শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৬:২৩ পূর্বাহ্ন
শিরোনাম :
দৈনিক আজকের সংবাদ পত্রিকার সংবাদ পড়তে এখন থেকে আমাদের নতুন ওয়েবসাইট www.dailyajkersangbad.com ভিজিট করুন। টাংগাইল বন বিভাগের দোখলা সদর বন বীটে সুফল প্রকল্পে হরিলুট আগ্রাবাদ ফরেস্ট কলোনী বালিকা বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি হলেন মোজাম্মেল হক শাহ চৌধুরী ফৌজদারহাট বিট কাম চেক স্টেশন এর নির্মানাধীন অফিসের চলমান কাজ পরিদর্শন নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু নির্মাণ করায় দেশের ভাবমূর্তি উজ্জ্বল হয়েছে: প্রধানমন্ত্রী আওয়ামী লীগ ২০৪১ সাল পর্যন্ত ক্ষমতায় থাকবে: শেখ সেলিম সুন্দরবন পূর্ব বন বিভাগের করমজল ইকোট্যুরিজম কেন্দ্র চলছে সীমাহীন অনিয়ম এলজিইডির কুমিল্লা জেলা প্রকল্পের পিডি শরীফ হোসেনের অনিয়ম যুবলীগে পদ পেতে উপঢৌকন দিতে হবে না: পরশ নির্বাচন যুদ্ধক্ষেত্র নয়, পেশি শক্তির মানসিকতা পরিহার করতে হবে: সিইসি

ভোটকেন্দ্রে হামলা: শিবগঞ্জে ৪০০ জনের নামে মামলা

বগুড়া প্রতিনিধি
  • প্রকাশিত সময় : শনিবার, ১৩ নভেম্বর, ২০২১
  • ১৮১ পাঠক পড়েছে

বগুড়ার শিবগঞ্জ উপজেলার দেউলী ইউনিয়নে নির্বাচন শেষ হওয়ার পর পুলিশ ও ভোটগ্রহণ কর্মকর্তাদের ওপর হামলা ও অবরুদ্ধ করে রাখার ঘটনায় পরাজিত দুই চেয়ারম্যান প্রার্থীসহ ৪শ’ জনের নামে মামলা করা হয়েছে।

শুক্রবার (১২ নভেম্বর) বিকেলে পুলিশের উপ-পরিদর্শক (এসআই) আনিছুর রহমান মোল্লা বাদী হয়ে শিবগঞ্জ থানায় এ মামলা দায়ের করেন।

মামলা উল্লেখ করা হয়, বৃহস্পতিবার (১১ নভেম্বর) ইউনিয়ন পরিষদ নির্বাচনে শিবগঞ্জ উপজেলার দেউলী ইউনিয়নের অভিরামপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্রে পুলিশের উপ-পরিদর্শক (এসআই) আনিছুর রহমান মোল্লা দায়িত্ব পালন করেন। বিকেল ৪টা পর্যন্ত ভোটগ্রহণ করা হয়। গণনা শেষে সন্ধ্যা ৭টায় ফলাফল ঘোষণা করা হয়। এরপর ব্যালট বাক্সসহ নির্বাচনী সরঞ্জাম নিয়ে প্রিসাইডিং অফিসারসহ ভোট কেন্দ্রে দায়িত্বরত পুলিশ ও আনসার সসদ্যরা ২টি ভটভটি যোগে রওনা দেন। এ সময় পরাজিত চেয়ারম্যান প্রার্থী সাজ্জাদ হোসেন টুটুল ও মোতাহার হোসেনের কর্মী সমর্থকরা ভোট কেন্দ্রে প্রবেশ করে সবাইকে ঘেরাও করে। এক পর্যায়ে তারা ৬টি ফাঁকা ব্যালট বাক্স ছিনিয়ে নিয়ে যায় এবং ২টি ভটভটি ও পুলিশের ১টি মোটরসাইকেল ভাঙচুর করে।

পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে প্রিসাইডিং অফিসারের নির্দেশে কেন্দ্রের দায়িত্বপ্রাপ্ত পুলিশ ফাঁকা গুলি করে। এরপর দুই প্রার্থীর আরও কয়েকশ সমর্থক ভোটকেন্দ্র সংলগ্ন মহাসড়ক অবরোধ করে যানবাহন ভাঙচুর করে। পরে পুলিশ ২০৫ রাউন্ড গুলি করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে এবং অবরুদ্ধ অবস্থায় পুলিশ ও ভোটগ্রহণ কর্মকর্তাদের উদ্ধার করে।

জানতে চাইলে শিবগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সিরাজুল ইসলাম জানান, নির্বাচনকে কেন্দ্র করে সহিংসতার ঘটনায় মামলা হয়েছে। অভিযুক্তদের আটকে অভিযান চলছে।

নিউজটি শেয়ার করে আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর
© All rights reserved © 2019-2020 । দৈনিক আজকের সংবাদ
Design and Developed by ThemesBazar.Com
SheraWeb.Com_2580