বৃহস্পতিবার, ২১ অক্টোবর ২০২১, ০১:৩৬ পূর্বাহ্ন

আশুলিয়ায় হস্তশিল্প ও ফ্রিল্যান্সিং প্রশিক্ষণের মাধ্যমে যাত্রা শুরু ই উদ্যোগ লিঃ

আপেল মাহমুদঃ
  • প্রকাশিত সময় : শনিবার, ১৮ সেপ্টেম্বর, ২০২১
  • ৩৮ পাঠক পড়েছে
”হস্তশিল্প এবং ফ্রিল্যান্সিং প্রশিক্ষণ বদলে দিবে জীবন” এই শ্লোগানকে সামনে রেখে সাভার ও আশুলিয়ায় যাত্রা শুরু করলো ই উদ্যোগ লিমিটেড। গতকাল (১৭ সেপ্টেম্বর) শুক্রবার সকালে আশুলিয়া বাজারে দুই শতাধিক প্রশিক্ষণার্থী নিয়ে প্রতিষ্ঠানটির শুভ উদ্বোধন করা হয়েছে।উদ্বোধনী অনুষ্ঠানে স্বাগত বক্তব্যে প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক কামরুজ্জামান সোহেল বলেন, ই উদ্যোগ লিমিটেড, সমাজে পিছিয়ে পড়া নারী ও পুরুষদের আত্মকর্মসংস্থান তৈরীর লক্ষ্যে হস্তশিল্প এবং ফ্রিল্যান্সিং প্রশিক্ষণ, কনটেন্ট ক্রিয়েট, হ্যান্ড মেইড পণ্য উৎপাদন, মোড়কজাতকরণ এবং বিপণন সেবায় নিয়োজিত মানব কল্যাণমূখী ব্যাবসা প্রতিষ্ঠান।
এখানে প্রশিক্ষণার্থীদেরকে সোস্যাল মিডিয়া কমিউনিটি নেটওয়ার্কের মাধ্যমে অনলাইন এবং অফলাইনের আওতায় এনে কর্মমুখী প্রশিক্ষণ প্রদান করে বেকার ও অর্থনৈতিক হতাশাগ্রস্থ নারী-পুরুষদের আত্মকর্মসংস্থান সৃষ্টি করাই ই উদ্যোগের লক্ষ্য। তিনি আরও বলেন, একটি ঘরই হবে আয়ের উৎস। স্বল্পমূল্যে ভ্রাম্যমাণ এবং স্থায়ী প্রশিক্ষণ কেন্দ্র স্থাপনের মাধ্যমে আত্মকর্মসংস্থান সৃষ্টিতে তরুণ তরুণীদেরকে প্রফেশনাল দক্ষতা উন্নয়ন বিষয়ে সক্ষমতা বৃদ্ধির লক্ষ্যে কাজ করে যাচ্ছে ই উদ্যোগ লিমিটেড।
এছাড়াও নিজেকে দক্ষ করি বেকার মুক্ত বাংলাদেশ গড়ি জানিয়ে তিনি বলেন, এখানে প্রশিক্ষণকালে হাতে-কলমে প্রশিক্ষণের পাশাপাশি প্রশিক্ষণার্থীদের জন্য প্রকল্পভিত্তিক কাজ করার সুযোগ রয়েছে। এসময় অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, এ উদ্যোগ লিমিটেড এর উপ-ব্যবস্থাপনা পরিচালক আলপনা অনাস্থাশিয়া রোজারিও, প্রকল্প পরিচালক মোঃ আল-মামুনসহ প্রতিষ্ঠানটির বিভিন্ন কোর্সে অংশগ্রহণকারী প্রশিক্ষণার্থীরা।

নিউজটি শেয়ার করে আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর
© All rights reserved © 2019-2020 । দৈনিক আজকের সংবাদ
Design and Developed by ThemesBazar.Com
SheraWeb.Com_2580