বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৮:৩৬ অপরাহ্ন
শিরোনাম :
দৈনিক আজকের সংবাদ পত্রিকার সংবাদ পড়তে এখন থেকে আমাদের নতুন ওয়েবসাইট www.dailyajkersangbad.com ভিজিট করুন। টাংগাইল বন বিভাগের দোখলা সদর বন বীটে সুফল প্রকল্পে হরিলুট আগ্রাবাদ ফরেস্ট কলোনী বালিকা বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি হলেন মোজাম্মেল হক শাহ চৌধুরী ফৌজদারহাট বিট কাম চেক স্টেশন এর নির্মানাধীন অফিসের চলমান কাজ পরিদর্শন নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু নির্মাণ করায় দেশের ভাবমূর্তি উজ্জ্বল হয়েছে: প্রধানমন্ত্রী আওয়ামী লীগ ২০৪১ সাল পর্যন্ত ক্ষমতায় থাকবে: শেখ সেলিম সুন্দরবন পূর্ব বন বিভাগের করমজল ইকোট্যুরিজম কেন্দ্র চলছে সীমাহীন অনিয়ম এলজিইডির কুমিল্লা জেলা প্রকল্পের পিডি শরীফ হোসেনের অনিয়ম যুবলীগে পদ পেতে উপঢৌকন দিতে হবে না: পরশ নির্বাচন যুদ্ধক্ষেত্র নয়, পেশি শক্তির মানসিকতা পরিহার করতে হবে: সিইসি

ওমরাহ্‌ হজ্জ করার আগে যে সকল বিষয় জানা আবশ্যক

নিউজ ডেক্স:
  • প্রকাশিত সময় : সোমবার, ১ ফেব্রুয়ারী, ২০২১
  • ১২০০ পাঠক পড়েছে

প্রত্ত্যেক মুসলমানের স্বপ্ন থাকে একবার হলেও হজ্জ করতে যাওয়া, নবী(সাঃ) এর  কবর জিয়ারত করা। মূল হাজ্জ করতে খরচ বেশি হয় তাই যাদের সে পর্যন্ত সামর্থ্য থাকে না তাদের জন্য ওমরাহ্‌ হজ্জ। ওমরাহ্‌ করার আগে সেকল কাজ করতে হবে তা যেনে নেওয়া যাকঃ-

ওমরাহ্‌ ভিসার খরচ কত হবে?

ওমারহ করার জন্য খরচ নির্ভর করে সময়ের উপরে বা সিজনের উপরে। আপনি কোন সিজনে ওমরাহ্‌ করবেন সেটার উপর ভিত্তি করে আপনার প্যাকেজের মূল্য। আর এজন্য অবশ্যই প্রয়োজন হবে একটি বিশ্বস্ত ট্র্যাভেল এজেন্সির। যেখানে আপনাকে প্রদান করবে ওমরাহ্‌ এর সকল সুযোগ সুবিধা ও অফার। ওমরাহ্‌ প্যাকেজের বিস্তারিত তথ্য জানতে চোখ রাখুন বিডিস্টল.কমের ওয়েবসাইটে।

ওমরাহ করার জন্য একজন হাজীকে যে সকল বিষয় ঠিক করতে হবে

১। ওমরাহ্‌ করার জন্য সৌদি আরবের ভিসা ঠিক করতে হবে।

২। সৌদি আরবে যাওয়া-আসার জন্য বিমানের টিকেট নিতে হবে।

৩। সেখানে গিয়ে থাকার জন্য হোটেল বুকিং দিতে হবে।

৪। ওমরাহ্‌ পালন করা অবস্থায় প্রতিদিনের খাবার মেনু নির্বাচন করতে হবে।

৫। কোন কোন পবিত্র স্থান জিয়ারত করবেন সেটা ঠিক করতে হবে।

ভিসা প্রসেসিং

ওমরাহ্‌ এর জন্য নিজেই ভিসা প্রসেসিং করা যায় তবে নিজে এই কাজ করা কিছুটা কঠিন হয়। তাই যে এজেন্সির মাধ্যমে আপনি ওমরাহ্‌ করতে যাবেন তাদের দ্বারা করলে আপনি খুব সহজেই ভিসা প্রসেসিং এর কাজটা সম্পন্ন করতে পারবেন।  এর জন্য অনালাইন থেকে ভিসার আবেদন পত্র ডাঊনলোড করে প্রিন্ট করতে পারবেন।

ওমরাহ্‌ এর সময়কাল কত হবে?

মূলত ওমরাহ্‌ করার জন্য বেশি সময় লাগে না মাত্র ২ থেকে তিন দিনের মধ্যেই ওমরাহ্‌ করা যায়। কিন্তু সেখানে কত দিন থাকতে হবে সেটা নির্ভর করবে আপনি কত দিনের জন্য ভিসা করবেন। বর্তমানে বাংলাদেশে ১৪দিন, ২১ দিন, ৩০ দিন ও ৪৫ দিনের জন্য ভিসা ইস্যু করা যায়।

মহিলারা কি যেতে পারবেন?

প্রাপ্ত বয়স্ক কোন মহিলা মানুষ যাদের বয়স ৪৫ বছরের নিচে তারা মাহরাম ছাড়া যে তে পারবেন না। এই বিষয়ে সৌদি সরকারের নিষেধাজ্ঞা আছে। কিন্তু যে সকল মহিলা মানুষের বয়স ৪৫ বছরের উপরে তারা ইচ্ছে করলে ওমরাহ্‌ এর জন্য যেতে পারবেন।

নিউজটি শেয়ার করে আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর
© All rights reserved © 2019-2020 । দৈনিক আজকের সংবাদ
Design and Developed by ThemesBazar.Com
SheraWeb.Com_2580