বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২:২১ অপরাহ্ন
শিরোনাম :
দৈনিক আজকের সংবাদ পত্রিকার সংবাদ পড়তে এখন থেকে আমাদের নতুন ওয়েবসাইট www.dailyajkersangbad.com ভিজিট করুন। টাংগাইল বন বিভাগের দোখলা সদর বন বীটে সুফল প্রকল্পে হরিলুট আগ্রাবাদ ফরেস্ট কলোনী বালিকা বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি হলেন মোজাম্মেল হক শাহ চৌধুরী ফৌজদারহাট বিট কাম চেক স্টেশন এর নির্মানাধীন অফিসের চলমান কাজ পরিদর্শন নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু নির্মাণ করায় দেশের ভাবমূর্তি উজ্জ্বল হয়েছে: প্রধানমন্ত্রী আওয়ামী লীগ ২০৪১ সাল পর্যন্ত ক্ষমতায় থাকবে: শেখ সেলিম সুন্দরবন পূর্ব বন বিভাগের করমজল ইকোট্যুরিজম কেন্দ্র চলছে সীমাহীন অনিয়ম এলজিইডির কুমিল্লা জেলা প্রকল্পের পিডি শরীফ হোসেনের অনিয়ম যুবলীগে পদ পেতে উপঢৌকন দিতে হবে না: পরশ নির্বাচন যুদ্ধক্ষেত্র নয়, পেশি শক্তির মানসিকতা পরিহার করতে হবে: সিইসি

অনলাইন-আইপিটিভি সম্প্রচার তদারকিতে উইং করা হচ্ছে : তথ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক :
  • প্রকাশিত সময় : মঙ্গলবার, ১৬ মার্চ, ২০২১
  • ৩৫৮ পাঠক পড়েছে

অনলাইন ও আইপিটিভি সম্প্রচার মাধ্যমে সম্প্রচারিত বিষয়গুলো তদারকি করতে আলাদা উইং করা হচ্ছে বলে জানিয়েছেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ।
মঙ্গলবার দুপুরে সচিবালয়ে তথ্য মন্ত্রণালয়ের সম্মেলনকক্ষে এক সংবাদ সম্মেলনে তিনি এ তথ্য জানান।

মন্ত্রী বলেন, আমাদের মন্ত্রণালয়ের মাধ্যমে সামাজিক যোগাযোগমাধ্যমসহ অনলাইনে আরো নিবিড়ভাবে সেবা দেয়ার লক্ষ্যে একটি আলাদা উইং করা হচ্ছে। আগে আলাদা কোনো সেল ছিল না। আমাদের মিডিয়া উইং সেটা দেখে। এজন্য সেখানে আলাদা আরো একটি উইং করার পরিকল্পনা নিয়েছি। অনলাইনে যে সমস্ত সম্প্রচার হয়, আইপিটিভিসহ অন্যান্য যা সম্প্রচার হয়; সেগুলো দেখার জন্য আমরা এ উইং করার সিদ্ধান্ত নিয়েছি।

তিনি আরো বলেন, আপাতত আমাদের যে জনবল আছে সে জনবল দিয়েই উইংটি শুরু করবো। পরবর্তীতে আমরা আরো জনবল সংযোজন করার জন্য জনপ্রশাসন মন্ত্রণালয়কে জানাবো।

তথ্য মন্ত্রণালয়ের নাম পরিবর্তন প্রসঙ্গে মন্ত্রী বলেন, তথ্য মন্ত্রণালয়ের পক্ষ থেকে আমরা নাম পরিবর্তনের জন্য কেবিনেট ডিভিশনকে লিখেছিলাম। কেবিনেট ডিভিশন সেটা পর্যালোচনা করে প্রধানমন্ত্রীর অনুমোদন নিয়ে রাষ্ট্রপতির কাছে পাঠিয়েছিল। রাষ্ট্রপতির অনুমোদনের পর আবার কেবিনেট ডিভিশন হয়ে গেজেট জারি হয়েছে। এজন্য রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানাচ্ছি।

তিনি আরো বলেন, মন্ত্রণালয়ের নাম কাজের সঙ্গে সংগতিপূর্ণ হোক, আমরা এটাই চেয়েছিলাম। সেই কারণে আমরা নাম পরিবর্তন করে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় করার জন্য প্রস্তাব করেছিলাম।

এ মন্ত্রণালয়ের নাম শুরুতে তথ্য ও বেতার মন্ত্রণালয় ছিল বলেও জানান মন্ত্রী।

তিনি বলেন, দেশ স্বাধীন হওয়ার পর বঙ্গবন্ধু যখন দেশ পরিচালনা করছিলেন বা বিজনেস অব এলোকেশন ঠিক করা হলো তখন এ মন্ত্রণালয়ের নাম দেয়া হয় তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়। তারপর ১৯৭৫ সালের পরে ১৯৮২ সালে এ মন্ত্রণালয়ের নাম পরিবর্তন করে তথ্য মন্ত্রণালয় দেয়া হয়।

মন্ত্রী বলেন, যেহেতু আমরাই সম্প্রচারের কাজটি দেখভাল করি এবং রেগুলেট করা আমাদের দায়িত্ব, এ কারণে কাজের সঙ্গে সংগতি রাখার জন্যই এ প্রস্তাবটি করেছিলাম।

 

 

নিউজটি শেয়ার করে আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর
© All rights reserved © 2019-2020 । দৈনিক আজকের সংবাদ
Design and Developed by ThemesBazar.Com
SheraWeb.Com_2580