বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৭:৩১ পূর্বাহ্ন
শিরোনাম :
দৈনিক আজকের সংবাদ পত্রিকার সংবাদ পড়তে এখন থেকে আমাদের নতুন ওয়েবসাইট www.dailyajkersangbad.com ভিজিট করুন। টাংগাইল বন বিভাগের দোখলা সদর বন বীটে সুফল প্রকল্পে হরিলুট আগ্রাবাদ ফরেস্ট কলোনী বালিকা বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি হলেন মোজাম্মেল হক শাহ চৌধুরী ফৌজদারহাট বিট কাম চেক স্টেশন এর নির্মানাধীন অফিসের চলমান কাজ পরিদর্শন নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু নির্মাণ করায় দেশের ভাবমূর্তি উজ্জ্বল হয়েছে: প্রধানমন্ত্রী আওয়ামী লীগ ২০৪১ সাল পর্যন্ত ক্ষমতায় থাকবে: শেখ সেলিম সুন্দরবন পূর্ব বন বিভাগের করমজল ইকোট্যুরিজম কেন্দ্র চলছে সীমাহীন অনিয়ম এলজিইডির কুমিল্লা জেলা প্রকল্পের পিডি শরীফ হোসেনের অনিয়ম যুবলীগে পদ পেতে উপঢৌকন দিতে হবে না: পরশ নির্বাচন যুদ্ধক্ষেত্র নয়, পেশি শক্তির মানসিকতা পরিহার করতে হবে: সিইসি

আ.লীগ সরকারে থাকলে সুষ্ঠু নির্বাচন করতে পারবে না কমিশন: ফখরুল

ময়মনসিংহ প্রতিনিধি
  • প্রকাশিত সময় : সোমবার, ২৮ ফেব্রুয়ারী, ২০২২
  • ৯০৩ পাঠক পড়েছে

বিএনপি মহাসচিব মীর্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আওয়ামী লীগ একটি প্রতারক, মিথ্যাবাদী ও অত্যাচারী দল। নির্বাচন কমিশন যেটাই হোক আমরা তাদের বিশ্বাস করি না। আমরা বিশ্বাস করি আওয়ামী লীগ যদি নির্বাচনের সময় সরকারে থাকে, তাহলে কোনো নির্বাচন কমিশন সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন করতে পারবে না। ফখরুল বলেন, আওয়ামী লীগকে ক্ষমতা ছেড়ে তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন দিতে হবে। আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর ওরা আমাদের সঙ্গে প্রতারণা করেছে। ওরা বলেছিল তারা একটি নির্বাচন দিবে, দেয়নি।

বিদ্যুৎ, গ্যাস, পানিসহ নিত্যপণ্যের দাম বৃদ্ধির প্রতিবাদে সোমবার দুপুরে ময়মনসিংহ নতুন বাজার বিএনপি কার্যালয়ের সামনে ময়মনসিংহ মহানগর বিএনপির আয়োজিত বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে ফখরুল এসব কথা বলেন। মহানগর বিএনপির আহ্বায়ক অধ্যাপক শফিকুল ইসলামের সভাপতিত্বে ও যুগ্ম আহ্বায়ক আবু ওয়াহাব আকন্দের পরিচালনায় সমাবেশে বিশেষ অতিথির বক্তব্যে কেন্দ্রীয় বিএনপির সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স, বিএনপির সহ-সাংগাঠনিক সম্পাদক শাহ ওয়ারেস আলী মামুন, শরিফুল ইসলাম, সাবেক এমপি শাহ শহীদ সারোয়ার, কৃষকদলের কেন্দ্রীয় সভাপতি হাসান জাফরি তুহিন, যুবদল সভাপতি সাইফুল আলম নিরব, ময়মনসিংহ দক্ষিন জেলা বিএনপির আহ্বায়ক ডা. মাহবুবুর রহমান লিটন, যুগ্ম আহ্বায়ক জাকির হোসেন বাবলু প্রমুখ।

মির্জা ফখরুল বলেন, আওয়ামী লীগ যতবার ক্ষমতায় এসেছে ততবার জনগণের সঙ্গে বেইমানি করেছে। আওয়ামী লীগ বলেছিল ক্ষমতায় এলে ১০ কেজি চাল খাওয়াবে, বলেছিল ঘরে ঘরে চাকরি দেবে। বলেছিল বিনা পয়সা সার দেবে। কিন্তু দেয়নি। এটাই হচ্ছে আওয়ামী লীগ। মানুষকে ভুল বুঝিয়ে, মিথ্যা বলে ভোট নিয়ে ক্ষমতায় বসে জনগণকে লাথি মারছে। বিএনপি মহাসচিব বলেন, আওয়ামী লীগ বলেছিল এই দেশের মানুষের অধিকার প্রতিষ্ঠিত হবে। কথা বলার অধিকার দেয়া হবে। আমরা যে স্বাধীনতার স্বপ্ন দেখেছিলাম সেই স্বপ্ন আজ ধূলিসাৎ হয়ে গেছে। দলটি ক্ষমতায় এসে আজ মানুষের কথা বলার অধিকার, ভোটাধিকার কেড়ে নিয়েছে। আওয়ামী লীগ জনগণকে বন্দি করে ফেলেছে।

ফখরুল বলেন, সভা-সমাবেশ করার অধিকার সাংবিধানিক অধিকার। দেশের জনগণ সংবিধান তৈরি করে আমাকে সভা করার অধিকার দিয়েছে। আওয়ামী লীগ কী করেছে? এই সংবিধানকে লঙ্ঘন করে জনগণকে কৃতদাসে পরিণত করতে চাইছে। আজকে মানুষের মুখে হাসি নাই। বিএনপির অন্যতম এই শীর্ষনেতা আওয়ামী লীগ নেতাদের উদ্দেশে বলেন, ‘মানুষের চোখের ভাষা বুঝতে চেষ্টা করুন।’

গণমাধ্যমের স্বাধীনতা নিয়ে ফখরুল বলেন, গণমাধ্যম আছে অনেক। কিন্ত তাদের লেখার ক্ষমতা নেই। ডিজিটাল আইন দিয়ে সরকার মিডিয়া নিয়ন্ত্রণ করেছে। শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের স্বাধীনতা ঘোষণার পর একটি কল্যাণমুখী রাষ্ট্র গঠনের জন্য এই দেশের মানুষ যুদ্ধে ঝাপিয়ে পড়েছিল। লাখ লাখ মানুষ প্রাণ দিয়েছিল। তারা যুদ্ধ করেছিল, তারা কথা বলতে পারবে, মানুষে মানুষে বিভেদ থাকবে না, সুন্দর একটা সমাজ হবে। কিন্ত হয়নি। বর্তমান সরকারের মন্ত্রী-এমপিরা দুর্নীতি করে বিদেশে সম্পদের পাহাড় গড়ছেন মন্তব্য করে ফখরুল বলেন, দুর্নীতি দমন কমিশন পুঁটি মাছ ধরে, বোয়াল মাছ ধরে না। যে মাছ সব মাছ খেয়ে ফেলে তাকে ধরে না।

নিউজটি শেয়ার করে আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর
© All rights reserved © 2019-2020 । দৈনিক আজকের সংবাদ
Design and Developed by ThemesBazar.Com
SheraWeb.Com_2580