শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১১:১০ পূর্বাহ্ন
শিরোনাম :
দৈনিক আজকের সংবাদ পত্রিকার সংবাদ পড়তে এখন থেকে আমাদের নতুন ওয়েবসাইট www.dailyajkersangbad.com ভিজিট করুন। টাংগাইল বন বিভাগের দোখলা সদর বন বীটে সুফল প্রকল্পে হরিলুট আগ্রাবাদ ফরেস্ট কলোনী বালিকা বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি হলেন মোজাম্মেল হক শাহ চৌধুরী ফৌজদারহাট বিট কাম চেক স্টেশন এর নির্মানাধীন অফিসের চলমান কাজ পরিদর্শন নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু নির্মাণ করায় দেশের ভাবমূর্তি উজ্জ্বল হয়েছে: প্রধানমন্ত্রী আওয়ামী লীগ ২০৪১ সাল পর্যন্ত ক্ষমতায় থাকবে: শেখ সেলিম সুন্দরবন পূর্ব বন বিভাগের করমজল ইকোট্যুরিজম কেন্দ্র চলছে সীমাহীন অনিয়ম এলজিইডির কুমিল্লা জেলা প্রকল্পের পিডি শরীফ হোসেনের অনিয়ম যুবলীগে পদ পেতে উপঢৌকন দিতে হবে না: পরশ নির্বাচন যুদ্ধক্ষেত্র নয়, পেশি শক্তির মানসিকতা পরিহার করতে হবে: সিইসি

এসিল্যান্ড অফিসের কর্মচারীরা এক জায়গায় তিন বছরের বেশি নয়

নিজস্ব প্রতিবেদক 
  • প্রকাশিত সময় : বৃহস্পতিবার, ৯ সেপ্টেম্বর, ২০২১
  • ১৭৪ পাঠক পড়েছে

তিন বছরের বেশি সময় কর্মরত সহকারী কমিশনার (ভূমি) কার্যালয়ে কর্মরত কর্মচারীদের বদলির সুপারিশ করেছে সংসদীয় কমিটি। একই জায়গায় দীর্ঘদিন কাজ কারার ফলে সহকারী কমিশনারের কার্যালয়ের নিম্নস্তরের কর্মচারীদের দুর্নীতি ও অনিয়মের সঙ্গে সম্পৃক্ততার সূত্র ধরে তাদের বদলির সুপারিশ করা হয়।

বৃহস্পতিবার সংসদ ভবনে অনুষ্ঠিত ভূমি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির ১১তম বৈঠকে এ সুপারিশ করা হয়।

কমিটির সভাপতি মো. মকবুল হোসেনের সভাপতিত্বে বৈঠকে কমিটির সদস্য ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী, মনোরঞ্জন শীল গোপাল, মো. হাবিবর রহমান, মো. শাহজাহান মিয়া, উম্মে ফাতেমা নাজমা বেগম ও মো. আমিনুল ইসলাম অংশ নেন।

বৈঠক সূত্রে জানা গেছে, এ ব্যাপাারে মন্ত্রণালয়ের পক্ষ থেকে জানানো হয়, বিভিন্ন ভূমি অফিসে কর্মরত তৃতীয়-চতুর্থ শ্রেণীর কর্মচারীরা মূলত সংশ্লিষ্ট জেলা প্রশাসনের অধীনস্থ। যার কারণে তাদের বিদ্যমান বিধানে জেলার বাইরের বদলির সুযোগ নেই। কমিটি অবশ্য পরে জেলার বাইরে সম্ভব না হলে নিজ জেলার অর্ন্তগত অন্যান্য অফিসের বদলির কথা বলেছে।

এ বিষয়ে জানতে চাইলে কমিটির সদস্য আমিনুল ইসলাম বলেন, ‘একই কর্মস্থলে দীর্ঘদিন চাকরি করার কারণে তারা নানা ধরনের বিষয়ের সঙ্গে জড়িয়ে পড়েন। এতে করে জনগণ তাদের কাঙ্ক্ষিত সেবা পান না। যার কারণে কমিটি বলেছে একই স্টেশনে যারা তিন বছরের বেশি দিন ধরে চাকরি করছেন তাদের অন্যত্র বদলি করতে।’

বৈঠকে গুচ্ছগ্রাম প্রকল্পে গুচ্ছগ্রামে প্রকৃত বরাদ্দকৃতরা বসবাস করছে কিনা তা পর্যবেক্ষণ করা এবং কৃষিকাজের জন্য জমি লিজ নিয়ে সেগুলো অন্যকাজে ব্যবহার হচ্ছে কিনা তা তদন্ত করে ব্যবস্থা নেওয়ার সুপারিশ করা হয়।

 

নিউজটি শেয়ার করে আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর
© All rights reserved © 2019-2020 । দৈনিক আজকের সংবাদ
Design and Developed by ThemesBazar.Com
SheraWeb.Com_2580