বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৬:০৫ অপরাহ্ন
শিরোনাম :
দৈনিক আজকের সংবাদ পত্রিকার সংবাদ পড়তে এখন থেকে আমাদের নতুন ওয়েবসাইট www.dailyajkersangbad.com ভিজিট করুন। টাংগাইল বন বিভাগের দোখলা সদর বন বীটে সুফল প্রকল্পে হরিলুট আগ্রাবাদ ফরেস্ট কলোনী বালিকা বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি হলেন মোজাম্মেল হক শাহ চৌধুরী ফৌজদারহাট বিট কাম চেক স্টেশন এর নির্মানাধীন অফিসের চলমান কাজ পরিদর্শন নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু নির্মাণ করায় দেশের ভাবমূর্তি উজ্জ্বল হয়েছে: প্রধানমন্ত্রী আওয়ামী লীগ ২০৪১ সাল পর্যন্ত ক্ষমতায় থাকবে: শেখ সেলিম সুন্দরবন পূর্ব বন বিভাগের করমজল ইকোট্যুরিজম কেন্দ্র চলছে সীমাহীন অনিয়ম এলজিইডির কুমিল্লা জেলা প্রকল্পের পিডি শরীফ হোসেনের অনিয়ম যুবলীগে পদ পেতে উপঢৌকন দিতে হবে না: পরশ নির্বাচন যুদ্ধক্ষেত্র নয়, পেশি শক্তির মানসিকতা পরিহার করতে হবে: সিইসি

আইভরি কোস্টের প্রধানমন্ত্রী মারা গেছেন

আন্তর্জাতিক ডেস্ক
  • প্রকাশিত সময় : বৃহস্পতিবার, ১১ মার্চ, ২০২১
  • ৩১০ পাঠক পড়েছে

পশ্চিম আফ্রিকার দেশ আইভরি কোস্টের প্রধানমন্ত্রী হামিদ বাকায়োকো মারা গেছেন।

জার্মানির একটি হাসপাতালে ক্যান্সারের চিকিৎসা নিচ্ছিলেন তিনি। বুধবার সেখানেই তার মৃত্যু হয় বলে এক প্রতিবেদনে জানিয়েছে বিবিসি।

৫৬তম জন্মদিন পালন করার মাত্র পাঁচ দিনের মাথায় মারা গেলেন প্রধানমন্ত্রী হামিদ।

এরআগে গত বছরের জুলাইয়ে মন্ত্রিসভার বৈঠকে অসুস্থ হয়ে পড়ার পর দেশটির তৎকালীন প্রধানমন্ত্রী আহমেদ গউন কাউলিবালিও মারা যান। কাউলিবালির মৃত্যুর পর প্রধানমন্ত্রীর দায়িত্ব পান হামিদ।

আইভরি কোস্টের প্রেসিডেন্ট আলাসানে ওয়াতারা প্রধানমন্ত্রী হামিদের মৃত্যুতে শোক প্রকাশ করে বলেছেন, তিনি ছিলেন একজন মহান রাষ্ট্র নায়ক। তরুণদের কাছে এক উদাহরণ এবং অনুকরণীয়।

গত ফেব্রুয়ারিতে চিকিৎসার জন্য ফ্রান্সে যান প্রধানমন্ত্রী হামিদ। এরপর স্বাস্থ্যের অবনতি হওয়ায় তাকে নেওয়া হয় জার্মানিতে।

সাবেক এই সংবাদ মাধ্যম কর্মী প্রধানমন্ত্রীর দায়িত্বের পাশাপাশি সামলেছেন প্রতিরক্ষা মন্ত্রীর দায়িত্বও।

 

নিউজটি শেয়ার করে আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর
© All rights reserved © 2019-2020 । দৈনিক আজকের সংবাদ
Design and Developed by ThemesBazar.Com
SheraWeb.Com_2580