শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৫:৪৭ অপরাহ্ন
শিরোনাম :
দৈনিক আজকের সংবাদ পত্রিকার সংবাদ পড়তে এখন থেকে আমাদের নতুন ওয়েবসাইট www.dailyajkersangbad.com ভিজিট করুন। টাংগাইল বন বিভাগের দোখলা সদর বন বীটে সুফল প্রকল্পে হরিলুট আগ্রাবাদ ফরেস্ট কলোনী বালিকা বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি হলেন মোজাম্মেল হক শাহ চৌধুরী ফৌজদারহাট বিট কাম চেক স্টেশন এর নির্মানাধীন অফিসের চলমান কাজ পরিদর্শন নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু নির্মাণ করায় দেশের ভাবমূর্তি উজ্জ্বল হয়েছে: প্রধানমন্ত্রী আওয়ামী লীগ ২০৪১ সাল পর্যন্ত ক্ষমতায় থাকবে: শেখ সেলিম সুন্দরবন পূর্ব বন বিভাগের করমজল ইকোট্যুরিজম কেন্দ্র চলছে সীমাহীন অনিয়ম এলজিইডির কুমিল্লা জেলা প্রকল্পের পিডি শরীফ হোসেনের অনিয়ম যুবলীগে পদ পেতে উপঢৌকন দিতে হবে না: পরশ নির্বাচন যুদ্ধক্ষেত্র নয়, পেশি শক্তির মানসিকতা পরিহার করতে হবে: সিইসি

কক্সবাজার সৈকতে ভেসে এলো মৃত তিমি

জাফর আলম, কক্সবাজার:
  • প্রকাশিত সময় : শনিবার, ২৮ আগস্ট, ২০২১
  • ৩৪৯ পাঠক পড়েছে
কক্সবাজারের উখিয়া টেকনাফ সীমান্তের সৈকতের মনখালী পয়েন্টে ভেসে এসেছে এক তিমির মৃতদেহ। শুক্রবার (২৭ আগষ্ট ) রাত ১০ টার দিকে মৃত তিমিটি দেখতে পায় স্থানীয়রা। খবর পেয়ে রাত ১০টার দিকে ঘটনাস্থলে ছুটে আসেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) পারভেজ চৌধুরী, উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা শওকত আলী, সিনিয়র মৎস্য কর্মকর্তা দেলোয়ার হোসেনসহ প্রশাসনের একটি টিম।
দুর্গন্ধ ছড়িয়ে পড়ায় রাতেই মৃত তিমিটি দ্রুত পুঁতে ফেলা হয়। প্রাণী সম্পদ অধিদপ্তরের মতে, মৃত তিমিটি ৩০ ফুট দীর্ঘ এবং ১০ ফুট প্রস্থ। তিমিটি কয়েকদিন আগে মারা যেতে পারে বলে ধারণা করা হচ্ছে।তিমিটিকে দেখতে পাওয়া স্থানীয়রা জানান, এই জলজ প্রাণীর দেহের প্রস্থ ১০ ফিট এবং লম্বায় ৩০ ফিট।শরীরের বিভিন্ন অংশ থেকে মাংস খসে পড়ছে। প্রাথমিক ভাবে ধারনা করা হচ্ছে কয়েকদিন আগে তিমিটির মৃত্যু হয়েছে।
টেকনাফের হোয়াইক্যং রেঞ্জের সহকারী বন সংরক্ষক তারেক রহমান বলেন, কক্সবাজার দক্ষিণ বনবিভাগের উখিয়া-টেকনাফ সীমান্তের সৈকতের মনখালী পয়েন্টে একটি সামুদ্রিক প্রাণী ভেসে আসার খবর পেয়ে হোয়াইক্যং রেঞ্জের শামলাপুর বিট কর্মকর্তা কেবিএম ফেরদৌস, মনখালী বিট কর্মকর্তা শিমূল নাথ ঘটনাস্থলে যান। তিনি আরো বলেন, এটি তিমি মাছ, কয়েকদিন আগে মারা গেছে বলে ধারণা করা হচ্ছে। মৃত তিমিটি থেকে পঁচা দুর্গন্ধ ছড়াচ্ছে। ভেটেনারি সার্জনসহ প্রশাসনের কর্মকর্তারা ঘটনাস্থলে আসছেন। উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা শওকত আলী বলেন, মৃত তিমিটি ৩০ দৈর্ঘ্য ও ১০ ফুট প্রস্থ। কয়েকদিন আগে এটি মারা যেতে পারে বলে ধারণা করা হচ্ছে।এ বিষয়ে টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) পারভেজ চৌধুরী বলেন, মৃত তিমির দেহের কিছু অংশ সংগ্রহ করা হয়েছে। যা পরীক্ষা-নিরীক্ষা কাজের ব্যবহার করা হবে।

নিউজটি শেয়ার করে আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর
© All rights reserved © 2019-2020 । দৈনিক আজকের সংবাদ
Design and Developed by ThemesBazar.Com
SheraWeb.Com_2580