শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৮:৩৮ অপরাহ্ন
শিরোনাম :
দৈনিক আজকের সংবাদ পত্রিকার সংবাদ পড়তে এখন থেকে আমাদের নতুন ওয়েবসাইট www.dailyajkersangbad.com ভিজিট করুন। টাংগাইল বন বিভাগের দোখলা সদর বন বীটে সুফল প্রকল্পে হরিলুট আগ্রাবাদ ফরেস্ট কলোনী বালিকা বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি হলেন মোজাম্মেল হক শাহ চৌধুরী ফৌজদারহাট বিট কাম চেক স্টেশন এর নির্মানাধীন অফিসের চলমান কাজ পরিদর্শন নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু নির্মাণ করায় দেশের ভাবমূর্তি উজ্জ্বল হয়েছে: প্রধানমন্ত্রী আওয়ামী লীগ ২০৪১ সাল পর্যন্ত ক্ষমতায় থাকবে: শেখ সেলিম সুন্দরবন পূর্ব বন বিভাগের করমজল ইকোট্যুরিজম কেন্দ্র চলছে সীমাহীন অনিয়ম এলজিইডির কুমিল্লা জেলা প্রকল্পের পিডি শরীফ হোসেনের অনিয়ম যুবলীগে পদ পেতে উপঢৌকন দিতে হবে না: পরশ নির্বাচন যুদ্ধক্ষেত্র নয়, পেশি শক্তির মানসিকতা পরিহার করতে হবে: সিইসি

আমার সহজ সরল উক্তিগুলো বিকৃত করা হয়েছে : মির্জা আব্বাস

নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশিত সময় : রবিবার, ১৮ এপ্রিল, ২০২১
  • ২৩৩ পাঠক পড়েছে

আমার সহজ-সরল উক্তিগুলোকে বিকৃত করে যারা যেভাবে পেরেছে লিখেছে বলে দাবি করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস। তিনি বলেন, আমার আংশিক বক্তব্য দেওয়া হয়েছে।

রোববার দুপুরে রাজধানীর শাহজাহানপুরে নিজ বাসায় এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি।

মির্জা আব্বাস বলেন, কাটপিস করে ইচ্ছেমত আমার বক্তব্যকে ব্যবহার করা হয়েছে। কী কারণে করা হয়েছে আমি জানি না। এমন কোনো কথা বলিনি, যার জন্য আমাকে বিব্রত হতে হবে। সরকার বা আওয়ামী লীগ ইলিয়াস আলীকে গুম করেনি- এমন কথা আমি বলিনি। আমার কথা বিকৃত করে লেখা হয়েছে।

তিনি আরও বলেন, ইলিয়াস আলী গুমের জন্য বিএনপির কিছু নেতাকর্মী দায়ী। এই কথা আমি বলেছি, কেউ প্রমাণ করতে পারবে? আমার কথা বিবৃত করা হয়েছে। বিএনপির নেতারাই ইলিয়াস আলীকে গুম করেছে- এমন বক্তব্য আমি দলের স্থায়ী কমিটির সদস্য হিসেবে দেওয়া সম্ভব? অর্থাৎ নিজের মাথার ওপর নিজেই বোমা ফাটানো। এখানে টুইস্ট করা হয়েছে।

আজ সকালে একদল সাংবাদিক ইলিয়াস আলী বাসায় গিয়েছিল উল্লেখ করে মির্জা আব্বাস বলেন, তার স্ত্রীকে রীতিমতো চার্জ করা হয়েছে। বিভিন্ন প্রশ্ন করে হেনস্তা করার চেষ্টা করেছে। এটা কেন? এমন কি ঘটনা ঘটল যে বিষয়টা নিয়ে এত মাথা ঘামাতে হবে। গত ৯ বছর ইলিয়াস আলী গুম হওয়ার পর একটা পত্র-পত্রিকায় এটি লেখাও হয়নি। কোনো দিবস পালন হয়নি। আজ হঠাৎ করে সেই ইলিয়াস আলীকে নিয়ে সাংবাদিকদের মাথা খারাপ হয়ে গেল? আমি কোনো সাংবাদিককে দোষ দিচ্ছি না।

