মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ০২:২৫ অপরাহ্ন
শিরোনাম :

ইসলামের মৌলিক কথা বাস্তবায়নে সর্বোচ্চ চেষ্টা করছে সরকার : প্রাণিসম্পদমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশিত সময় : শনিবার, ২৫ ডিসেম্বর, ২০২১
  • ১৫২ পাঠক পড়েছে

মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী শ ম রেজাউল করিম বলেছেন, বর্তমান সরকার ইসলামের মৌলিক কথা বাস্তবায়নে সর্বোচ্চ চেষ্টা করছে। শুক্রবার জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে আন্তর্জাতিক কেরাত সম্মেলন ২০২১ এর উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

আন্তর্জাতিক কুরআন তিলাওয়াত সংস্থা (ইক্বরা) এ সম্মেলন আয়োজন করে। এতে সভাপতিত্ব করেন সংস্থার সভাপতি শাইখ আহমাদ বিন ইউসুফ আল আযহারী।

এ সময় বাংলাদেশে নিযুক্ত বিভিন্ন দেশের দূতাবাস এবং হাইকমিশনের প্রতিনিধি ও ইসলামিক ফাউন্ডেশনের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

রেজাউল করিম বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ইসলামের কল্যাণে কাজ করেছেন। ইসলামকে যদি পরিপূর্ণভাবে অনুসরণ ও নিজের জীবনে চর্চা করা যায়, তাহলে আমরা নিজেরা যেমন ভালো থাকবো, তেমনি দেশ ও দেশের মানুষের জন্য ভালো কিছু করতে পারবো।

ইসলামের উন্নয়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কাজ করে যাচ্ছেন উল্লেখ করে মন্ত্রী বলেন, বাংলাদেশ সরকার কুরআন-সুন্নাহ পরিপন্থী কোনো আইন দেশে পাস করবে না। সরকার দেশের প্রতিটি জেলা-উপজেলায় মডেল মসজিদের নামে পরিচিত ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র নির্মাণ করছে। মাদরাসা শিক্ষার আধুনিকায়ন করছে। মাদরাসার সর্বোচ্চ শিক্ষাকে এমএ পাসের মর্যাদা দিয়েছে। সরকারি অর্থে মাদরাসায় বহুতলবিশিষ্ট ভবন নির্মাণ করে দেওয়া হচ্ছে।

তিনি বলেন, মাদরাসা শিক্ষকদের মর্যাদা বৃদ্ধির জন্য পদক্ষেপ নেয়া হচ্ছে। আলেম-ওলামাদের সরকারি খরচে হজ পালনের সুযোগ করে দেওয়া হচ্ছে। মসজিদ কেন্দ্রিক শিক্ষা ব্যবস্থা চালু করা হয়েছে। ইসলামের নামে যারা সন্ত্রাস ছড়ায়, বোমাবাজি ও উগ্রতা সৃষ্টি করে এবং অন্য ধর্মাবলম্বীদের ওপর আক্রমণ করে তাদের কথায় বিভ্রান্ত না হতে আহ্বান জানান মন্ত্রী।

কেরাত সম্মেলনে ইরান, আফগানিস্তান ও ফিলিপাইনের কারিগণ কুরআন তিলাওয়াতে অংশগ্রহণ করেন।

 

নিউজটি শেয়ার করে আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর
© All rights reserved © 2019-2020 । দৈনিক আজকের সংবাদ
Design and Developed by ThemesBazar.Com
SheraWeb.Com_2580