বুধবার, ০১ ডিসেম্বর ২০২১, ০৭:২৮ অপরাহ্ন

‘রূপগঞ্জের অগ্নিকাণ্ডে ফায়ারের ভূমিকা নিয়ে প্রশ্ন উঠেছে’

নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশিত সময় : রবিবার, ১১ জুলাই, ২০২১
  • ৪২ পাঠক পড়েছে

নারায়ণগঞ্জের ‘হাশেম ফুড অ্যান্ড বেভারেজ’ কারখানায় ভয়াবহ অগ্নিকাণ্ডে ঘটনায় ফায়ার বিগ্রেডের ভূমিকা নিয়ে প্রশ্ন তুলেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, ফায়ার সার্ভিসের ভূমিকা সম্পর্কে প্রশ্ন উত্থাপতি হয়েছে। ২৭ ঘণ্টা ধরে আগুন নেভাতে না পারা গ্রহণযোগ্য হতে পারে না।

রোববার দুপুরে এক ভার্চুয়াল সংবাদ সম্মেলনে দলের জাতীয় স্থায়ী কমিটির সভার সিদ্ধান্ত জানাতে গিয়ে এসব কথা বলেন তিনি। শনিবার দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সভাপতিত্বে জাতীয় স্থায়ী কমিটির বৈঠক অনুষ্ঠিত হয়।

মির্জা ফখরুল বলেন, স্থায়ী কমিটির সভা মনে করে, প্রকৃত পক্ষে এ ঘটনাটি হত্যার পর্যায় পড়ে। শিল্প মন্ত্রণালয়ের অধীনস্থ সংশ্লিষ্ট সংস্থা কলকারখানার নির্মাণ মান, পরিবেশ এবং অগ্নি নির্বাপণ ব্যবস্থা, নিয়মিত পরিদর্শন ও নজরদারি না করার কারণেই এবং প্রশাসনিক দুর্বলতার কারণে এ ভয়াবহ অগ্নিকাণ্ড সংঘটিত হয়েছে।

অগ্নিদুর্ঘটনার সুষ্ঠু ও নিরপেক্ষ তদন্ত দাবি করে মির্জা ফখরুল বলেন, দোষীদের অবিলম্বে আইনের আওতায় আনতে হবে। নিহত ও ক্ষতিগ্রস্থ ব্যক্তিদের যথাযথ ক্ষতিপূরণ করতে হবে।

‘একলা চলো’ নীতিতে সরকার বিশ্বাসী’
করোনা মোকাবিলায় বিএনপির দেওয়া আপতকালীন কমিটি গঠনসহ ৫ দফা প্রস্তাব সম্পর্কে আ.লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের বক্তব্যের জবাবে বিএনপি মহাসচিব বলেন, ‘তারা সুনির্দিষ্টভাবে বলুক কোনটা কোনটা বাস্তবায়ন করেছেন। চর্বিত চর্বণ তো প্রতিদিন তারা করছে। তাদের সমস্যাটা হচ্ছে, তারা কোনো সমালোচনা শুনতে চান না। আমরা শুধুমাত্র সমালোচনা করি না, পাশাপাশি সমস্যা সমাধানের প্রস্তাবও দেই।

মির্জা ফখরুল বলেন, এই যে তাদের একলা চলো নীতি, দুর্নীতি করো নীতি, লুটপাট করো নীতি এটাই তো এই দেশটাকে, জাতিকে বিপর্যয়ের দিকে ঠেলে নিয়ে গেছে।

করোনা মোকাবিলায় সরকারের ওয়ার্ড পর্যায় কমিটি গঠন সম্পর্কে প্রতিক্রিয়া জানতে মির্জা ফখরুল বলেন, এখন আবার ওয়ার্ড কমিটিতে দুর্নীতি শুরু হবে। ওখানে টাকা-পয়সা ভাগ করে নেবে আরকি। আমরা মনে করি এটা ফিজিবল না।

‘প্রধানমন্ত্রীর স্বপ্নের প্রকল্প’ নামের আড়ালে উপহারের ঘর নির্মাণে ‘হরিলুট’ চলছে উল্লেখ করে মির্জা ফখরুল, অবিলম্বে দুর্নীতির এ লোক দেখানো প্রকল্প বন্ধ করে নিরপেক্ষ তদন্তের মাধ্যমে দোষীদের খুঁজে বের করতে হবে।

ঠাকুরগাঁওয়ে সাংবাদিক তানভীর হাসান তানুকে ডিজিটাল নিরাপত্তা আইনে গ্রেফতারের নিন্দা জানিয়ে অবিলম্বে তার মুক্তির দাবি করেছেন তিনি।

 

 

 

 

নিউজটি শেয়ার করে আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর
© All rights reserved © 2019-2020 । দৈনিক আজকের সংবাদ
Design and Developed by ThemesBazar.Com
SheraWeb.Com_2580