বুধবার, ১২ মে ২০২১, ০৪:২৬ অপরাহ্ন

আরমানিটোলায় অগ্নিকাণ্ডের ঘটনায় দুইজন রিমান্ডে

নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশিত সময় : মঙ্গলবার, ২৭ এপ্রিল, ২০২১
  • ২৯ পাঠক পড়েছে

রাজধানীর পুরান ঢাকার আরমানিটোলায় অগ্নিকাণ্ডের ঘটনায় বংশাল থানায় দায়ের করা মামলায় মুসা ম্যানশনের কেমিক্যাল দোকান মালিক মোস্তাফিজুর রহমানসহ দুইজনের তিনদিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। মামলার অপর আসামি হলেন মোস্তফা।

মঙ্গলবার ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আবু সুফিয়ান মো. নোমান শুনানি শেষে এ আদেশ দেন। আদালতের সংশ্লিষ্ট থানার সাধারণ নিবন্ধন কর্মকর্তা হেলাল উদ্দিন (জিআরও) পুলিশের উপ-পরিদর্শক এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ‘বংশাল থানার মামলায় তদন্ত কর্মকর্তা পুলিশ পরিদর্শক মীর রেজাউল ইসলাম মামলার সুষ্ঠু তদন্তের জন্য আসামিদের ১০ দিনের রিমান্ডের আবেদন করে আদালতে হাজির করেন। এ সময় আসামি পক্ষের আইনজীবী তৌফিকুল ইসলাম রিমান্ড বাতিল চেয়ে জামিনের আবেদন করলে রাষ্ট্রপক্ষ এর বিরোধিতা করে। উভয়পক্ষের শুনানি শেষে বিচারক রিমান্ডের এ আদেশ দেন।

গত ২৩ এপ্রিল রাতে অবহেলাজনিত মৃত্যু এবং অবৈধভাবে রাসায়নিক দ্রব্য রাখার দায়ে ভবন মালিক ও গোডাউন মালিকসহ ৮ জনের নাম উল্লেখ করে পুলিশ বাদী হয়ে মামলাটি দায়ের করেন।এছাড়াও মামলায় আরও অজ্ঞাতনামা ১০/১৫ জনকে আসামি করা হয়েছে।

শুক্রবার (২৩ এপ্রিল) রাতে অবহেলাজনিত মৃত্যু এবং অবৈধভাবে রাসায়নিক দ্রব্য রাখার দায়ে ভবন মালিক ও গোডাউন মালিকসহ ৮ জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাত ১০-১৫ জনের বিরুদ্ধে পুলিশ বাদী হয়ে মামলাটি দায়ের করে।

বৃহস্পতিবার (২২ এপ্রিল) দিনগত রাত ৩টা ১৮ মিনিটে আরমানিয়ান স্ট্রিটের হাজী মুসা ম্যানশনে আগুনের সূত্রপাত ঘটে। ১৯টি ইউনিটের চেষ্টায় হাজী মুসা ম্যানশনে লাগা আগুন শুক্রবার (২৩ এপ্রিল) সকাল সাড়ে ৬টার দিকে নিয়ন্ত্রণে আসে। এ ঘটনায় অন্তত চারজনের মৃত্যু হয়। নিহতদের মধ্যে তিনজনের পরিচয় জানা গেছে। এ ঘটনায় পরবর্তীতে অতিরিক্ত জেলা প্রশাসক ভাস্কর দেবনাথ, দক্ষিণ সিটি করপোরেশন ও বিস্ফোরক পরিদফতরের প্রতিনিধির উপস্থিতিতে শুক্রবার (২৩ এপ্রিল) সন্ধ্যায় সিলগালা করা হয় হাজী মুসা ম্যানশন। পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত ভবনটি সিলগালা থাকবে।

 

 

নিউজটি শেয়ার করে আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর
© All rights reserved © 2019-2020 । দৈনিক আজকের সংবাদ
Design and Developed by DONET IT
SheraWeb.Com_2580