শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৬:৩৫ পূর্বাহ্ন
শিরোনাম :
দৈনিক আজকের সংবাদ পত্রিকার সংবাদ পড়তে এখন থেকে আমাদের নতুন ওয়েবসাইট www.dailyajkersangbad.com ভিজিট করুন। টাংগাইল বন বিভাগের দোখলা সদর বন বীটে সুফল প্রকল্পে হরিলুট আগ্রাবাদ ফরেস্ট কলোনী বালিকা বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি হলেন মোজাম্মেল হক শাহ চৌধুরী ফৌজদারহাট বিট কাম চেক স্টেশন এর নির্মানাধীন অফিসের চলমান কাজ পরিদর্শন নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু নির্মাণ করায় দেশের ভাবমূর্তি উজ্জ্বল হয়েছে: প্রধানমন্ত্রী আওয়ামী লীগ ২০৪১ সাল পর্যন্ত ক্ষমতায় থাকবে: শেখ সেলিম সুন্দরবন পূর্ব বন বিভাগের করমজল ইকোট্যুরিজম কেন্দ্র চলছে সীমাহীন অনিয়ম এলজিইডির কুমিল্লা জেলা প্রকল্পের পিডি শরীফ হোসেনের অনিয়ম যুবলীগে পদ পেতে উপঢৌকন দিতে হবে না: পরশ নির্বাচন যুদ্ধক্ষেত্র নয়, পেশি শক্তির মানসিকতা পরিহার করতে হবে: সিইসি

আবারো মার্কিন প্রতিরক্ষা সচিবকে বরখাস্ত করলেন ট্রাম্প

নিউজ ডেক্স:
  • প্রকাশিত সময় : মঙ্গলবার, ১০ নভেম্বর, ২০২০
  • ৩৪০ পাঠক পড়েছে

আন্তর্জাতিক ডেস্ক : মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে পরাজয়ের পর আবারো দেশটির প্রতিরক্ষা সচিব মার্ক এসপারকে বরখাস্ত করেছে বর্তমান প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। এর আগে আরও তিনজন সচিবকে পরিবর্তন করে এসপারকে সচিব রেখেছিলেন ট্রাম্প। প্রায় ১৬ মাস যাবত ট্রাম্প প্রশাসনের প্রতিরক্ষা সচিব হিসেবে কাজ করে আসছিলেন তিনি। বরখাস্তের বিষয়টি নিশ্চিত করেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প নিজেই। এক টুইট বার্তায় ট্রাম্প বলেন, মার্ক এসপারকে বরখাস্ত করা হল। এত দিন ধরে যেভাবে তিনি কাজ করেছেন এ জন্য তাকে অসংখ্য ধন্যবাদ।

দেশটির প্রতিরক্ষা সচিব হিসেবে দায়িত্ব নিচ্ছেন মার্কিন ন্যাশনাল কাউন্টার টেররিজম সেন্টারের প্রধান ক্রিস্টোফার মিলার। এ ঘোষণাটিও এসে ডোনাল্ড ট্রাম্প থেকেই। জানা যায়, আফগানিস্তান থেকে আমেরিকার সেনা প্রত্যাহারে ট্রাম্পের সিদ্ধান্তের বিরোধিতা করে মার্কিন প্রেসিডেন্টের রোষের মুখে পড়তে হয়েছিল তাকে।

তবে কূটনৈতিক বিশেষজ্ঞরা বলছেন, ট্রাম্প যে এসপারের ব্যাপারে একটা বড় সিদ্ধান্ত নিতে চলেছেন তা আগে থেকেই অনুমান করা হয়েছিল। নতুন প্রতিরক্ষাসচিব মিলার ৩১ বছর সেনাবাহিনীতে ছিলেন। ২০০১ সালে আফগানিস্তানে এবং ২০০৩ সালে ইরাকে আমেরিকার স্পেশাল ফোর্সে ছিলেন তিনি। অবসরের পর বাহিনীর বিভিন্ন অভিযান এবং গোয়েন্দা দফতরের উপদেষ্টা হিসেবে কাজ করেছেন। ২০১৯ সালে প্রতিরক্ষা দফতরের ডেপুটি অ্যাসিস্ট্যান্ট সেক্রেটারি হিসেবে নিযুক্ত হন। এর পর ন্যাশনাল কাউন্টার টেররিজম সেন্টারের ডিরেক্টরের দায়িত্ব পান মিলার।

নিউজটি শেয়ার করে আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর
© All rights reserved © 2019-2020 । দৈনিক আজকের সংবাদ
Design and Developed by ThemesBazar.Com
SheraWeb.Com_2580