তিনি আরও বলেন, যদি আমার সত্য বক্তব্যটা তুলে ধরতেন, তাহলে ভালো হতো। আমি এমন কোনো কথা বলিনি যার জন্য বিএনপির নেতাকর্মী, জাতির কাছে বিব্রত হতে হবে।

মির্জা আব্বাস আরও বলেন, আমার গতকালের বক্তব্য যারা শুনেছেন তারা হয় তো বুঝতে পারেননি। আমি দুঃখিত যে, আমি বুঝাতে পারিনি। আবারও বলছি যে, গতকালের বক্তব্যের কাটপিসকে তুলে ধরে সামনের অংশ, পিছনের অংশ বাদ দিয়ে মাঝখান থেকে যার যেখানে যতটুকু প্রয়োজন নিয়ে মনের মাধুরী দিয়ে বিস্তারিত লিখেছেন। এর সঙ্গে আমার কোনো সম্পৃক্ততা নেই। এর সঙ্গে আমার দল ও আমি কোনো দায়-দায়িত্ব বহন করি না। যারা বলছেন, যারা লিখেছেন এর দায় তাদের।

বিএনপির এই নেতা বলেন, আমি যা বলেছি সংগঠনের ভালোর জন্য বলেছি। কাউকে ক্ষতি করার জন্য বলিনি। যা বলেছি, ইলিয়াসকে স্মরণ করে বলেছি। ইলিয়াস আমাদের মধ্যে ছিলেন, আমাদের মাঝে আসবেন– সেই কথা স্মরণ করেই বলেছি। দয়া করে আর টুইস্ট করে নিউজ করবেন না। আমাকে কেন সরকার বা কিছু সাংবাদিকের টার্গেট করা হলো, বুঝতে পারছি না। এতো লোক থাকতে ইলিয়াসকে নিয়ে আমাকে টার্গেট করার এই লক্ষণটা কিন্তু ভালো না। এটাকে অশুভ লক্ষণ বলে মনে হচ্ছে।

সরকার ইলিয়াসকে গুম করেনি এই বক্তব্য সম্পর্কে জানতে চাইলে মির্জা আব্বাস বলেন, আমি বিএনপির স্থায়ী কমিটির সদস্য হয়ে কেন বলব যে- আমি জানি সরকার জড়িত নয়। আমি কটাক্ষ করে বলেছি। এর মানে সরকারই বলুক ইলিয়াস আলী কোথায় আছে- সরকারকেই জবাব দিতে হবে। এই সরকারের সময়ে জলজ্যান্ত ইলিয়াস, একজন তরতাজা ইলিয়াস, সত্যভাষী একজন ইলিয়াস গুম হয়ে যাবে? সরকার জানে না। তাহলে কে করল গুম? আমি এটা বলতে চেয়েছি।

তিনি আরও বলেন, আপনারা কী বের করতে পেরেছেন সাগর-রুনি হত্যাকাণ্ড কারা করল- পারেননি। কারা করেছে বলতে পারবেন আপনারা? ইলিয়াস গুম হয়েছে, সালাহউদ্দিন আহমেদকে পাচার করা হয়েছে, চৌধুরী আলমকে গুম করা হয়েছে, এরকম আরও হাজার হাজার নেতা-কর্মী গুম করা হয়েছে। কে করল? তারা হাওয়া হয়ে গেল?

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বিএনপির নেতা আসাদুজ্জামান রিপন, খায়রুল কবির খোকন, ফজলুল হক মিলন, কামরুজ্জামান রতন, আবদুস সালাম আজাদ ও কাইয়ুম চৌধুরী প্রমুখ।

 

 

নিউজটি শেয়ার করে আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর
© All rights reserved © 2019-2020 । দৈনিক আজকের সংবাদ
Design and Developed by ThemesBazar.Com
SheraWeb.Com_2580