শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০২:৩৫ অপরাহ্ন
শিরোনাম :
দৈনিক আজকের সংবাদ পত্রিকার সংবাদ পড়তে এখন থেকে আমাদের নতুন ওয়েবসাইট www.dailyajkersangbad.com ভিজিট করুন। টাংগাইল বন বিভাগের দোখলা সদর বন বীটে সুফল প্রকল্পে হরিলুট আগ্রাবাদ ফরেস্ট কলোনী বালিকা বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি হলেন মোজাম্মেল হক শাহ চৌধুরী ফৌজদারহাট বিট কাম চেক স্টেশন এর নির্মানাধীন অফিসের চলমান কাজ পরিদর্শন নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু নির্মাণ করায় দেশের ভাবমূর্তি উজ্জ্বল হয়েছে: প্রধানমন্ত্রী আওয়ামী লীগ ২০৪১ সাল পর্যন্ত ক্ষমতায় থাকবে: শেখ সেলিম সুন্দরবন পূর্ব বন বিভাগের করমজল ইকোট্যুরিজম কেন্দ্র চলছে সীমাহীন অনিয়ম এলজিইডির কুমিল্লা জেলা প্রকল্পের পিডি শরীফ হোসেনের অনিয়ম যুবলীগে পদ পেতে উপঢৌকন দিতে হবে না: পরশ নির্বাচন যুদ্ধক্ষেত্র নয়, পেশি শক্তির মানসিকতা পরিহার করতে হবে: সিইসি

২৪ ঘণ্টার আলটিমেটাম দিয়ে সড়ক ছাড়ল শিক্ষার্থীরা

স্টাফ রিপোর্টার:
  • প্রকাশিত সময় : রবিবার, ২১ নভেম্বর, ২০২১
  • ১৭২ পাঠক পড়েছে

অর্ধেক ভাড়া দিতে চাইলে শিক্ষার্থীকে ধর্ষণের হুমকি দেওয়া বাসচালকের সহকারীকে গ্রেফতার ও যানবাহনে অর্ধেক ভাড়া নির্ধারণে ২৪ ঘণ্টার আলটিমেটাম দিয়ে আজকের সড়ক অবরোধ তুলে নিয়েছেন শিক্ষার্থীরা। রোববার দুপুর পৌনে ১২টার পর দুদফা দাবি পূরণের জন্য ২৪ ঘণ্টা সময় বেঁধে দেন বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের কয়েকশ শিক্ষার্থী।  পরে তারা বকশীবাজারের সড়ক অবরোধ তুলে নেন। এর আগে সকাল ১০ টার দিকে বাসে শিক্ষার্থীদের কাছ থেকে হাফ পাস ভাড়া নির্ধারণ ও ধর্ষণের হুমকিদাতার বিচার দাবিতে রাজধানীর বকশীবাজার মোড়ে সড়কে অবস্থান নেন বেগম বদরুন্নেসা সরকারি মহিলা কলেজের শিক্ষার্থীরা। তাদের সঙ্গে যোগ দেন আরও কয়েকটি কলেজের শিক্ষার্থীরা।  অবরোধের কারণে চানখাঁরপুল থেকে বকশীবাজার, ঢাকা শিক্ষা বোর্ড ও বুয়েট অভিমুখী সড়কে যান চলাচল বন্ধ হয়ে পড়ে।  এসময় শিক্ষার্থীরা বিভিন্ন দাবিতে স্লোগান দিতে থাকে।

পরে স্থানীয় জনপ্রতিনিধি ও প্রশাসনের লোকজন অর্ধেক ভাড়া নেওয়ার আশ্বাস দিলে শিক্ষার্থীরা সকাল পৌনে ১২টার দিকে অবরোধ তুলে নিলে যান চলাচল স্বাভাবিক হয়। বদরুন্নেসা সরকারি মহিলা কলেজের ৩য় বর্ষের শিক্ষার্থী শবনম হাসনাত বলেন, আমরা সারাদেশে বাসে শিক্ষার্থীদের কাছ থেকে হাফ ভাড়া নেওয়ার দাবিতে আন্দোলন করছি। এছাড়া বাসে নারীদের নিরাপত্তার দাবি তুলছি। প্রশাসনের অনুরোধে আজকে আন্দোলন প্রত্যাহার করে নিলেও আমাদের দাবি মানা না হলে আমরা পুনরায় আন্দোলনে নামব।

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ২৭ নম্বর ওয়ার কাউন্সিলর ওমর বিন আজিজ যুগান্তরকে বলেন, আমরা কলেজ ও স্থানীয় প্রশাসনের সঙ্গে আলোচনা করে শিক্ষার্থীদের বুঝিয়ে ক্যা ম্পাসে নিয়ে এসেছি। তাদের যৌক্তিক দাবি কীভাবে বাস্তবায়ন করা যায়, সে লক্ষ্যে আলোচনা চলছে বলে জানান তিনি।

নিউজটি শেয়ার করে আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর
© All rights reserved © 2019-2020 । দৈনিক আজকের সংবাদ
Design and Developed by ThemesBazar.Com
SheraWeb.Com_2580