বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১০:২৭ অপরাহ্ন
শিরোনাম :
দৈনিক আজকের সংবাদ পত্রিকার সংবাদ পড়তে এখন থেকে আমাদের নতুন ওয়েবসাইট www.dailyajkersangbad.com ভিজিট করুন। টাংগাইল বন বিভাগের দোখলা সদর বন বীটে সুফল প্রকল্পে হরিলুট আগ্রাবাদ ফরেস্ট কলোনী বালিকা বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি হলেন মোজাম্মেল হক শাহ চৌধুরী ফৌজদারহাট বিট কাম চেক স্টেশন এর নির্মানাধীন অফিসের চলমান কাজ পরিদর্শন নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু নির্মাণ করায় দেশের ভাবমূর্তি উজ্জ্বল হয়েছে: প্রধানমন্ত্রী আওয়ামী লীগ ২০৪১ সাল পর্যন্ত ক্ষমতায় থাকবে: শেখ সেলিম সুন্দরবন পূর্ব বন বিভাগের করমজল ইকোট্যুরিজম কেন্দ্র চলছে সীমাহীন অনিয়ম এলজিইডির কুমিল্লা জেলা প্রকল্পের পিডি শরীফ হোসেনের অনিয়ম যুবলীগে পদ পেতে উপঢৌকন দিতে হবে না: পরশ নির্বাচন যুদ্ধক্ষেত্র নয়, পেশি শক্তির মানসিকতা পরিহার করতে হবে: সিইসি

‘আর কোনো চিঠি নয়, সরাসরি উচ্ছেদ করা হবে’

নিউজ ডেক্স:
  • প্রকাশিত সময় : রবিবার, ১০ জানুয়ারী, ২০২১
  • ৩৪৫ পাঠক পড়েছে

স্টাফ রিপোর্টার : ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র মোঃ আতিকুল ইসলাম অবৈধ দখলদারদের উদ্দেশে বলেছেন, যারা এখনও বিভিন্ন জায়গা অবৈধভাবে দখল করে আছেন তাদেরকে কোন চিঠি দেওয়া হবে না, সময় দেওয়া হবে না। সিটি কর্পোরেশন থেকে সকল অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হবে। এটাই স্বদেশ প্রত্যাবর্তন দিবসের প্রতিজ্ঞা। আজ রবিবার ( ১০ জানুয়ারি) বেলা এগারটায় কৃষিবিদ ইনস্টিটিউট অডিটোরিয়ামে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের উদ্যোগে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

অনুষ্ঠানে ‘সবার ঢাকা’ অ্যাপের উদ্বোধন করে মেয়র বলেন, আজ এই ঐতিহাসিক স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে অ্যাপ এর উদ্বোধন করা হচ্ছে। এই অ্যাপের মাধ্যমে জবাবদিহিতা বৃদ্ধি পাবে। আমরা প্রত্যেককে জবাবদিহিতার আওতায় আনতে চাই। জবাবদিহি যেমন আমাকে করতে হবে, তেমনি প্রত্যেক কাউন্সিলর এবং প্রত্যেক কর্মচারীকেও করতে হবে। এজন্যই এই অ্যাপের বন্দোবস্ত করেছি।আতিকুল ইসলাম মনে করেন, ‘বঙ্গবন্ধুকে হত্যার পরে ২১ বছর আমরা পিছিয়ে ছিলাম। আজকে ঢাকা শহরের যে অবস্থা, পরিকল্পনার অভাব। ২১ বছর পিছিয়ে না থাকলে আজকে ঢাকা শহর এরকম হতো না।’ অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযানে আওয়ামী লীগের নেতা-কর্মীদের সহযোগিতা প্রসঙ্গে মেয়র আর বলেন, বিভিন্ন অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযানের সময় আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনের নেতাকর্মীরা সবচেয়ে বেশি সহযোগিতা করেছেন।

অনুষ্ঠানের প্রধান অতিথি স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মোঃ তাজুল ইসলাম বলেন, সারাবিশ্ব আজ তাকিয়ে দেখছে বাংলাদেশকে। এই বাংলাদেশ বঙ্গবন্ধু স্বপ্ন দেখেছিলেন। এই বাংলাদেশ সারা বিশ্বে আজ রোল মডেল। এই রোল মডেল এমনি এমনি হয় নাই। আওয়ামী লীগ ক্ষমতায় আসায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এই রোল মডেলে পরিণত হয়েছে। শিক্ষা, স্বাস্থ্য, অর্থনীতি সর্বক্ষেত্রেই বাংলাদেশ এখন উন্নত দেশের দিকে ধাবিত হচ্ছে। ২০৪১ সালে উন্নত রাষ্ট্রে পরিণত হওয়ার লক্ষ্যমাত্রা স্থির করা হয়েছে। এই লক্ষ্য বাস্তবায়নে বহুমুখী কর্মকাণ্ড বাস্তবায়ন শুরু করা হয়েছে।

বিশেষ অতিথির বক্তব্যে ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেন, ‘সবার ঢাকা’ একটি অসাধারণ অ্যাপ্লিকেশন, এটি একটি ডাইনামিক অ্যাপ্লিকেশন, যে অ্যাপ্লিকেশনের মাধ্যমে নাগরিক সেবা সম্পর্কিত যে কোন অভিযোগ পাঠাতে পারবেন সিটি কর্পোরেশনকে। পাঠানোর পরে যে এলাকা থেকে এই সমস্যাটি পাঠালেন, যেখান থেকে ছবি তুলে পাঠালেন, সেটা কিন্তু গুগল ম্যাপে লোকেশন ট্র্যাক করে, একেবারে পিন পয়েন্ট করে, ঐখানে গিয়ে সমস্যার সমাধান করবে সিটি কর্পোরেশন কর্মকর্তারা।

অনুষ্ঠানে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি শেখ বজলুর রহমান, সাধারণ সম্পাদক এস এম মান্নান কচি, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক আখতার মাহমুদ, ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ সেলিম রেজা, প্রধান প্রকৌশলী ব্রিগেডিয়ার জেনারেল আমিরুল ইসলাম বক্তব্য রাখেন।

নিউজটি শেয়ার করে আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর
© All rights reserved © 2019-2020 । দৈনিক আজকের সংবাদ
Design and Developed by ThemesBazar.Com
SheraWeb.Com_2580