বুধবার, ২৮ জুলাই ২০২১, ০১:৩৫ অপরাহ্ন

মেহনতী মানুষের অকৃত্রিম বন্ধু শারমিন সালাম

খুলনা প্রতিনিধি
  • প্রকাশিত সময় : বুধবার, ৭ এপ্রিল, ২০২১
  • ২৬৪ পাঠক পড়েছে

খুলনা -৪ আসনের সংসদ সদস্য আব্দুস সালাম মুর্শেদীর সহধর্মিণী ও এনভয় গ্রুপের পরিচালক মিসেস শারমিন সালাম রুপসা-তেরখাদা-দিঘলিয়ার গরীব দুঃখী মেহনতী মানুষের শেষ আশ্রয়স্থল এবং অকৃত্রিম বন্ধু হিসেবে ব্যাপক সুনাম অর্জন করেছেন। জনাব আব্দুস সালাম মূর্শেদী সংসদ সদস্য নির্বাচিত হওয়ার পর থেকে সংসদ সদস্যের পাশে থেকে মিসেস শারমিন সালাম খুলনা- ৪ আসন তথা রূপসা, তেরখাদা ও দিঘলিয়া উপজেলাকে খুলনার মডেল আসন হিসেবে রূপ দিতে চালিয়ে যাচ্ছেন নানা উন্নয়ন কর্মকান্ড।

গরীব দুঃখী অসহায় মানুষদের দিচ্ছেন সুষম সেবা। আরও একজন এমপির মত করে প্রতিটি জনপদে পা বাড়াচ্ছেন শারমিন সালাম। তিনি শীত চলাকালীন সময়ে শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ করে, অন্ন ও বস্ত্র হীনদের অন্ন এবং বস্ত্র দান করে, গরীব রোগীদের ব্যক্তিগত অর্থ দিয়ে সেবা দান করে, কন্যাদায়গ্রস্তদের অর্থ দান করে দৃষ্টান্ত স্থাপন করেছেন। অত্যন্ত বিনয়ী স্বভাবের এই মানুষটি মানবতার দিক বিবেচনা করে অকৃত্রিম সেবা দিয়ে চলেছেন এই আসনের সাধারণ মানুষকে। শারমিন সালাম গত দুই তিন বছর ধরে প্রচন্ড শীত উপেক্ষা করে সন্ধ্যা রাত থেকে শুরু করে শেষ রাত পর্যন্ত তিন উপজেলার বিভিন্ন মাদ্রাসা, মসজিদ, মন্দির ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে গিয়ে নিজ হাতে শীতবস্ত্র বিতরণ করেছেন।

গরীবদের মাঝে শাড়ী, লুঙ্গি এবং ঈদের সময় ঈদ সামগ্রী বিতরণ করে গরীব দুঃখী মেহনতী মানুষের হৃদয়ের গভীরে অবস্থান করে নিয়েছেন। ইতোমধ্যে কয়েকটি প্রতিবন্ধী স্কুল প্রতিষ্ঠা করে প্রতিবন্ধীদের শিক্ষার সুযোগ সৃষ্টির মাধ্যমে সকল শ্রেণি পেশার লোকদের মন কেড়ে নিয়েছেন। সংসদ সদস্য আব্দুস সালাম মূর্শেদী এর মতই সারমিন সালাম খুলনা- ৪ আসনের প্রতিটা জনপদে পদার্পন করছেন। সংসদ সদস্য এক উপজেলায় প্রোগ্রাম করলে সারমিন সালাম অন্য উপজেলাতে প্রোগ্রাম করেন। সারমিন সালাম তিন উপজেলার স্থবির হয়ে যাওয়া মহিলা রাজনীতিকে প্রাণ ফিরিয়ে দিয়েছেন। কর্মচাঞ্চল্য সৃষ্টি করে দিয়েছেন মহিলা রাজনৈতিক অঙ্গন। এক সময় নারী নেতৃত্বে ছিল চরম সংকট, অচলাবস্থা।সারমিন সালাম এলাকায় প্রোগ্রাম করে করে আওয়ামী নারী সংগঠনগুলোকে গতিশীল করে চমক সৃষ্টি করেছেন। এখন নারী সংগঠনের এমনকি আওয়ামীলীগের বা সহযোগী সংগঠনের কোনো কর্মসূচি হাতে নিলে নারীদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ থাকে।

এই সাফল্যের একমাত্র দাবিদার এনভয় গ্রুপের পরিচালক ও খুলনা -৪ আসনের উন্নয়নের যাদুকর জনাব আব্দুস সালাম মূর্শেদী এর সহ- ধর্মীনি জনাব সারমিন সালাম। মানবতার অগ্রদূত মিসেস সারমিন সালাম হাটি হাটি পা পা করে খুলনা-৪ আসনের প্রতিটা জনপদের মানুষের হৃদয়ে স্থান করে নিয়েছেন। অনেকে বলেন, আমরা দুইজন এমপি পেয়েছি। দুই এমপির সেবায় সিক্ত রূপসা, তেরখাদা ও দিঘলিয়াবাসী। সারমিন সালামের অদম্য চেষ্টায় এবং তার ব্যক্তিগত অর্থায়নে তিন উপজেলার অনেক রোগী ফিরে পাচ্ছেন সুস্থ দেহ, সুস্থ মন এবং সুস্থ শরীর। সারমিন সালামের বিচক্ষণতা এবং নিরলস সেবা অব্যাহত থাকুক। রূপসা, তেরখাদা ও দিঘলিয়া উপজেলার মানুষ মিমেস সারমিন সালামের দীর্ঘায়ু ও সুস্থতা কামনা করেন।

নিউজটি শেয়ার করে আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর
© All rights reserved © 2019-2020 । দৈনিক আজকের সংবাদ
Design and Developed by ThemesBazar.Com
SheraWeb.Com_2580