শুক্রবার, ২০ মে ২০২২, ০৯:২৩ পূর্বাহ্ন

অবশেষে জেলা প্রশাসনের উদ্যোগে কক্সবাজার উত্তর বন বিভাগে অভিযান

বিশেষ প্রতিনিধি:
  • প্রকাশিত সময় : সোমবার, ১৮ এপ্রিল, ২০২২
  • ৫২ পাঠক পড়েছে

২৮ টি শক্তিশালী ড্রেজার মেশিন ও ১৬শ ফুট বালি উত্তোলনের পাইপ জব্দ

অবশেষে কক্সবাজার জেলা প্রশাসনের হস্তক্ষেপে গত রোববার কক্সবাজার উত্তর বন বিভাগের ফুলছড়ি রেঞ্জের খুটাখালী খাল, পাগলির বিল, মুক্তিযোদ্ধার বাগান এবং ফাসিয়াখালি রেঞ্জের আওতাধীন ডুলাহাজারা সাফারি পার্ক সংলগ্ন দাংগাঘাট এলাকায় অভিযান চালিয়ে ২৮ টি শক্তিশালী মেশিন ও ১৬শ ফুট বালি উত্তোলনের পাইপ জব্দ করে ধ্বংস করা হয়।

অভিযানে নেতৃত্ব দেন চকরিয়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রাহাত উজ জামান। উল্লেখ্য, কক্সবাজার উত্তর বন বিভাগের ডিএফও হিসেবে মো: আনোয়ার হোসেন সরকার যোগদানের পর থেকে বিগত ৬ মাস ধরে বিভাগাধীন ১০টি রেঞ্জ এলাকায় নির্বিচারে বৃক্ষ নিধন, পাহাড়-কাটা, বালু উত্তোলন, বনভূমি বেদখলের মাধ্যমে প্রায় হাজার কোটি টাকার বনজ সম্পদ উজাড়ের ঘটনা ঘটে।

এহেনও বনজ সম্পদ উজাড় প্রক্রিয়ার মাধ্যমে ডিএফও সহ অধীনস্থরা কোটি কোটি টাকা হাতিয়ে নেয়ার প্রেক্ষিতে দৈনিক আজকের সংবাদ’এ প্রায় ১ ডজন সচিত্র প্রতিবেদন প্রকাশিত হয়। কিন্তু ডিএফও আনোয়ার হোসেন সরকার এই দীর্ঘদিনে কোন পদক্ষেপ না নেয়ার প্রেক্ষিতে কক্সবাজার জেলা প্রশাসন অভিযান শুরু করে। এ অভিযান অব্যাহত না রাখলে অচিরেই কক্সবাজার উত্তর বন বিভাগ তার স্বকীয়তা হারাবে বলে পরিবেশ বিদগন মনে করেন।

নিউজটি শেয়ার করে আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর
© All rights reserved © 2019-2020 । দৈনিক আজকের সংবাদ
Design and Developed by ThemesBazar.Com
SheraWeb.Com_2580