রাহ্মণবাড়িয়া সীমান্ত দিয়ে দেশে ঢুকে পড়েছে এই মাদক। ‘ইস্কাফ’র চালান ব্রাহ্মণবাড়িয়া থেকে রাজধানীতে নিয়ে আসার সময় খিলগাঁওয়ের নাগদারপাড়ায় মাদক চক্রটির চার সদস্যকে গ্রেফতার করে ঢাকা মহানগর গোয়েন্দা (ডিবি) তেজগাঁও বিভাগের অবৈধ অস্ত্র উদ্ধার ও মাদক নিয়ন্ত্রণ টিম।
এ সময় তাদের কাছ থেকে ১৮৪ বোতল ইস্কাফ ও ২০০ কেজি গাঁজা জব্দ করা হয়। চক্রটি সবজি বিক্রেতা সেজে মাদক বহন করছিল।

শনিবার ডিএমপি মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য দেন ডিবি গুলশান বিভাগের যুগ্ম কমিশনার মোহাম্মদ হারুন অর রশীদ।

তিনি বলেন, মাদক ব্যবসায়ীরা নিজেদের আড়াল করতে ব্যবসার ধরনে পরিবর্তন আনছে। তারই অংশ হিসেবে সবজি বিক্রেতা সেজে পিকআপে মাদক পরিবহন করছিল এই চক্রটি। ফেনসিডিলজাতীয় (Codeine Phosphate) সমৃদ্ধ সিরাপ ‘ইস্কাফ’ দেশে প্রথমবারের মতো জব্দ করা হয়েছে।

হারুন অর রশীদ আরও বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতাররা জানায়, তারা চারজনই পেশাদার মাদক ব্যবসায়ী। তারা ব্রাহ্মণবাড়িয়া জেলার সীমান্তবর্তী এলাকা থেকে গাঁজা ও ইস্কাফ সিরাপ সংগ্রহ করে ঢাকা মহানগরীসহ বিভিন্ন এলাকায় বিক্রি করত। ইস্কাফ ব্রাহ্মণবাড়িয়া জেলার বিজয়নগর এলাকা থেকে একটি শাক-সবজির পিকআপের ভেতরে করে ঢাকায় নিয়ে আসা হয়। তারা দীর্ঘদিন ধরে এভাবে ভারত থেকে ইস্কাফ এনে দেশের বিভিন্ন অঞ্চলে বিক্রি করে আসছিল।
গ্রেফতারদের বিরুদ্ধে খিলগাঁও থানায় একটি মামলা হয়েছে বলেও তিনি জানান।

 

 

 

 

 

নিউজটি শেয়ার করে আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর
© All rights reserved © 2019-2020 । দৈনিক আজকের সংবাদ
Design and Developed by ThemesBazar.Com
SheraWeb.Com_2580