শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৪:২৮ অপরাহ্ন
শিরোনাম :
দৈনিক আজকের সংবাদ পত্রিকার সংবাদ পড়তে এখন থেকে আমাদের নতুন ওয়েবসাইট www.dailyajkersangbad.com ভিজিট করুন। টাংগাইল বন বিভাগের দোখলা সদর বন বীটে সুফল প্রকল্পে হরিলুট আগ্রাবাদ ফরেস্ট কলোনী বালিকা বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি হলেন মোজাম্মেল হক শাহ চৌধুরী ফৌজদারহাট বিট কাম চেক স্টেশন এর নির্মানাধীন অফিসের চলমান কাজ পরিদর্শন নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু নির্মাণ করায় দেশের ভাবমূর্তি উজ্জ্বল হয়েছে: প্রধানমন্ত্রী আওয়ামী লীগ ২০৪১ সাল পর্যন্ত ক্ষমতায় থাকবে: শেখ সেলিম সুন্দরবন পূর্ব বন বিভাগের করমজল ইকোট্যুরিজম কেন্দ্র চলছে সীমাহীন অনিয়ম এলজিইডির কুমিল্লা জেলা প্রকল্পের পিডি শরীফ হোসেনের অনিয়ম যুবলীগে পদ পেতে উপঢৌকন দিতে হবে না: পরশ নির্বাচন যুদ্ধক্ষেত্র নয়, পেশি শক্তির মানসিকতা পরিহার করতে হবে: সিইসি

ইয়েমেনের এডেনে বিস্ফোরণ, নিহত অন্তত ১২

আন্তর্জাতিক ডেস্ক
  • প্রকাশিত সময় : রবিবার, ৩১ অক্টোবর, ২০২১
  • ১৮১ পাঠক পড়েছে

ইয়েমেনের এডেন বিমানবন্দরের কাছে শক্তিশালী বিস্ফোরণে কমপক্ষে ১২ জন নিহত হয়েছেন। এ ঘটনায় গুরুতর আহত হয়েছেন বেশ কয়েকজন। তবে এখন পর্যন্ত বিস্ফোরণের কারণ সম্পর্কে নিশ্চিত হতে পারেনি কর্তৃপক্ষ।

শনিবার বিমানবন্দরের বাইরের গেইটে ছোট একটি ট্রাকে এ বিস্ফোরণ ঘটে বলে জানা গেছে।

বিমানবন্দরের এক জ্যেষ্ঠ কর্মকর্তা জানিয়েছেন, এ ঘটনায় এখন পর্যন্ত ১২ জনের মৃত্যু হয়েছে। বেশ কয়েকজন গুরুতর আহত হন। বিস্ফোরণে কারণ এখনও জানা যায়নি।

কোনও বিদ্রোহী গোষ্ঠী এ ঘটনা ঘটিয়েছে কিনা তাও নিশ্চিত নয়। কারণ এখনও হামলার দায় স্বীকার করেনি কেউ।

বিমানবন্দর কর্তৃপক্ষ জানিয়েছে, বিমানবন্দরের বাইরের গেইটে ছোট একটি ট্রাকে এই বিস্ফোরণ ঘটেছে। ট্রাকটিতে পেট্রোলিয়াম জাতীয় পদার্থ ছিল বলে নিশ্চিত হওয়া গেছে।

আরব উপদ্বীপের দক্ষিণ-পশ্চিম প্রান্তে অবস্থিত মধ্যপ্রাচ্যের দেশ ইয়েমেন। ২০১৫ সালের মার্চ থেকে ইয়েমেনে হামলা চালিয়ে আসছে সৌদি নেতৃত্বাধীন জোট। এতে সহযোগিতা দিচ্ছে আমেরিকা ও তার মিত্র দেশগুলো।

এছাড়া ইয়েমেনের ওপর স্থল, জল ও আকাশ পথে অবরোধ আরোপ করে রাখা হয়েছে। ইয়েমেন সরকারের প্রধান কেন্দ্র এডেন। সাম্প্রতিক সময়ে শহরটিতে সৌদি সমর্থিত সরকার ও হুতি বিদ্রোহীদের মধ্যে উত্তেজনা বেড়েছে।

সূত্র: গার্ডিয়ান

 

নিউজটি শেয়ার করে আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর
© All rights reserved © 2019-2020 । দৈনিক আজকের সংবাদ
Design and Developed by ThemesBazar.Com
SheraWeb.Com_2580