শনিবার, ২৭ নভেম্বর ২০২১, ০৯:২৬ পূর্বাহ্ন

খুলনা বিভাগে করোনায় আরও ৪৬ জনের মৃত্যু

খুলনা প্রতিনিধি
  • প্রকাশিত সময় : সোমবার, ২৬ জুলাই, ২০২১
  • ৪০ পাঠক পড়েছে

খুলনা বিভাগে মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা বেড়েছে। গত ২৪ ঘণ্টায় অদৃশ্য এই ভাইরাসে আক্রান্ত হয়ে ৪৬ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে শনাক্ত হয়েছে ১ হাজার ১৮৬ জনের।

সোমবার বিভাগীয় স্বাস্থ্য অধিদফতর সূত্র এ তথ্য নিশ্চিত করেছে। এর আগে গতকাল খুলনা বিভাগে ৪৫ জনের মৃত্যু এবং ১ হাজার ২৭৮ জনের করোনা শনাক্ত হয়েছিল।

স্বাস্থ্য পরিচালকের দফতর সূত্র জানায়, গত ২৪ ঘণ্টায় বিভাগের মধ্যে কুষ্টিয়া জেলায় সর্বোচ্চ ১৩ জনের মৃত্যু হয়েছে । এছাড়া খুলনায় ১১ জন, যশোরে ১১ জন, বাগেরহাট ও মেহেরপুরে তিনজন করে; নড়াইল ও মাগুরায় ২ জন করে এবং ঝিনাইদহে একজন মারা গেছে।

খুলনা বিভাগের মধ্যে প্রথম করোনা রোগী শনাক্ত হয় চুয়াডাঙ্গায় গত বছরের ১৯ মার্চ। করোনা সংক্রমণের শুরু থেকে সোমবার সকাল ৮টা পর্যন্ত বিভাগের ১০ জেলায় মোট শনাক্ত হয়েছে ৮৮ হাজার ২৪৮ জন। আক্রান্ত হয়ে মারা গেছেন ২ হাজার ২১৭ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৬২ হাজার ৫৮২ জন।

বিভাগীয় স্বাস্থ্য অধিদফতরের জেলাভিত্তিক করোনা সংক্রান্ত তথ্য বিশ্লেষণে দেখা যায়, ২৪ ঘণ্টায় খুলনা জেলায় করোনা শনাক্ত হয়েছে ২৫৩ জনের। এ পর্যন্ত জেলায় করোনা শনাক্ত হয়েছে ২২ হাজার ৬৪০ জনের। মারা গেছে ৫৭৯ জন ও সুস্থ হয়েছেন ১৬ হাজার ৮২ জন।

বাগেরহাটে নতুন করে করোনা শনাক্ত হয়েছে ৯৩ জনের। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ৫ হাজার ৬৯১ জনের। আক্রান্ত হয়ে মারা গেছে ১১৮ জন ও সুস্থ হয়েছেন ৪ হাজার ৮২০ জন।

সাতক্ষীরায় গত ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছে ১১২ জনের। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ৫ হাজার ৩৬৯ জন এবং মারা গেছেন ৮৩ জন। এছাড়া সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৪ হাজার ৮৮ জন।

যশোরে ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছেন ১৬৮ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ১৭ হাজার ৯১৯ জনের। মোট মারা গেছেন ৩২২ জন ও সুস্থ হয়েছেন ১২ হাজার ৬৫৩ জন।

ঝিনাইদহে গত ২৪ ঘণ্টায় নতুন করে ৮৯ জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ৭ হাজার ১৯৪ জন। মারা গেছেন ১৮৩ জন ও সুস্থ হয়েছে ৪ হাজার ৩৪৭ জন।

মাগুরায় গত ২৪ ঘণ্টায় নতুন করে ৩৭ জনের শনাক্ত হয়েছে। এ জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ২ হাজার ৮২১ জনের। মারা গেছেন ৬০ জন ও সুস্থ হয়েছেন ১ হাজার ৫৫৪ জন।

নড়াইলে গত ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছেন ৪১ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ৩ হাজার ৯২৫ জন। মারা গেছেন ৮৭ জন ও সুস্থ হয়েছেন ৩ হাজার ১০৩ জন।

কুষ্টিয়ায় গত ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছেন ২২৩ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ১৩ হাজার ৪২১ জনের। মারা গেছেন ৫০৮ জন ও সুস্থ হয়েছেন ৯ হাজার ৫২৬ জন।

চুয়াডাঙ্গায় ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছে ১১০ জনের। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ৫ হাজার ৭৭০ জন। মারা গেছেন ১৫০ জন ও সুস্থ হয়েছেন ৩ হাজার ৬৬৫ জন।

মেহেরপুরে নতুন করে শনাক্ত হয়েছে ৬০ জন। এ নিয়ে জেলায় মোট শনাক্ত হয়েছে ৩ হাজার ৪৯৮ জন। এছাড়া আক্রান্ত হয়ে মারা গেছেন ১২৭ জন ও সুস্থ হয়েছেন ২ হাজার ৭৪৪ জন।

নিউজটি শেয়ার করে আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর
© All rights reserved © 2019-2020 । দৈনিক আজকের সংবাদ
Design and Developed by ThemesBazar.Com
SheraWeb.Com_2580