বুধবার, ০১ ডিসেম্বর ২০২১, ১০:১১ অপরাহ্ন

করোনায় মৃতের তালিকায় আরও ১৩৯ জন

নিউজ ডেক্স:
  • প্রকাশিত সময় : রবিবার, ২২ আগস্ট, ২০২১
  • ৩৫ পাঠক পড়েছে

গেল ২৪ ঘন্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও ১৩৯ জনের মৃত্যু হয়েছে। এ পর্যন্ত দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মোট মৃতের সংখ্যা দাঁড়ালো ২৫ হাজার ২৮২ জনে। এছাড়া গেল ২৪ ঘন্টায় সারা দেশে ৭৩২টি ল্যাবে অ্যান্টিজেন টেস্টসহ ৩১ হাজার ৬৮৯টি নমুনা পরীক্ষায় নতুন করে ৪ হাজার ৮০৪ জনের শরীরে করোনার উপস্থিতি নিশ্চিত হয়। দেশে এ পর্যন্ত মোট শনাক্ত হওয়া করোনা রোগীর সংখ্যা ১৪ লাখ ৬১ হাজার ৯৯৮ জনে দাঁড়ালো। আজ রবিবার (২২ আগস্ট) করোনা সংক্রান্ত স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

স্বাস্থ্য অধিদপ্তর থেকে আরও জানানো হয়, এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষা হয়েছে ৮৬ লাখ ৪৯ হাজার ৫১৭টি। দেশে গেল ২৪ ঘন্টায় নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৫.১৬ শতাংশ। এ পর্যন্ত পরীক্ষা বিবেচনায় দেশে করোনা শনাক্তের হার ১৬.৯০ শতাংশ। এছাড়া গত ২৪ ঘণ্টায় ৮ হাজার ৪৫৩ জনসহ এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৩ লাখ ৬৩ হাজার ৮৭৪ জন। শনাক্ত বিবেচনায় দেশে সুস্থতার হার ৯৩.২৯ শতাংশ। আর শনাক্ত বিবেচনায় দেশে মৃত্যুর হার ১.৭৩ শতাংশ।

২১ আগস্ট সকাল ৮টা থেকে ২২ আগস্ট সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘন্টায় মৃত্যু হওয়া ১৩৯ জনের মধ্যে ৭২ জন পুরুষ এবং ৬৭ জন নারী। আর এ পর্যন্ত করোনায় মৃত্যু হওয়া ২৫ হাজার ২৮২ জনের মধ্যে ১৬ হাজার ৫৩৭ জন পুরুষ এবং ৮ হাজার ৭৪৫ জন নারী।

এদিকে, বিভাগওয়ারি মৃতের সংখ্যার দিক থেকে ঢাকা বিভাগে সর্বোচ্চ ৩৮ জনের মৃত্যু হয়েছে। এছাড়া চট্টগ্রাম বিভাগে ৩১ জন, খুলনা বিভাগে ১৭ জন, রাজশাহী বিভাগে ১৫ জন, সিলেট বিভাগে ১২ জন, ময়মনসিংহ বিভাগে ১০ জন, বরিশাল বিভাগে ৮ জন এবং রংপুর বিভাগে ৮ জনের মৃত্যু হয়েছে।

এর আগে, গতকাল শনিবার করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ১২০ জনের মৃত্যু হয় এবং ৩ হাজার ৯৯১ জনের শরীরে করোনার উপস্থিতি নিশ্চিত হয়।

অন্যদিকে, সারা বিশ্বে এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ২১ কোটি ২৩ লাখ ১২ হাজার ৬৪০ জন। আর করোনায় আক্রান্ত হয়ে বিশ্বে মৃত্যু হয়েছে ৪৪ লাখ ৪০ হাজার ১০৩ জনের। এছাড়া বিশ্বব্যাপী করোনা আক্রান্ত হওয়ার পর সুস্থতার সংখ্যা দাঁড়িয়েছে ১৮ কোটি ৯৯ লাখ ৩২ হাজার ১৬৭ জনে।

প্রসঙ্গত, ২০১৯ সালের ডিসেম্বরে করোনার সংক্রমণ শুরু হলেও বাংলাদেশে প্রথম করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয় ২০২০ সালের ৮ মার্চ। আর প্রথম করোনা আক্রান্ত রোগীর মৃত্যু হয় ১৮ মার্চ।

নিউজটি শেয়ার করে আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর
© All rights reserved © 2019-2020 । দৈনিক আজকের সংবাদ
Design and Developed by ThemesBazar.Com
SheraWeb.Com_2580