শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৩:৪৮ অপরাহ্ন
শিরোনাম :
দৈনিক আজকের সংবাদ পত্রিকার সংবাদ পড়তে এখন থেকে আমাদের নতুন ওয়েবসাইট www.dailyajkersangbad.com ভিজিট করুন। টাংগাইল বন বিভাগের দোখলা সদর বন বীটে সুফল প্রকল্পে হরিলুট আগ্রাবাদ ফরেস্ট কলোনী বালিকা বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি হলেন মোজাম্মেল হক শাহ চৌধুরী ফৌজদারহাট বিট কাম চেক স্টেশন এর নির্মানাধীন অফিসের চলমান কাজ পরিদর্শন নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু নির্মাণ করায় দেশের ভাবমূর্তি উজ্জ্বল হয়েছে: প্রধানমন্ত্রী আওয়ামী লীগ ২০৪১ সাল পর্যন্ত ক্ষমতায় থাকবে: শেখ সেলিম সুন্দরবন পূর্ব বন বিভাগের করমজল ইকোট্যুরিজম কেন্দ্র চলছে সীমাহীন অনিয়ম এলজিইডির কুমিল্লা জেলা প্রকল্পের পিডি শরীফ হোসেনের অনিয়ম যুবলীগে পদ পেতে উপঢৌকন দিতে হবে না: পরশ নির্বাচন যুদ্ধক্ষেত্র নয়, পেশি শক্তির মানসিকতা পরিহার করতে হবে: সিইসি

প্রথমবারের মতো আইওরার চেয়ারম্যান হচ্ছে বাংলাদেশ

নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশিত সময় : শনিবার, ১৩ নভেম্বর, ২০২১
  • ১৯০ পাঠক পড়েছে

ভারত মহাসাগরের উপকূলীয় দেশগুলোর সহযোগিতা সংস্থা ইন্ডিয়ান ওশেন রিম অ্যাসোসিয়েশনের (আইওরা) চেয়ারম্যান হতে যাচ্ছে বাংলাদেশ।  ২৫ বছরের ইতিহাসে প্রথমবারের মতো ২৩ জাতি জোটের চেয়ার হচ্ছে বাংলাদেশ। আগামী ১৭ নভেম্বর ঢাকায় অনুষ্ঠেয় আইওরার কাউন্সিল অব মিনিস্টার সভায় বর্তমান চেয়ার সংযুক্ত আরব আমিরাতের কাছ থেকে এই দায়িত্ব গ্রহণ করবে বাংলাদেশ।

আইওরার ওয়েবসাইটে এই তথ্য জানানো হয়েছে।

এ বিষয়ে পররাষ্ট্র মন্ত্রণালয়ের মেরিটাইম অ্যাফেয়ার্স ইউনিটের সচিব খোরশেদ আলম সাংবাদিকদের বলেন, আমরা প্রথমবারের মতো চেয়ার হতে যাচ্ছি। এবারের ২১তম মিনিস্টার সভায় এই দায়িত্ব হস্তান্তর করা হবে।

জানা গেছে, আগামী ১৫ ও ১৬ নভেম্বর সিনিয়র অফিসিয়াল বৈঠক অনুষ্ঠিত হবে। এরপর ১৭ নভেম্বর মিনিস্টার পর্যায়ের বৈঠক হবে। এবারের অনুষ্ঠানে সশরীরে ১২ জন মন্ত্রীসহ ৮২ জন কর্মকর্তা যোগ দেবেন। এ ছাড়া ভার্চুয়ালিও অনেকে যোগ দেবেন।

বাণিজ্য ও বিনিয়োগ, মৎস্য ব্যবস্থাপনা, দুর্যোগ ঝুঁকি ব্যবস্থাপনা, পর্যটন ও সাংস্কৃতিক বিনিময়, সুনীল অর্থনীতি, নারীর অর্থনৈতিক ক্ষমতায়ন, শিক্ষা, বিজ্ঞান ও প্রযুক্তি সহযোগিতা এবং প্রাতিষ্ঠানিক ব্যবস্থা ও সম্পৃক্ততার ক্ষেত্র বৃদ্ধির বিষয় নিয়ে সভায় আলোচনা হবে।

 

নিউজটি শেয়ার করে আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর
© All rights reserved © 2019-2020 । দৈনিক আজকের সংবাদ
Design and Developed by ThemesBazar.Com
SheraWeb.Com_2580