বৃহস্পতিবার, ১৬ সেপ্টেম্বর ২০২১, ০৯:৫৩ অপরাহ্ন

অপপ্রচার রোধে মাঠে নামছে আ.লীগের লাখো অনলাইন অ্যাক্টিভিস্ট

নিজস্ব প্রতিবেদক :
  • প্রকাশিত সময় : শনিবার, ১১ সেপ্টেম্বর, ২০২১
  • ৯ পাঠক পড়েছে

সামাজিক যোগাযোগ মাধ্যমে গুজব ও অপপ্রচার রোধে এক লাখ অনলাইন অ্যাক্টিভিস্ট-এর সমন্বয়ে একটি প্ল্যাটফর্ম তৈরীর কাজ করছে আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক উপ-কমিটি। সারাদেশে অনলাইন অ্যাক্টিভিস্টদের জন্য প্রশিক্ষণ কর্মশালাও পরিচালনা করছে দলটির বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক উপকমিটি।

শনিবার এই প্রশিক্ষণ কর্মশালার অংশ হিসেবে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগের বিভিন্ন থানার বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদকদের নিয়ে ‘সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচার কৌশল’ শীর্ষক এক কর্মশালার আয়োজন করা হয়। রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন, বাংলাদেশ (আইইবি)’র কাউন্সিল হলে এই কর্মশালা অনুষ্ঠিত হয়। কর্মশালায় সার্বিক সহযোগিতা করে আওয়ামী লীগের গবেষণা সেল সেন্টার ফর রিসার্চ এন্ড ইনফরমেশন (সিআরআই)।

কর্মশালায় বক্তব্য রাখেন আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক এবং বিজ্ঞান ও প্রযুক্তি উপকমিটির সদস্য সচিব ইঞ্জিনিয়ার মো. আবদুস সবুর। উপকমিটির চেয়ারম্যান অধ্যাপক ড. হোসেন মনসুরের সভাপতিত্বে ও সদস্য ইঞ্জিনিয়ার মো. রনক আহসানের সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক মো. নাজমুল আলম ভূঁইয়া জুয়েল ও ঢাকা দক্ষিেেণর বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক এফ এম শরিফুল ইসলাম। কর্মশালা পরিচালনা করেন সিআরআই এর কো-অর্ডিনেটর ইঞ্জিনিয়ার তন্ময় আহমেদ।

এ সময় আবদুস সবুর বলেন, দেশ যত উন্নত হতে থাকবে, নির্বাচন যত ঘনিয়ে আসবে, তত বেশি গুজব অপপ্রচার ছড়ানোর চেষ্টা করবে প্রতিক্রিয়াশীল গোষ্ঠী। বিশেষ করে সামাজিক মাধ্যমে গুজব অপপ্রচার ছড়িয়ে তারা জনগণকে বিভ্রান্ত করে সরকারের উন্নয়ন কর্মকাণ্ড বাধাগ্রস্থ করার চেষ্টা করবে। যেহেতু তারা রাজপথে পেরে উঠতে পারবে না, তাই তাদের একমাত্র হাতিয়ার হচ্ছে গুজব ও অপপ্রচার। আগামী দিনে এই গুজব অপপ্রচারের বিরুদ্ধে সজাগ থাকতে হবে। তিনি বলেন, আমরা সারা দেশে ৭০টি কর্মশালা সম্পন্ন করেছি। আমাদের লক্ষ্য হলো জেলা পর্যায়ে ১০ হাজার মাস্টার ট্রেইনার তৈরি করা। আর এই মাস্টার ট্রেইনারদের দ্বারা তৃণমূল পর্যন্ত এক লাখ অনলাইন অ্যাক্টিভিস্ট তৈরি করা হবে।

তন্ময় আহমেদ বলেন, সারাদেশে প্রশিক্ষণ কর্মশালা চলছে। আগামীতে এই কর্মশালা ওয়ার্ড পর্যায়েও করা হবে।

অধ্যাপক ড. হোসেন মনসুর বলেন, মানুষের কাছে সঠিক তথ্য দ্রুত পৌঁছে দিতে সরকারের পাশাপাশি আওয়ামী লীগের নেতা-কর্মীদের ব্যাপকভাবে কাজ করতে হবে।

 

নিউজটি শেয়ার করে আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর
© All rights reserved © 2019-2020 । দৈনিক আজকের সংবাদ
Design and Developed by ThemesBazar.Com
SheraWeb.Com_2580