শুক্রবার, ২৭ নভেম্বর ২০২০, ১২:৩৭ অপরাহ্ন

ওসমানী মেডিকেলের উপাধ্যক্ষসহ সিলেটে ৩২ জনের করোনা শনাক্ত

নিউজ ডেক্স:
  • প্রকাশিত সময় : রবিবার, ৮ নভেম্বর, ২০২০
  • ১২ পাঠক পড়েছে

সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজের উপাধ্যক্ষ মেডিসিন রোগ বিশেষজ্ঞ অধ্যাপক ডা. শিশির রঞ্জন চক্রবর্তীসহ সিলেটে নতুন করে আরও ৩২ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে।

বৃহস্পতিবার রাতে ওসমানী মেডিকেল কলেজের পিসিআর ল্যাব ও শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) পিসিআর ল্যাবে তাদের করোনা শনাক্ত হয়।

বৃহস্পতিবার রাতে স্বাস্থ্য বিভাগ সিলেটের সহকারী পরিচালক ডা. আনিসুর রহমান এসব তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, ওসমানী মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে বৃহস্পতিবার ১৬ জনের করোনা শনাক্ত হয়েছে। আক্রান্তদের মধ্যে কলেজের উপাধ্যক্ষসহ ওসমানী হাসপাতালের আরও দুজন স্বাস্থকর্মী রয়েছেন।

বৃহস্পতিবার শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) ল্যাবে ১৬টি নমুনা পজিটিভ এসেছে। এদিন মোট ১৫৪টি নমুনা পরীক্ষায় এই ১৬টি নমুনার ফলাফল পজিটিভ আসে। শনাক্ত হওয়ারা সিলেট, হবিগঞ্জ, মৌলভীবাজার এবং সুনামগঞ্জ জেলার বাসিন্দা।

সন্ধ্যায় এ তথ্য নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়টির জেনেটিক ইঞ্জিনিয়ারিং অ্যান্ড বায়োটেকনোলজি বিভাগের প্রভাষক জি এম নুরুন্নবি আজাদ জুয়েল। তিনি জানান, শনাক্ত হওয়া ১৬ জনের মধ্যে হবিগঞ্জের ৫ জন, সিলেটের ৬ জন, মৌলভীবাজারের ৩ জন ও সুনামগঞ্জ জেলার ২ জন।

তিনি আরও বলেন, শাবির ল্যাবে বুধবার ১৫৪টি নমুনা সংগ্রহ করা হয়। এর মধ্যে সুনামগঞ্জের ১২টি, হবিগঞ্জের ৩৭টি, মৌলভীবাজারের ২৪টি ও সিলেটের ৮১টি নমুনা সংগ্রহ করা হয়।

এ পর্যন্ত সিলেট বিভাগে করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১৩ হাজার ৮১১ জন। এর মধ্যে সিলেট জেলায় ৭ হাজার ৭৫৯ জন, সুনামগঞ্জে ২ হাজার ৪১৩, হবিগঞ্জে ১ হাজার ৮৪০ এবং মৌলভীবাজারে ১ হাজার ৭৯৯ জন।

নিউজটি শেয়ার করে আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর
© All rights reserved © 2019-2020 । দৈনিক আজকের সংবাদ
Design and Developed by DONET IT
SheraWeb.Com_2580