শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০২:৪৮ পূর্বাহ্ন
শিরোনাম :
দৈনিক আজকের সংবাদ পত্রিকার সংবাদ পড়তে এখন থেকে আমাদের নতুন ওয়েবসাইট www.dailyajkersangbad.com ভিজিট করুন। টাংগাইল বন বিভাগের দোখলা সদর বন বীটে সুফল প্রকল্পে হরিলুট আগ্রাবাদ ফরেস্ট কলোনী বালিকা বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি হলেন মোজাম্মেল হক শাহ চৌধুরী ফৌজদারহাট বিট কাম চেক স্টেশন এর নির্মানাধীন অফিসের চলমান কাজ পরিদর্শন নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু নির্মাণ করায় দেশের ভাবমূর্তি উজ্জ্বল হয়েছে: প্রধানমন্ত্রী আওয়ামী লীগ ২০৪১ সাল পর্যন্ত ক্ষমতায় থাকবে: শেখ সেলিম সুন্দরবন পূর্ব বন বিভাগের করমজল ইকোট্যুরিজম কেন্দ্র চলছে সীমাহীন অনিয়ম এলজিইডির কুমিল্লা জেলা প্রকল্পের পিডি শরীফ হোসেনের অনিয়ম যুবলীগে পদ পেতে উপঢৌকন দিতে হবে না: পরশ নির্বাচন যুদ্ধক্ষেত্র নয়, পেশি শক্তির মানসিকতা পরিহার করতে হবে: সিইসি

বাংলাদেশের সকল সাফল্য এসেছে শেখ হাসিনার হাত ধরে : কৃষিমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক :
  • প্রকাশিত সময় : মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর, ২০২১
  • ১৯৪ পাঠক পড়েছে

কৃষিমন্ত্রী ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ড. মো: আব্দুর রাজ্জাক বলেছেন, বাংলাদেশের সকল সাফল্য ও অর্জন এসেছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত ধরে। একটি নিম্ন আয়ের দেশ থেকে উন্নয়নশীল দেশে উন্নীত হয়েছে বাংলাদেশ। তিনি দেশকে মর্যাদা ও সম্মানে বিশ্ব পরিমন্ডলে এক অনন্য উচ্চতায় তুলে ধরেছেন।

‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মদিন’ উপলক্ষ্যে রাজধানীর আগারগাঁওয়ে মঙ্গলবার বাংলাদেশ আওয়ামীলীগ আয়োজিত আলোচনা সভায় মন্ত্রী তার বক্তব্যে এসব কথা বলেন।

কৃষিমন্ত্রী বলেন, বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা দীর্ঘ ৪১ বছর যাবৎ আওয়ামী লীগের সভাপতি হিসাবে এবং দীর্ঘ প্রায় ১৮ বছর বাংলাদেশের প্রধানমন্ত্রী হিসেবে সরকার পরিচালনা করে, নেতৃত্ব দিয়ে দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন। তার ৭৫তম জন্মদিনটি আমাদের জন্য অত্যন্ত আনন্দের, খুশির ও অহংকারের। দিনটি আজকে সারা জাতিকে উদ্বেলিত করেছে, উচ্ছ্বসিত করেছে এবং সারা দেশে বিপুলভাবে উদযাপিত হচ্ছে।

কৃষিমন্ত্রী আরও বলেন, শেখ হাসিনা শুধু আওয়ামী লীগের সম্পদ নন, সারা বাংলাদেশের, সারা জাতির সম্পদ ও শক্তি। এ সম্পদ ও শক্তিকে কাজে লাগিয়েই দেশ সামনের দিকে আরও এগিয়ে যাবে।
এদিকে কৃষিমন্ত্রী আজ সচিবালয়ের অফিস কক্ষ থেকে অনলাইনে বার্ষিক উন্নয়ন কর্মসূচির (এডিপি) বাস্তবায়ন অগ্রগতি পর্যালোচনা সভায় বলেন, দেশে চালের রেকর্ড উৎপাদন হয়েছে। মোট উৎপাদন ও উৎপাদনশীলতা দুটোই বেড়েছে। এতসব সাফল্যের পরও চাল আমদানি করতে হচ্ছে। জনসংখ্যা বাড়ছে অন্যদিকে আবাদের জমি কমছে। এ অবস্থায় উৎপাদনের পরিমাণ কীভাবে আরও বাড়ানো যায় তা দেখতে হবে।

মন্ত্রী আরও বলেন, এ বছর পেঁয়াজের উৎপাদন ভাল হয়েছে। দাম স্থিতিশীল অবস্থায় রয়েছে। আগামী বছর উৎপাদন আরও বাড়াতে হবে। একইসাথে কৃষক যাতে পেঁয়াজের ভাল দাম পায় সেদিকে খেয়াল রাখতে হবে।

সভায় জানানো হয়, চলমান ২০২১-২২ অর্থবছরে কৃষি মন্ত্রণালয়ের বাস্তবায়নাধীন প্রকল্পের সংখ্যা ৭০টি। মোট বরাদ্দ ২ হাজার ৯৫৮ কোটি টাকা। আগস্ট ২০২১ পর্যন্ত বাস্তবায়ন অগ্রগতি হয়েছে ৫ দশমিক ৫০। জাতীয় গড় অগ্রগতি হয়েছে ৩ দশমিক ৮২।

সভা সঞ্চালনা করেন কৃষি মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো: মেসবাহুল ইসলাম। সভায় মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তা ও সংস্থাপ্রধানসহ প্রকল্প পরিচালকবৃন্দ উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করে আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর
© All rights reserved © 2019-2020 । দৈনিক আজকের সংবাদ
Design and Developed by ThemesBazar.Com
SheraWeb.Com_2580