মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ১২:৫২ অপরাহ্ন
শিরোনাম :
দৈনিক আজকের সংবাদ পত্রিকার সংবাদ পড়তে এখন থেকে আমাদের নতুন ওয়েবসাইট www.dailyajkersangbad.com ভিজিট করুন। টাংগাইল বন বিভাগের দোখলা সদর বন বীটে সুফল প্রকল্পে হরিলুট আগ্রাবাদ ফরেস্ট কলোনী বালিকা বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি হলেন মোজাম্মেল হক শাহ চৌধুরী ফৌজদারহাট বিট কাম চেক স্টেশন এর নির্মানাধীন অফিসের চলমান কাজ পরিদর্শন নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু নির্মাণ করায় দেশের ভাবমূর্তি উজ্জ্বল হয়েছে: প্রধানমন্ত্রী আওয়ামী লীগ ২০৪১ সাল পর্যন্ত ক্ষমতায় থাকবে: শেখ সেলিম সুন্দরবন পূর্ব বন বিভাগের করমজল ইকোট্যুরিজম কেন্দ্র চলছে সীমাহীন অনিয়ম এলজিইডির কুমিল্লা জেলা প্রকল্পের পিডি শরীফ হোসেনের অনিয়ম যুবলীগে পদ পেতে উপঢৌকন দিতে হবে না: পরশ নির্বাচন যুদ্ধক্ষেত্র নয়, পেশি শক্তির মানসিকতা পরিহার করতে হবে: সিইসি

২৪ ঘণ্টার মধ্যে কোরবানির বর্জ্য অপসারণের নির্দেশ

নিজস্ব প্রতিবেদক :
  • প্রকাশিত সময় : মঙ্গলবার, ১৩ জুলাই, ২০২১
  • ১৬০ পাঠক পড়েছে

২৪ ঘণ্টার মধ্যে কোরবানির পশুর বর্জ্য অপসারণের নির্দেশ দিয়েছেন স্থানীয় সরকার মন্ত্রী তাজুল ইসলাম। করোনা পরিস্থিতিতে স্বাস্থ্যবিধি মেনে নির্দিষ্ট স্থানে পশু কোরবানিরও নির্দেশ প্রদাণ করেন তিনি। একই সঙ্গে কোরবানির পশুর বর্জ্য অপসারণ করতে ২৪ ঘণ্টা সময় বেধে দিয়েছেন মন্ত্রী।

মঙ্গলবার অনলাইনে ‘পশুরহাট, কোরবানি ও পশুর বর্জ্য ব্যবস্থাপনার প্রস্তুতি পর্যালোচনার দ্বিতীয় আন্তমন্ত্রণালয় সভায় স্থানীয় সরকার মন্ত্রী এ নির্দেশনা প্রদাণ করেন।

এ সময় তাজুল ইসলাম বলেন, এ বছর করোনা সংক্রমণের হার গত বছরের তুলনায় অনেক বেশি। তাই সংক্রমণের বিষয়টি মাথায় রেখে বাজারে না গিয়ে অনলাইনে পশু কেনাকে উৎসাহিত করছি আমরা। তারপরও মানুষ পশুর হাট বসানোর পক্ষে এবং হাটে গিয়েই পশু কিনতে আগ্রহী। তাই স্বাস্থ্যবিধি মেনে যাতে নির্বিঘ্নে পশুর হাট করা যায় আমরা সেই চেষ্টা করেছি। হাটে শারীরিক দূরত্ব বজায় রেখে ও স্বাস্থ্য বিধি মেনে পশু ক্রয় বিক্রয় করতে হবে। কীভাবে পশুর হাট করা হবে, কীভাবে জবাই করা হবে সেই বিষয়ে দিক নির্দেশনা তৈরি করেছি। আমাদের নির্দেশনা যদি না মানা হয় তাহলে চ্যালেঞ্জ তৈরি হবে।

অনলাইন এই সভায় ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন, রংপুর, গাজিপুর, সিলেট, নারায়ণগঞ্জ, চট্টগ্রাম, বরিশালসহ দেশের অধিকাংশ সিটি করপোরেশনের মেয়রেরা উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করে আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর
© All rights reserved © 2019-2020 । দৈনিক আজকের সংবাদ
Design and Developed by ThemesBazar.Com
SheraWeb.Com_2580