বৃহস্পতিবার, ০২ ডিসেম্বর ২০২১, ০৭:৩৬ অপরাহ্ন

আলজেরিয়ায় দাবানলে ২৮ সৈন্যসহ ৬৫ জনের মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক
  • প্রকাশিত সময় : বৃহস্পতিবার, ১২ আগস্ট, ২০২১
  • ৩৪ পাঠক পড়েছে

আলজেরিয়ায় দাবানলে বুধবার অন্তত ৬৫ জন প্রাণ হারিয়েছে। এদের মধ্যে ২৮ জনই সৈন্য। তারা আগুন নেভানোর কাজে নিয়োজিত ছিল। দেশটির রাষ্ট্রীয় টেলিভিশনের খবরে এ কথা বলা হয়েছে।

এতে আরো বলা হয়, মৃতদের অধিকাংশই রাজধানীর পূর্ব দিকে অবস্থিত তিজি ওউজৌ জেলার। এছাড়া আরো ১২ সৈন্যকে গুরুতর অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয়েছে।

দেশটির উত্তরাঞ্চলের ১৮টি প্রদেশের ৭০টির বেশি স্থানে দাবানল ছড়িয়ে পড়েছে। দাবানল সবচেয়ে ভয়াবহ আকার নিয়েছে রাজধানী আলজিয়ার্সের পূর্বে অবস্থিত কাবিলি অঞ্চলের বেজাইয়ে ও তিজি ওউজৌ জেলায়।

সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়া কিছু ছবিতে দেখা যায়, কাবিলির পাহাড়ি বন পুড়ে বিশাল ধোঁয়ার কুন্ডলী সৃষ্টি হয়েছে। অঞ্চলটির তিজি ওউজৌ এলাকার ১০টি স্থানে আগুন জ্বলছে।

এদিকে আলজেরিয়ার প্রেসিডেন্ট আবদেল মাদজিদ তেবিউন নিহতদের স্মরণে তিন দিনের রাষ্ট্রীয় শোক ঘোষণা করেছেন। এক টুইট বার্তায় তিনি বলেন, ‘বেজাইয়ে ও তিজি ওউজৌ এলাকার ১শ’ জনের মতো বাসিন্দাকে সফলভাবে উদ্ধারের পর ২৮ জন সেনা শহীদ হয়েছে বলে জানতে পেরেছি। এতে আমি খুবই মর্মাহত।’

দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী কামেল বেলদজৌদ অভিযোগ করে বলেছেন, উদ্দেশ্যমূলকভাবে লাগানো আগুন থেকে দাবানল ছড়িয়েছে।

তিজি ওউজৌ এলাকা পরিদর্শনে গিয়ে বলেন, একই সময়ে ৫০টি স্থানে আগুন লাগার ঘটনা অবিশ্বাস্য। আগুন লাগানোর পেছনে অপরাধীদের হাত রয়েছে।

দেশটির রাষ্ট্রীয় বেতারের খবরে বলা হয়েছে, আগুন লাগানোর অভিযোগে দেশটির মেদেয়া ও আন্নাবা জেলা থেকে সন্দেহভাজন তিন ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়েছে।

নিউজটি শেয়ার করে আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর
© All rights reserved © 2019-2020 । দৈনিক আজকের সংবাদ
Design and Developed by ThemesBazar.Com
SheraWeb.Com_2580