বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৮:৪১ অপরাহ্ন
শিরোনাম :
দৈনিক আজকের সংবাদ পত্রিকার সংবাদ পড়তে এখন থেকে আমাদের নতুন ওয়েবসাইট www.dailyajkersangbad.com ভিজিট করুন। টাংগাইল বন বিভাগের দোখলা সদর বন বীটে সুফল প্রকল্পে হরিলুট আগ্রাবাদ ফরেস্ট কলোনী বালিকা বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি হলেন মোজাম্মেল হক শাহ চৌধুরী ফৌজদারহাট বিট কাম চেক স্টেশন এর নির্মানাধীন অফিসের চলমান কাজ পরিদর্শন নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু নির্মাণ করায় দেশের ভাবমূর্তি উজ্জ্বল হয়েছে: প্রধানমন্ত্রী আওয়ামী লীগ ২০৪১ সাল পর্যন্ত ক্ষমতায় থাকবে: শেখ সেলিম সুন্দরবন পূর্ব বন বিভাগের করমজল ইকোট্যুরিজম কেন্দ্র চলছে সীমাহীন অনিয়ম এলজিইডির কুমিল্লা জেলা প্রকল্পের পিডি শরীফ হোসেনের অনিয়ম যুবলীগে পদ পেতে উপঢৌকন দিতে হবে না: পরশ নির্বাচন যুদ্ধক্ষেত্র নয়, পেশি শক্তির মানসিকতা পরিহার করতে হবে: সিইসি

ইরানের পরমাণু কর্মসূচির লাগাম টেনে ধরতে হবে: ব্লিঙ্কেন

আন্তর্জাতিক ডেস্ক
  • প্রকাশিত সময় : মঙ্গলবার, ১৫ জুন, ২০২১
  • ২০০ পাঠক পড়েছে

মার্কিন পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিঙ্কেন বলেছেন, অবিলম্বে ইরানের পরমাণু কর্মসূচির লাগাম টেনে ধরতে হবে। মার্কিন নিউজ চ্যানেল সিবিএসকে সোমবার দেওয়া এক সাক্ষাৎকারে এসব কথা বলেন তিনি। ব্লিঙ্কেন বলেন, এ কাজ দেরি হলে ইরান পরমাণু গবেষণায় এমন জ্ঞানার্জন করবে, যা থেকে তাকে ফিরিয়ে আনা অত্যন্ত কঠিন হয়ে পড়বে।

রাশিয়া ইরানের কাছে অত্যাধুনিক গোয়েন্দা স্যাটেলাইট বিক্রি করবে বলে গণমাধ্যমে যে খবর বেরিয়েছে, সে সম্পর্কে ব্লিঙ্কেন বলেন, প্রথমত ওয়াশিংটন পরমাণু আলোচনায় অন্য কোনো বিষয় বা স্বার্থ জলাঞ্জলি দেবে না। দ্বিতীয়ত আমি প্রেসিডেন্ট বাইডেনকে পাশ কাটিয়ে এ বিষয়ে আগ বাড়িয়ে কিছু বলতে চাই না। তিনি রুশ প্রেসিডেন্ট পুতিনের সঙ্গে আসন্ন শীর্ষ বৈঠকে বিষয়টি নিয়ে কথা বলবেন।

মার্কিন পররাষ্ট্রমন্ত্রী এ সাক্ষাৎকারে আরও বলেন, আমরা যেদিন থেকে ইরানের পরমাণু সমঝোতা থেকে বেরিয়ে গেছি, তেহরান সেদিন থেকে নিজের প্রতিশ্রুতি থেকে সরে যেতে শুরু করেছে। এখন ইরান অনুমোদিত মাত্রার চেয়ে অনেক বেশি মাত্রায় ইউরেনিয়াম সমৃদ্ধ করছে। ব্লিঙ্কেন বলেন, ইরান যদি এভাবে পরমাণু কর্মসূচি চালিয়ে যায়, তা হলে দেশটি এমন জ্ঞানার্জন করবে, যা থেকে তাকে ফিরিয়ে আনা সম্ভব হবে না। আমি মনে করি, ইরানকে অতিদ্রুত তার প্রতিশ্রুতিতে ফিরিয়ে আনতে হবে, যা পরমাণু সমঝোতার মাধ্যমে সম্ভব হয়েছিল।

নিউজটি শেয়ার করে আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর
© All rights reserved © 2019-2020 । দৈনিক আজকের সংবাদ
Design and Developed by ThemesBazar.Com
SheraWeb.Com_2580